মাধবকুণ্ড জলপ্রপাত খুলছে রোববার

মৌলভীবাজারের বড়লেখায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুণ্ড জলপ্রপাত পর্যটকদের জন্য রোববার খুলে দেয়া হচ্ছে। সকাল ১০টার দিকে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খুলে দেয়ার কথা রয়েছে। অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।  

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তামা দেবে যায়। এতে পর্যটন এলাকাটি পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে বন বিভাগ গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এই ঘোষণার ফলে এতদিন মাধবকুণ্ড এলাকায় পর্যটকদের প্রবেশাধিকার ছিল না। এদিকে বন বিভাগ জরুরিভিত্তিতে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকা সংস্কার করেছে। 

সংস্কারের পর এলাকাটি ঝুঁকিমুক্ত হওয়ায় সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মুনিরুল ইসলাম গত ১৬ আগস্ট তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, রোববার থেকে সীমিত পরিসরে পর্যটকদের জন্য ইকোপার্ক খুলে দেয়া হবে।

বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস শনিবার বলেন, আপাতত ইকোপার্ক পর্যটকদের জন্য ঝুঁকিমুক্ত। পরে বিশেষজ্ঞ দল এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদের পরামর্শক্রমে বৃহৎ প্রকল্প নেয়া হবে।


সাতক্ষীরায় নারী-শিশুসহ ১৩ রোহিঙ্গা আটক
সাতক্ষীরার কলারোয়া থেকে নারী ও শিশুসহ ১৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছে
বিস্তারিত
মঠবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১
পিরোজপুরের মঠবাড়িয়ায় ইট বোঝাই ট্রলি উল্টে চাপা পড়ে কবির হাওলাদার
বিস্তারিত
রূপগঞ্জে দূর্গাপুজার আয়োজনকে ঘিরে সংঘাতের
নারায়ণঞ্জের রূপগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপুজার আয়োজনকে
বিস্তারিত
নোবিপ্রবিতে অ্যাপ্লাইড কেমিস্ট্রি’র ১ম পূণর্মিলনী
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল
বিস্তারিত
নাইক্ষ্যংছড়িতে দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রেডক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটি শুক্রবার
বিস্তারিত
ঢাবি আইটি সোসাইটির সভাপতি সাদেকুল,
ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটির সভাপতি হিসেবে আগামী বছরের জন্য সাদেকুল
বিস্তারিত