মাধবকুণ্ড জলপ্রপাত খুলছে রোববার

মৌলভীবাজারের বড়লেখায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুণ্ড জলপ্রপাত পর্যটকদের জন্য রোববার খুলে দেয়া হচ্ছে। সকাল ১০টার দিকে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খুলে দেয়ার কথা রয়েছে। অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।  

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তামা দেবে যায়। এতে পর্যটন এলাকাটি পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে বন বিভাগ গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এই ঘোষণার ফলে এতদিন মাধবকুণ্ড এলাকায় পর্যটকদের প্রবেশাধিকার ছিল না। এদিকে বন বিভাগ জরুরিভিত্তিতে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকা সংস্কার করেছে। 

সংস্কারের পর এলাকাটি ঝুঁকিমুক্ত হওয়ায় সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মুনিরুল ইসলাম গত ১৬ আগস্ট তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, রোববার থেকে সীমিত পরিসরে পর্যটকদের জন্য ইকোপার্ক খুলে দেয়া হবে।

বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস শনিবার বলেন, আপাতত ইকোপার্ক পর্যটকদের জন্য ঝুঁকিমুক্ত। পরে বিশেষজ্ঞ দল এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদের পরামর্শক্রমে বৃহৎ প্রকল্প নেয়া হবে।


শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করলেন
কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, কেন্দ্রীয় কৃষকলীগের সহ সভাপতি, ফরিদপুর-১
বিস্তারিত
সীতাকুণ্ডে ২ হাজার ফেন্সিডিলসহ গ্রেফতার
সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট এলাকা থেকে ২ হাজার ২শ' বোতল ফেন্সিডিলসহ
বিস্তারিত
ইটভাটায় নারী শ্রমিককে নির্যাতন
তরকারি রান্না খারাপ হওয়ায় লিপিকা (২৪) নামে এক নারী শ্রমিককে
বিস্তারিত
জয়পুরহাটের কালাইয়ে কিশোরের মরদেহ উদ্ধার
জয়পুরহাটের কালাই উপজোলার আপলা পাড়ার একটি ডোবা থেকে বৃহস্পতিবার (১৮
বিস্তারিত
কাভার্ড ভ্যানের ধাক্কায় ২ মোটরসাইকেল
কাভার্ড ভ্যানের ধাক্কায় পুরান ঢাকার স্বামীবাগে ২ মোটরসাইকেল আরোহী নিহত
বিস্তারিত
সিনেমা পাইরেসির অভিযোগে ৩১টি কম্পিউটারসহ
চট্টগ্রাম মহানগরীর জলসা শপিং কমপ্লেক্সে অভিযান চালিয়ে নতুন সিনেমা পাইরেসি
বিস্তারিত