মাধবকুণ্ড জলপ্রপাত খুলছে রোববার

মৌলভীবাজারের বড়লেখায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুণ্ড জলপ্রপাত পর্যটকদের জন্য রোববার খুলে দেয়া হচ্ছে। সকাল ১০টার দিকে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খুলে দেয়ার কথা রয়েছে। অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।  

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তামা দেবে যায়। এতে পর্যটন এলাকাটি পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে বন বিভাগ গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এই ঘোষণার ফলে এতদিন মাধবকুণ্ড এলাকায় পর্যটকদের প্রবেশাধিকার ছিল না। এদিকে বন বিভাগ জরুরিভিত্তিতে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকা সংস্কার করেছে। 

সংস্কারের পর এলাকাটি ঝুঁকিমুক্ত হওয়ায় সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মুনিরুল ইসলাম গত ১৬ আগস্ট তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, রোববার থেকে সীমিত পরিসরে পর্যটকদের জন্য ইকোপার্ক খুলে দেয়া হবে।

বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস শনিবার বলেন, আপাতত ইকোপার্ক পর্যটকদের জন্য ঝুঁকিমুক্ত। পরে বিশেষজ্ঞ দল এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদের পরামর্শক্রমে বৃহৎ প্রকল্প নেয়া হবে।


‘প্রথমে ছেলে, পরে বাপ আমার
বাংলাদেশে একটি হাসপাতালে ১২শ’ টাকা বেতনে কাজ করতেন ময়না বেগম।
বিস্তারিত
জানাজায় অংশ নেবার পথে যুবককে
ময়মনসিংহের গফরগাঁওয়ে জানাজায় অংশ নিতে যাওয়ার পথে হুমায়ুন কবীর (২৭)
বিস্তারিত
রোহিঙ্গা ক্যাম্পে সৌরবিদ্যুৎ দিচ্ছে আইএমও
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইএমও) কক্সবাজারের কুতুপালং ও বালুখালিতে রোহিঙ্গা
বিস্তারিত
রোগীর পেট কাটলেন ডাক্তার!
কেরানীগঞ্জের সাজেদা হাসপাতালে প্রেসনেন্সি টেষ্ট করাতে গিয়েছিলেন গৃহবধূ ফাতেমা আক্তার
বিস্তারিত
কেরানীগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক সম্রাট নিহত
ঢাকার দক্ষিন কেরানীগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুক যুদ্ধে’ আল আমিন (৩২)
বিস্তারিত
মাথা ন্যাড়া করার শর্তে এসএসসির
চাঁদপুরে মাথা ন্যাড়া করার শর্তে আল-আমিন একাডেমীতে ৯৩জন এসএসসি পরীক্ষার্থীর
বিস্তারিত