মাধবকুণ্ড জলপ্রপাত খুলছে রোববার

মৌলভীবাজারের বড়লেখায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুণ্ড জলপ্রপাত পর্যটকদের জন্য রোববার খুলে দেয়া হচ্ছে। সকাল ১০টার দিকে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খুলে দেয়ার কথা রয়েছে। অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।  

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তামা দেবে যায়। এতে পর্যটন এলাকাটি পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে বন বিভাগ গত ২২ জুন থেকে মাধবকুণ্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এই ঘোষণার ফলে এতদিন মাধবকুণ্ড এলাকায় পর্যটকদের প্রবেশাধিকার ছিল না। এদিকে বন বিভাগ জরুরিভিত্তিতে মাধবকুণ্ড ইকোপার্ক এলাকা সংস্কার করেছে। 

সংস্কারের পর এলাকাটি ঝুঁকিমুক্ত হওয়ায় সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মুনিরুল ইসলাম গত ১৬ আগস্ট তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, রোববার থেকে সীমিত পরিসরে পর্যটকদের জন্য ইকোপার্ক খুলে দেয়া হবে।

বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস শনিবার বলেন, আপাতত ইকোপার্ক পর্যটকদের জন্য ঝুঁকিমুক্ত। পরে বিশেষজ্ঞ দল এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদের পরামর্শক্রমে বৃহৎ প্রকল্প নেয়া হবে।


বিসিসির প্রার্থীদের সাথে মত বিনিময়
কাল বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) প্রতিদ্বন্দ্বি মেয়র ও কাউন্সিলরসহ নির্বাচন
বিস্তারিত
বরিশালে মেয়র প্রার্থীদের প্রচারনায় জনতার
বরিশাল সিটি করপোরেশন(বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীসহ
বিস্তারিত
বরিশালে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা
বরিশাল আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছদ্ম পরিচয়ে পাসপোর্ট করতে গিয়ে এক
বিস্তারিত
নোয়াখালীতে বিএমএফ’র র‌্যালি ও আলোচনা
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নোয়াখালিতে  র‍্যালী
বিস্তারিত
আনন্দঘন পরিবেশে নোবিপ্রবি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
উৎসবমুখর পরিবেশে আজ রবিবার (১৫ জুলাই) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি
বিস্তারিত
পিরোজপুরে ৪ হাজার ১০০ পিস
পিরোজপুরে ৪ হাজার ১০০ পিস ইয়াবাসহ হোসাইন সোহাগ নামে ব্যক্তিকে
বিস্তারিত