‘ভেঙে যাওয়া বাঁধ এক সপ্তাহের মধ্যে নির্মাণ’

পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, বন্যায় ভেঙে যাওয়া বাঁধ আগামী এক সপ্তাহের মধ্যে পুনরায় নির্মাণ শুরু হবে। তবে শুধু পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পক্ষে বাঁধ সংরক্ষণ সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

আজ শনিবার (১৯ আগস্ট) বিকেলে কুড়িগ্রামের ধরলা, ব্রহ্মপুত্রের তীবের বাঁধসহ বিভিন্ন বাঁধ পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে বন্যায় ভেঙে যাওয়া বাঁধ পুনরায় নির্মাণ কাজ শুরু হয়ে যাবে ও তরিৎ গতিতে কাজ সম্পন্ন হবে। বাঁধগুলোর সংরক্ষণ শুধু পানি উনয়ন বোর্ডের একার পক্ষে সম্ভব হয়ে ওঠে না। স্থানীয় জনগণ এবং বাঁধে আশ্রিত বসবাসকারীদের এ ব্যাপারে সচেতনতা অবলম্বন করতে হবে।

পানিসম্পদমন্ত্রী বলেন, আগামীতে পাউবোর সব কর্মপরিকল্পনা গ্রহণ করার ক্ষেত্রে জেলা সমন্বয় সভার মতামতকে গুরুত্ব দিতে হবে, যাতে জনগণের মতামত প্রতিফলিত হয়। আগামী শীত মৌসুমের শুরুতেই যেসব স্থানে নতুন করে বাঁধের প্রয়োজন, সেখানে বাঁধ নির্মাণ ও যেসব নদী খননের প্রয়োজন তারও কাজ শুরু করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হীরু বীরপ্রতীক, পাউবোর প্রধান প্রকৌশলী আজিজ মোহাম্মদ চৌধুরী, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলী ও কুড়িগ্রাম পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম।


কওমি মাদরাসা আইন কার্যকর হচ্ছে
‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ (বেফাক) এর কওমি মাদরাসার দাওরায়ে হাদিস
বিস্তারিত
‘বিএনপি-জামায়াতের আন্দোলন রুখে দিন’
সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বিএনপি-জামায়াতের যেকোনো আন্দোলনকে রুখে দেয়ার জন্য
বিস্তারিত
রাজধানীতে কমছে না নিত্যপণ্যের দাম
রাজধানীতে দাম কমছে না নিত্যপণ্যের। বরং দিনের পর দিন লাগামহীনভাবে
বিস্তারিত
তাপমাত্রা কমবে আজ, কাল থেকে
অসহ্য গরমে পুড়ছে দেশ। দেশজুড়ে বইছে প্রচণ্ড দাবদাহ। গতকাল বৃহস্পতিবার
বিস্তারিত
ঢাকায় বছরের উষ্ণতম দিন
বর্ষা মৌসুমের মাঝামাঝি, তবে বৃষ্টি নেই। প্রচণ্ড রোদ। তীব্র গরম।
বিস্তারিত
পরীক্ষায় খারাপ করলে বকাঝকা না
সন্তান পরীক্ষার ফল খারাপ করলে বকাঝকা না করতে অভিভাবকদের অনুরোধ
বিস্তারিত