‘রোহিঙ্গাদের আশ্রয় মানবিক কারণে’

রোহিঙ্গাদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তারা মিয়ানমারের নাগরিক, তাদের মিয়ানমারে ফিরে যেতে হবে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) জেলার মধুপুর ও ঘাটাইল উপজেলা স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোহিঙ্গাদের উপর জুলুম নির্যাতন বন্ধে বিশ্ববাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে বিশ্বের বড় বড় রাষ্ট্রগুলো রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে। এছাড়াও ভারত ও চীনকে আহ্বান জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর এ আহ্বানে তারাও মানবিক কারণে এগিয়ে আসবে।  

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবায় স্বাস্থ্য বিভাগের ১০৯টি মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। রোহিঙ্গাদের নিয়ে সন্ত্রাস বা জঙ্গিবাদের কোন হুমকী বা চাপ অনুভব করছে না বর্তমান সরকার। তবে তাদেরকে অবশ্যই দ্রুত সময়ের মধ্যে ফেরত নিতে হবে।  

মধুপুর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল ইসলাম, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন ও পুলিশ সুপার মো. মাহবুব আলম, সিভিল সার্জন ডা. শরিফ হোসেন খান, গ্রীণডেল্টা লাইফ ইনসুরেন্সের কর্ণধার ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, কালীহাতী উপজেলা চেয়ারম্যান মোজাহারুল ইসলাম ঠান্ডু, ঘাটাইল উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু প্রমুখ।

এ সময় প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দরিদ্র পরিবারের মধ্যে এসএসকে স্বাস্থ্য কার্ড বিতরণ করেন।


বাধামুক্ত অফিসার্স ক্লাবের নির্বাচন
হাইকোর্ট রাজধানীর অফিসার্স ক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে দায়ের করা রিট
বিস্তারিত
আজও আদালতে যাবেন খালেদা
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজও আদালতে যাবেন। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ
বিস্তারিত
‌‘ডিএনসিসি নির্বাচন স্থগিত সরকারের নীল
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন স্থগিত করা সরকারের নীল
বিস্তারিত
‘নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে’
নারায়ণগঞ্জ শহরে হকার ও সংসদ সদস্য শামীম ওসমানের সমর্থকদের সঙ্গে
বিস্তারিত
এটা নির্বাচন কমিশনের চরম ব্যর্থতা:
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের তফসিলের কার্যকারিতা তিন
বিস্তারিত
আদালতের সিদ্ধান্ত মেনে নিতে হবে:
যতক্ষণ সিদ্ধান্ত বহাল থাকবে ততক্ষণ আমাদের সিদ্ধান্ত মেনে নিতে হবে।
বিস্তারিত