বিশ্বকাপ ফুটবলের টিকিট বিক্রি শুরু বৃহস্পতিবার

রাশিয়ায় বসছে এবারের বিশ্বকাপ ফুটবলের আসর। মর্যাদার এই আসর আয়োজনের জন্য নিজেদের সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি।

২০১৮ সালে পর্দা উঠতে যাওয়া ওই বিশ্বকাপের জন্য টিকিট বিক্রি শুরু করছে বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। মঙ্গলবার এক বিবৃতিতে ফিফা জানিয়েছে রাশিয়া বিশ্বকাপের টিকিট আগামীকাল বৃহস্পতিবার থেকে বিক্রি শুরু হবে।

রাশিয়া বিশ্বকাপের টিকিট দুই ধাপে বিক্রি হবে। প্রথম ধাপ বিক্রি হবে আবেদনের মাধ্যমে। এই আবেদনের সময়সীমা ১৪ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত। এই ধাপে ভক্তরা নির্দিষ্ট ভেন্যুতে জাতীয় দলকে বাছাই করে স্বতন্ত্র ম্যাচের জন্য টিকিটের জন্য আবেদন করতে পারবেন।

প্রথম ধাপের এই আবেদন শুধুমাত্র ফিফার ওয়েবসাইটে গিয়ে করতে হবে। এই ধাপের টিকিট প্রাপ্তির নিশ্চিয়তা আগামী ১৬ নভেম্বরের মধ্যে জানিয়ে দেয়া হবে। এ ক্ষেত্রে আসন বরাদ্দ দেয়ার ক্ষেত্রে আগে আসা ব্যক্তিদের অগ্রাধিকার দেয়া হবে।

এরপর দ্বিতীয় ধাপের টিকিট বিক্রি শুরু হবে কয়েকটি মেয়াদে। প্রথমটি আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। এ ক্ষেত্রে ড্রয়ের মাধ্যমে জেতা ভাগ্যবানরা বিশ্বকাপের টিকিট পাবেন।

এরপর আগামী বছরের ১৩ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় ধাপের দ্বিতীয় মেয়াদের টিকিট বিক্রি শুরু হবে। আগে আসলে আগে পাবেন এই নিয়মে বরাদ্দকৃত টিকিটগুলো বিক্রি করা হবে।

তৃতীয় মেয়াদে ‘লাস্ট মিনিট সেল’ নামে আরও একটি ধাপে টিকিট বিক্রি হবে। ১৮ এপ্রিল থেকে ১৫ জুলাই পর্যন্ত বিশ্বকাপ শুরুর ঠিক আগের দিন পর্যন্ত এই ধাপের টিকিট বিক্রি হবে। এক্ষেত্রে আগে আসা ব্যক্তিরা বরাদ্দকৃত টিকিটের জন্য অগ্রাধিকার পাবেন।


এমবাপের প্রসংশায় কাকা
ফ্রেঞ্চ তারকা কাইলিয়ান এমবাপের ভূয়সী প্রশংসা করে সাবেক ব্রাজিলিয়ান সুপারস্টার
বিস্তারিত
তরুণীর চোখ ধাঁধানো ফুটবল কসরত
গোটা বিশ্ব কাঁপছে বিশ্বকাপ ফুটবল জ্বরে। বিশ্বকাপের মৌসুমে নানান দেশের
বিস্তারিত
টি-টুয়েন্টি বাছাই পর্বে চ্যাম্পিয়ন টাইগ্রেসরা
মহিলা টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ দল। গতরাতে
বিস্তারিত
‘আমি ছিলাম বিশ্বকাপের হানি শট’
আকর্ষণীয় ও সুন্দরী সমর্থকদের অনেক সময়েই ‘জুম’ করে বা খুব
বিস্তারিত
ফেভারিট ফ্রান্স ও বিপ্লবী ক্রোয়েশিয়া
পুরো একটি মাস, ৬২টি ম্যাচের শেষ উপস্থিত। চরম রোমাঞ্চকর, উত্থান-পতনে
বিস্তারিত
সেরা বিশ্বকাপ আয়োজন করেছে রাশিয়া:
এ পর্যন্ত যতো আসরের আয়োজন করা হয়েছে তার মধ্যে রাশিয়া
বিস্তারিত