রোহিঙ্গাদের দুর্দশা দেখে আবেগে আপ্লুত কূটনীতিকরা

মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েছেন বিদেশি কূটনীতিকরা। বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্পে যান বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা।

এরপর ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন বিদেশি কূটনীতিকরা। এ সময় রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন তারা।

এর আগে বেলা সোয়া ১০টার দিকে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ আসনের প্লেনে চড়ে তারা সোয়া ১১টার দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

সেখানে তাদের স্বাগত জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন ও পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা।

এ পরিদর্শনে নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। সঙ্গে রয়েছেন প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হক। আরও আছেন বিআইআইএসএস চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদ।

প্রতিনিধিরা বেলা ১২টায় কুতুপালং পৌঁছে ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলছেন এবং সরেজমিন ঘুরে পুরো ক্যাম্প পরিদর্শন করছেন। এ সময় তাদের দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন বিদেশি কূটনীতিকরা।

বাংলাদেশে অবস্থানরত ৪০টির বেশি দেশের রাষ্ট্রদূত, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বা প্রতিনিধি এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধান এ সফরে এসেছেন। বিকালে একই প্লেনে তাদের ঢাকায় ফেরার কথা রয়েছে।


২ ভুয়া কাবিন রেজিস্ট্রার গ্রেফতার
গোপালগঞ্জে ২ ভুয়া কাবিন রেজিস্ট্রারকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিবাগত
বিস্তারিত
শিশু আলপনা ধর্ষণ-হত্যা মামলায় ২
ঝিনাইদহের মহেশপুরে ৭ বছরের শিশু আলপনা খাতুন ধর্ষণ ও হত্যা
বিস্তারিত
বেপরোয়া সবজি বাজার!
আবার বেপরোয়া হয়ে উঠেছে সবজি বাজার। দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে।
বিস্তারিত
৯৯ কোটি টাকা পরিশোধে মুন
মুন সিনেমা হলের জমি ও স্থাপনার দাম ৯৯ কোটি টাকার
বিস্তারিত
৬ লাখ টাকাসহ ছিনতাইকারী গ্রেফতার
রাজধানীর বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকায় বুধবার (১৭ জানুয়ারি) দিনগত রাতে
বিস্তারিত
কক্সবাজারে ঘরের ভেতর একই পরিবারের
কক্সবাজার শহরের একটি বাসা থেকে একই পরিবারের ৪ জনের লাশ
বিস্তারিত