রোহিঙ্গাদের দুর্দশা দেখে আবেগে আপ্লুত কূটনীতিকরা

মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েছেন বিদেশি কূটনীতিকরা। বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্পে যান বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা।

এরপর ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন বিদেশি কূটনীতিকরা। এ সময় রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন তারা।

এর আগে বেলা সোয়া ১০টার দিকে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ আসনের প্লেনে চড়ে তারা সোয়া ১১টার দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

সেখানে তাদের স্বাগত জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন ও পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা।

এ পরিদর্শনে নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। সঙ্গে রয়েছেন প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হক। আরও আছেন বিআইআইএসএস চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদ।

প্রতিনিধিরা বেলা ১২টায় কুতুপালং পৌঁছে ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলছেন এবং সরেজমিন ঘুরে পুরো ক্যাম্প পরিদর্শন করছেন। এ সময় তাদের দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন বিদেশি কূটনীতিকরা।

বাংলাদেশে অবস্থানরত ৪০টির বেশি দেশের রাষ্ট্রদূত, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বা প্রতিনিধি এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধান এ সফরে এসেছেন। বিকালে একই প্লেনে তাদের ঢাকায় ফেরার কথা রয়েছে।


অবশেষে চ্যাম্পিয়ান ফ্রান্স
‘গ্রেটেস্ট শো অন আর্থ’র সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ফাইনালে মস্কোর লুঝনিকি
বিস্তারিত
ফ্রান্স-ক্রোয়েশিয়ার শিরোপা যুদ্ধের একাদশ
শুরু হয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের শিরোপা লড়াই। এরইমধ্যে ফাইনালের একাদশ
বিস্তারিত
এসএসএফের দায়িত্বশীলতার প্রশংসায় প্রধানমন্ত্রী
স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)-এর সদস্যদের দায়িত্বশীলতা, আন্তরিকতা ও পেশাগত দক্ষতার
বিস্তারিত
শাহজালাল বিমানবন্দরের আগুন ‘বৈদ্যুতিক গোলযোগে’
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নং টার্মিনালের ইমিগ্রেশন বিভাগের দোতলায়
বিস্তারিত
‘পরিকল্পনাহীন রাস্তা নির্মাণে বছরে ক্ষতি
নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চন
বিস্তারিত
‘ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে
রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পর্যায়ে সহযোগিতা পেতে ভারত বাংলাদেশের পাশে থাকার
বিস্তারিত