যেসব শহরের বাসিন্দা নগ্ন থাকতেই স্বাচ্ছন্দবোধ করেন

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হোক আর স্যাঁতস্যাঁতে জলবায়ু হোক ব্রিটিশ দ্বীপপুঞ্জের অধিবাসীদের ওপর তেমন প্রভাব ফেলতে পারে না। তার প্রমাণ যুক্তরাজ্যের ওয়েলস প্রদেশের দক্ষিণ উপকূলীয় বন্দর নগরী কার্ডিফ। সেখানকার অধিকাংশ নাগরিক ঘরে নগ্ন থাকতেই পছন্দ করেন। নতুন এক অনলাইন জরিপে এই তথ্য উঠে এসেছে।
জরিপটি পরিচালনা করে ডমিনোস নামের একটি প্রতিষ্ঠান। জরিপের মূল উদ্দেশ্য ছিল, স্মার্টফোন এবং ট্যাবলেটের ব্যবহার ঘরে ঘরে মানুষের মধ্যে অভ্যাস বা আচরণে কী ধরনের পরিবর্তন এসেছে তা বের করা। এই জরিপের একটি অংশ ছিল বাড়িতে নগ্ন হয়ে থাকার বিষয়টিও।   
যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডের দুই হাজার ১৫৪ জন জরিপে অংশ নেয়। জরিপের ফলাফলে দেখা যায়, কার্ডিফ শহরের নাগরিকরা বাড়িতে নগ্ন হয়ে থাকতে পছন্দ করেন সবচেয়ে বেশি। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে বন্দর নগরী সাউদাম্পটন ও ব্রিস্টল শহরের নাগরিকরা।
জরিপে আরও বলা হয়, প্রতি পাঁচজনে একজন অফিস থেকে বাসা ফিরেই তাৎক্ষণিক পাজামা পড়েন। ১৮ থেকে ২৪ বছর বয়সীরা বাড়িতে পোশাক পড়ে বেশি। আর যাদের বয়স ২৫ থেকে ৩৪ এর মধ্যে তারা জাম্প স্যুট(ঢিলেঢালা পোশাক) পড়তে পছন্দ করেন বেশি। তবে ৪৫ থেকে ৫৪ বছর বয়সীরা নগ্ন থাকতেই পছন্দ করেন বেশি।

 


তামাক নিয়ন্ত্রণ: সরকারি অনুদানে নির্মিত
ছোটবেলায় সিনেমা হলে গিয়ে অনেক ছবি দেখতাম। চলচ্চিত্রের একটা অদৃশ্য
বিস্তারিত
ভোলায় প্রান্তিক মানুষের আস্থা গ্রাম
ভোলায় ৫ টি উপজেলার ৪৬ টি ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতের
বিস্তারিত
পঞ্চাশ বছর ধরে শিক্ষার আলো
কোথাও খোলা উঠুনে চাটাই পেতে। আবার কোথাও কারো বাড়ির বারান্দায়।
বিস্তারিত
রংপুরে শিম চাষে কৃষকের সাফল্য
রংপুর জেলায় শিম চাষ করে সাফল্যের মুখ দেখছে কৃষকরা। অপরদিকে
বিস্তারিত
কিশোরগঞ্জের হাওরে নির্মিত হচ্ছে স্বপ্নের
কিশোরগঞ্জের হাওর অঞ্চলে প্রায় ৯ শ’ কোটি টাকা ব্যয়ে সারা
বিস্তারিত
জলের ফলে দিন বদল
নদী মাতৃক এই দেশ। সারা দেশে জালের মতো ছড়িয়ে রয়েছে
বিস্তারিত