বাংলাদেশ আইসিটি এক্সপো ১৮ অক্টোবর শুরু

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দিনের তথ্যপ্রযুক্তি মেলা ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’। বুধবার (১১ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনেএ তথ্য জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশে হার্ডওয়্যার খাতের সবচেয়ে বড় আয়োজন সম্পর্কে আগারগাঁওয়ের বিসিসি অডিটোরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এ মেলা আয়োজন করছে। 

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ হবে মেধানির্ভর ও ডিজিটাল ইকোনমির দেশ। এবারের বাজেট হচ্ছে হার্ডওয়ার শিল্প বিকাশের বাজেট। এ বাজেটে মোবাইল ফোন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব ইত্যাদি উৎপাদন ও সংযোজনে ব্যবহৃত হয় এমন যন্ত্রাংশে শুল্ক কমানো হয়েছে।

তিনি বলেন, এবারের বাজেট দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করবে। এবার জাপান, মালয়েশিয়া, তাইওয়ান, রাশিয়াসহ প্রায় অর্ধশত দেশের তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট ব্যক্তি ও উদ্যোক্তরা মেলায় অংশ নেবেন বলেও জানান প্রতিমন্ত্রী।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের এমডি হোসনে আরা বেগম, বিসিএলের পরিচালক আলী আশফাক প্রমুখ উপস্থিত ছিলেন।


আজ মধ্যরাতেই বন্ধ হচ্ছে ২২
একজন গ্রাহকের জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) বিপরীতে নিবন্ধনকৃত ১৫টির বেশি সিম
বিস্তারিত
সারাদেশের উন্নয়ন করছে সরকার: জয়
বর্তমান সরকার দেশের প্রতিটি স্থানের উন্নয়নের জন্য কাজ করছে বলে
বিস্তারিত
বাংলাদেশের বাজারে চমকপ্রদ এফ১১ প্রো
অপো এফ১১ প্রো এবং এফ১১ উন্মোচনের মধ্য দিয়ে বাংলাদেশের বাজারে
বিস্তারিত
চতুর্থ বিপিও সামিট শুরু হচ্ছে
‘বিপিও সামিট বাংলাদেশ ২০১৯’ শুরু হচ্ছে আজ ২১ এপ্রিল, রবিবার
বিস্তারিত
সংস্কারের জন্য ইন্টারনেটে ধীরগতি থাকবে
সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের টার্মিনেটেড রিপিটার প্রতিস্থাপনের জন্য আগামী
বিস্তারিত
গুগল প্লে-স্টোর থেকে সরে গেল
ভারতের আদালতে ইন্টারনেট-ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম ‘টিকটক’ নিষিদ্ধ ঘোষণার পর
বিস্তারিত