বাংলাদেশ আইসিটি এক্সপো ১৮ অক্টোবর শুরু

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দিনের তথ্যপ্রযুক্তি মেলা ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’। বুধবার (১১ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনেএ তথ্য জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশে হার্ডওয়্যার খাতের সবচেয়ে বড় আয়োজন সম্পর্কে আগারগাঁওয়ের বিসিসি অডিটোরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এ মেলা আয়োজন করছে। 

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ হবে মেধানির্ভর ও ডিজিটাল ইকোনমির দেশ। এবারের বাজেট হচ্ছে হার্ডওয়ার শিল্প বিকাশের বাজেট। এ বাজেটে মোবাইল ফোন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব ইত্যাদি উৎপাদন ও সংযোজনে ব্যবহৃত হয় এমন যন্ত্রাংশে শুল্ক কমানো হয়েছে।

তিনি বলেন, এবারের বাজেট দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করবে। এবার জাপান, মালয়েশিয়া, তাইওয়ান, রাশিয়াসহ প্রায় অর্ধশত দেশের তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট ব্যক্তি ও উদ্যোক্তরা মেলায় অংশ নেবেন বলেও জানান প্রতিমন্ত্রী।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের এমডি হোসনে আরা বেগম, বিসিএলের পরিচালক আলী আশফাক প্রমুখ উপস্থিত ছিলেন।


বিআইজেএফ নির্বাচনে ৯ পদে ৯
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের
বিস্তারিত
বাংলালিংক ও রবির ৭৫ কোটি
বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ও রবি আজিয়াটা লিমিটেড স্থান
বিস্তারিত
মোবাইলে থ্রি জি ও ফোর
চালু হয়েছে মোবাইলে ইন্টারনেটের থ্রি জি ও ফোর জি সেবা।
বিস্তারিত
ফোর জি ও থ্রি জি
নির্বাচনের আগের দিন (শনিবার, ২৯ ডিসেম্বর) মোবাইল ইন্টারনেটের ফোর জি
বিস্তারিত
ফেসবুকের প্রধান কার্যালয়ে বোমাতঙ্ক
বোমাতঙ্কে ফেসবুকের সদরদপ্তরের ভবন খালি করে ফেলা হয়েছে। মঙ্গলবার এ
বিস্তারিত
ইকো স্পিকারে অ্যাপল মিউজিক
কয়েক বছরে বাজারে উন্নত প্রযুক্তির ভার্চুয়াল সহযোগী পণ্য এনেছে বিভিন্ন
বিস্তারিত