ফোবানার নতুন চেয়ারম্যান আতিক, সেক্রেটারি হালিম

৩২তম ফোবানা সম্মেলনের এক্সিকিউটিভ কমিটি ২০১৭-১৮ ঘোষণা করা হয়েছে। নতুন এ কমিটিতে চেয়ারম্যান হয়েছেন আতিকুর রহমান আতিক (ফ্লোরিডা), এক্সিকিউটিভ সেক্রেটারি হয়েছেন শাহ মো. হালিম (টেক্সাস) ও যুগ্ম নির্বাহী-সচিব হিসেবে পুননির্বাচিত হয়েছেন জাকারিয়া চৌধুরী (নিউইয়র্ক)।

কানাডা ও আমেরিকার বিভিন্ন স্থান থেকে জড়ো হওয়া নেতাদের এক বৈঠকে নতুন কমিটির নির্বাচন হওয়ার কথা থাকলেও শীর্ষ তিনটি পদে একাধিক প্রার্থী না থাকায় প্রধান নির্বাচন কমিশনার (ফোবানা এক্সিকিউটিভ কমিটির সদ্য বিদায়ী চেয়ারম্যান) আজাদুল হক তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

অন্যদিকে গোপন ব্যালটে অনুষ্ঠিত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন মোহাম্মদ আলমগীর (ওয়াশিংটন ডিসি) ও ট্রেজারার পদে মাসুদ রব চৌধুরী (ক্যালিফোর্নিয়া)। স্থানীয় সময় রোববার ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামি সিটিতে অনুষ্ঠিত হয়েছে তিন দিনব্যাপী ফোবানা সম্মেলনের সমাপনী অনুষ্ঠান।

এছাড়া ফোবানা এক্সিকিউটিভ কমিটির প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক, প্রাক্তন এক্সিকিউটিভ সেক্রেটারি এম মাওলা দিল, ৩১তম ফোবানা সম্মেলনের কনভেনার এম রহমান জহির, সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ পদাধিকার বলে এক্সিকিউটিভ মেম্বার হিসেবে নতুন কমিটিতে কাজ করবেন বলে জানায় সংগঠনটি।

আগামী বছর ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায়। ২০১৯ সালে ৩৩তম ফোবানা সম্মেলন হবে নিউ ইয়র্কে ড্রামা সার্কেলের ব্যবস্থাপনায়- সম্মেলনের শেষ দিনে এসব সিদ্ধান্ত জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।


স্পেন ছাত্রলীগের সভাপতি রায়হান, সা.
আগামী এক বছর মেয়াদী স্পেন শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন
বিস্তারিত
ইতালিতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত
ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে বাংলাদেশি এক যুবক নিহত
বিস্তারিত
নেদারল্যান্ডে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন
নেদারল্যান্ডে প্রথমবারের মতো শহীদ মিনার নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা
বিস্তারিত
লিবিয়ার বেনগাজীতে বাঙালীদের বিজয় দিবস
লিবিয়ার পূর্বাঞ্চলের প্রধান শহর বেনগাজীতে গত ২২শে ডিসেম্বর ২০১৭ইং বাংলাদেশ
বিস্তারিত
প্রাণের উৎসবে মেতে উঠেছিল সিডনি
প্রাণের উৎসবে মেতে উঠেছিল অস্ট্রেলিয়ার সিডনি নগরী। শনিবার (২৮ অক্টোবর)
বিস্তারিত
দুঃখে ভরা পরবাসে এক পশলা
প্রিয় মাতৃভূমি থেকে বহু দূরে, আপনজনদের থেকে বিচ্ছিন্ন হয়ে পরবাসে
বিস্তারিত