ইসলামী আরবি বিশ^বিদ্যালয়ে রাজশাহী বিভাগীয় জাতীয় প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সম্প্রতি মুনলাইট গার্ডেন কনভেশন সেন্টার, সাহেব বাজার, রাজশাহীতে, আরবি ভাষা ও ইসলামী জ্ঞান বিষয়ে ‘ইসলামী আরবি বিশ^বিদ্যালয় জাতীয় প্রতিযোগিতা ২০১৭’ এর রাজশাহী বিভাগের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী আরবি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, শিক্ষার্থীদের কেন্দ্র করেই আজকের এ আয়োজন, যাতে তারা প্রকৃত আলেম হওয়ার উৎসাহ পায়। পোশাকধারী আলেম নয়, প্রকৃত জ্ঞানী আলেম চাই।
প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জয়পুরহাটের হাতিয়র কামিল মাদরাসা থেকে আগত প্রতিযোগী এমদাদুল হক, দ্বিতীয় হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের ধারাকান্তপুর ফাজিল মাদরাসা থেকে আগত প্রতিযোগী হাফিজুল ইসলাম এবং তৃতীয় হয়েছে নওগাঁর ভেটি ছিদ্দিকীয়া ফাজিল মাদরাসা থেকে আগত প্রতিযোগী আবদুল কুদ্দুস। 
প্রতিযোগিতায় রাজশাহী বিভাগের ফাজিল (স্নাতক) ও কামিল (স্নাতকোত্তর) শ্রেণীর ৪৩ জন জেলা পর্যায়ে বিজয়ী প্রতিযোগী অংশগ্রহণ করেন। বিভাগীয় পর্যায়ের বিজয়ীদের থেকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ তিনজনকে পুরস্কার বিতরণ করা হবে আসছে ১৯ নভেম্বর। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


ইসলামী বীমার বৈশিষ্ট্য
রাসুল (সা.) বলেছেন, ‘তোমাদের উত্তরাধিকারীদের নিঃস্ব, পরমুখাপেক্ষী ও অপর লোকদের
বিস্তারিত
দুর্নীতি প্রতিরোধে তাকওয়া
বাংলাদেশে যেসব সামাজিক সমস্যা রয়েছে তার মধ্যে সবচেয়ে মারাত্মক হচ্ছে
বিস্তারিত
আলী (রা.) এর কয়েকটি অমূল্য
১. হজরত আলী (রা.) বলেন, ‘মানুষকে সৃষ্টি করা হয়েছে, প্রেম-ভালোবাসার
বিস্তারিত
শিক্ষক ও অভিভাবকদের আদর্শ
প্রাক-ইসলামী যুগে আরবরা ছিল অদৃশ্য জাতি। তাদের ছিল না কোনো
বিস্তারিত
নামাজে একাগ্রতার গুরুত্ব
ঈমানের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ ইবাদত নামাজ। নামাজের মাধ্যমে মোমিন ব্যক্তি
বিস্তারিত