এক মঞ্চে সাবেক পাঁচ মার্কিন প্রেসিডেন্ট

যুক্তরাষ্ট্রে এ বছর বেশ কয়েকটি ভয়াবহ হারিকেন আঘাত হেনেছে। ফলে দেশের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। হারিকেনের কারণে ক্ষতিগ্রস্ত লোকজনকে সহায়তা প্রদানে একটি কনসার্টের আয়োজন করা হয়েছে। মার্কিন পাঁচ সাবেক প্রেসিডেন্ট ওই কনসার্টে যোগ দিয়েছেন। 

ওই কনসার্টের মাধ্যমে প্রাপ্ত অর্থ হারিকেনে ক্ষতিগ্রস্ত লোকজনকে প্রদান করা হবে। টেক্সাসে শনিবারের ওই কনসার্টে ছিলেন বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন, জর্জ এইচডব্লিউ বুশ এবং জিমি কার্টার। তিন ডেমোক্রেট নেতা এবং দুই রিপাবলিকান নেতা হাত হাত মিলিয়ে হার্ভে, ইরমা এবং মারিয়ার আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ালেন।

ওই কনসার্ট থেকে এখন পর্যন্ত প্রায় ৩১ মিলিয়ন ডলার অর্থ এসেছে। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় টেক্সাসের এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে ত্রাণ সংগ্রহে আয়োজিত ‘ডিপ ফ্রম দ্য হার্ট, দ্য ওয়ান আমেরিকা অ্যাপিল’ শীর্ষক কনসার্টে যোগ দেন তারা।

গত আগস্টে টেক্সাসে হারিকেন হার্ভের আঘাতে ভূমিধসের ঘটনা ঘটেছে। সেখানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। টেক্সাসে আঘাত হানার পর হার্ভে ফ্লোরিডা, পুয়ের্তো রিকো এবং ভার্জিন দ্বীপপুঞ্জে আঘাত হানে।

ওই কনসার্টে ওবামা বলেন, একজন সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আমরা আমাদের দেশের জনগণের সেবা করতে চাই। কনসার্ট শুরুর আগে স্টেজে উঠে সবার উদ্দেশে নিজেদের অভিমত ব্যক্ত করেন প্রেসিডেন্টরা।-খবর বিবিসি


ফ্রান্সে ‘ইয়েলো ভেস্ট’ আন্দোলন, গ্রেফতার
ফ্রান্সে ‘ইয়েলো ভেস্ট’ বিক্ষোভকারীদের মধ্য থেকে ১৭’শরও বেশি লোককে গ্রেফতার
বিস্তারিত
রুশ মানবাধিকার কর্মী লিউদমিলা আর
রাশিয়ার শীর্ষস্থানীয় মানবাধিকার কর্মী ও সাবেক সোভিয়েত ইউনিয়নের ভিন্নমতাবলম্বী লিউদমিলা
বিস্তারিত
চাকরি ছাড়ছেন ট্রাম্পের চিফ অব
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তার চিফ অব স্টাফ
বিস্তারিত
ইতালিতে নাইটক্লাবে আগুন, পদদলিত হয়ে
ইতালির মধ্যাঞ্চলীয় আনকোনার কাছে একটি নাইটক্লাবে রোববার মধ্যরাতের পর পদদলিত
বিস্তারিত
মিথ্যা বলায় রাশিয়াকে অভিযুক্ত করল
সিরীয় বিদ্রোহীদের ব্যবহার করা রাসায়নিক অস্ত্রের ব্যাপারে মিথ্যা তথ্য দেয়ায়
বিস্তারিত
বুথফেরত সমীক্ষায় ৩ রাজ্যে জয়ী
শেষ হল পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। উনিশের লোকসভা নির্বাচনের আগে
বিস্তারিত