‘ডুব’ ২৬ অক্টোবর, নতুন বিতর্ক শুরু

ছবির নির্মাতা-প্রযোজক-অভিনয়শিল্পী সবাইকে জানিয়েছিলেন, ২৬ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘ডুব’-এর প্রিমিয়ার। কিন্তু পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানান, ঢাকায় নয়, ছবির প্রিমিয়ার হবে কলকাতায়। 

জানা গেছে, ২৬ অক্টোবর সন্ধ্যা ছয়টায় কলকাতার কোয়েস্ট মল আইনক্সে ‘ডুব’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। প্রিমিয়ারের আগে সাংবাদিকদের সঙ্গে ৩০ মিনিটের একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন মোস্তফা সরয়ার ফারুকী, অভিনশিল্পী তিশা, ইরফান খান ও পার্ণো মিত্র।

কিন্তু কেন? ফারুকী বললেন, এই ছবির প্রধান চারজন অভিনয়শিল্পীর মধ্যে দুজন বাংলাদেশের এবং দুজন ভারতের। ছবির পরিচালক ও চিত্রনাট্যকার বাংলাদেশের। চিত্রগ্রাহক, সম্পাদক ও সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। আর পুরো ছবির শুটিংও হয়েছে বাংলাদেশে। এমনকি মহরত হয়েছিল বাংলাদেশে। 

এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন, তাহলে আমরা কী পেলাম? তাদের এই বক্তব্য আমাদের কাছে যুক্তিসংগত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, প্রিমিয়ার শো কলকাতায় হবে।

২৭ অক্টোবর বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’। ছবিটিতে অভিনয় করেছেন বলিউডের ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, নাদের খান ও কলকাতার পার্ণো মিত্রসহ আরো অনেকে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের সঙ্গে ছবিটির সহ-প্রযোজক হিসেবে আছেন ইরফান খান। কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত হয়েছে এই ছবি- এমন খবরে শুরু হয় বিতর্ক। 


‘শাকিব আসলেই সুপারস্টার’
শাকিব খান আসলেই সুপারস্টার। তার একটি জলন্ত প্রমাণ দিয়েছেন ‘নোলক’
বিস্তারিত
‘লেজকে বলছি আপানারা বিড়াল নাড়ানো
‘আমি যদি চলচ্চিত্রকে একটি বিড়ালের সঙ্গে তুলনা করি তাহলে পরিচালক
বিস্তারিত
ঢাকায় আসছেন দেব
ভারতীয় বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা দেব ঢাকা আসছেন ৫ ডিসেম্বর। আসছে
বিস্তারিত
‘সার্ক ফিল্ম ফেস্টিভ্যাল’-এ কুমার বিশ্বজিতের
শ্রীলঙ্কার কলম্বোর বৌদ্ধালাখা মাওয়াথার ন্যাশনাল ফিল্ম করপোরেশন সিনেমা হলে মঙ্গলবার
বিস্তারিত
‘চোর-পুলিশ’-এ আবার একসঙ্গে সজল-ঊর্মিলা
 টিভি পর্দার জনপ্রিয় তারকা আবদুন নূর সজল ও ঊর্মিলা শ্রাবন্তী
বিস্তারিত
বিচ্ছেদের পর নতুন প্রেমে প্রিয়াঙ্কা!
টলিউড অভিনেতা রাহুল ব্যানার্জি ও অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার ভালোবেসে সংসার
বিস্তারিত