‘ডুব’ ২৬ অক্টোবর, নতুন বিতর্ক শুরু

ছবির নির্মাতা-প্রযোজক-অভিনয়শিল্পী সবাইকে জানিয়েছিলেন, ২৬ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘ডুব’-এর প্রিমিয়ার। কিন্তু পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানান, ঢাকায় নয়, ছবির প্রিমিয়ার হবে কলকাতায়। 

জানা গেছে, ২৬ অক্টোবর সন্ধ্যা ছয়টায় কলকাতার কোয়েস্ট মল আইনক্সে ‘ডুব’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। প্রিমিয়ারের আগে সাংবাদিকদের সঙ্গে ৩০ মিনিটের একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন মোস্তফা সরয়ার ফারুকী, অভিনশিল্পী তিশা, ইরফান খান ও পার্ণো মিত্র।

কিন্তু কেন? ফারুকী বললেন, এই ছবির প্রধান চারজন অভিনয়শিল্পীর মধ্যে দুজন বাংলাদেশের এবং দুজন ভারতের। ছবির পরিচালক ও চিত্রনাট্যকার বাংলাদেশের। চিত্রগ্রাহক, সম্পাদক ও সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। আর পুরো ছবির শুটিংও হয়েছে বাংলাদেশে। এমনকি মহরত হয়েছিল বাংলাদেশে। 

এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন, তাহলে আমরা কী পেলাম? তাদের এই বক্তব্য আমাদের কাছে যুক্তিসংগত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, প্রিমিয়ার শো কলকাতায় হবে।

২৭ অক্টোবর বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’। ছবিটিতে অভিনয় করেছেন বলিউডের ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, নাদের খান ও কলকাতার পার্ণো মিত্রসহ আরো অনেকে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের সঙ্গে ছবিটির সহ-প্রযোজক হিসেবে আছেন ইরফান খান। কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত হয়েছে এই ছবি- এমন খবরে শুরু হয় বিতর্ক। 


‘বাউলা অন্তর’ নিয়ে শেখ মহসিন
অডিও ফিতার যুগের শ্রোতাপ্রিয় সঙ্গীত শিল্পী শেখ মহসিন ইউটিউব যুগে
বিস্তারিত
তেলেগু সিনেমার ববি
‘বিজলী’ দিয়ে মাত করেছেন ঢালিউড। এরই ধারাবাহিকতায় ভারতের তেলেগু সিনেমায়
বিস্তারিত
কন্যা সন্তানের মা হলেন অভিনেত্রী
নৃত্যশিল্পী ও অভিনেত্রী শায়লা সাবির কোল আলো করে এসেছে ফুটফুটে
বিস্তারিত
অস্কারে যাচ্ছে ফারুকীর ‘ডুব’
অস্কারে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। আসন্ন
বিস্তারিত
কলকাতা মাতাচ্ছে শাকিব-নুসরাতের ‘তোর হাঁটা
কলকাতা মাতাচ্ছে শাকিব খান অভিনীত সিনেমা ‘নাকাব’। আমদানি নীতিমালার জটিলতায়
বিস্তারিত
‘গ্ল্যামার গার্ল’কে ক্রিকেটার গম্ভীরের গোপন
বলিউডের ‘হট অ্যান্ড গ্ল্যামার গার্ল’ চিত্রাঙ্গদাকে ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর
বিস্তারিত