‘ডুব’ ২৬ অক্টোবর, নতুন বিতর্ক শুরু

ছবির নির্মাতা-প্রযোজক-অভিনয়শিল্পী সবাইকে জানিয়েছিলেন, ২৬ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘ডুব’-এর প্রিমিয়ার। কিন্তু পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানান, ঢাকায় নয়, ছবির প্রিমিয়ার হবে কলকাতায়। 

জানা গেছে, ২৬ অক্টোবর সন্ধ্যা ছয়টায় কলকাতার কোয়েস্ট মল আইনক্সে ‘ডুব’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। প্রিমিয়ারের আগে সাংবাদিকদের সঙ্গে ৩০ মিনিটের একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন মোস্তফা সরয়ার ফারুকী, অভিনশিল্পী তিশা, ইরফান খান ও পার্ণো মিত্র।

কিন্তু কেন? ফারুকী বললেন, এই ছবির প্রধান চারজন অভিনয়শিল্পীর মধ্যে দুজন বাংলাদেশের এবং দুজন ভারতের। ছবির পরিচালক ও চিত্রনাট্যকার বাংলাদেশের। চিত্রগ্রাহক, সম্পাদক ও সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। আর পুরো ছবির শুটিংও হয়েছে বাংলাদেশে। এমনকি মহরত হয়েছিল বাংলাদেশে। 

এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন, তাহলে আমরা কী পেলাম? তাদের এই বক্তব্য আমাদের কাছে যুক্তিসংগত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, প্রিমিয়ার শো কলকাতায় হবে।

২৭ অক্টোবর বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’। ছবিটিতে অভিনয় করেছেন বলিউডের ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, নাদের খান ও কলকাতার পার্ণো মিত্রসহ আরো অনেকে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের সঙ্গে ছবিটির সহ-প্রযোজক হিসেবে আছেন ইরফান খান। কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত হয়েছে এই ছবি- এমন খবরে শুরু হয় বিতর্ক। 


‘মিস ইন্ডিয়া-২০১৮’ তামিলনাড়ুর সুন্দরী অনুকৃতি
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিচারকদের মতামত অনুযায়ী এ বছর ‘মিস
বিস্তারিত
কলঙ্ক'র শুটিংয়ে দুর্ঘটনার শিকার আলিয়া
চলতি বছরের মার্চে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং করতে
বিস্তারিত
‘রেস থ্রি’তে সালমানের ধামাকা
সালমান খান বর্তমান সময়ে এমন একজন মহাতারকা বা মেগাস্টার, যার
বিস্তারিত
বছরের প্রথমার্ধের আলোচিত বলিউড সিনেমা
২০১৮ সালের প্রথম ছয় মাস কেটে গেছে। বছরের প্রথম অংশে
বিস্তারিত
‘‌জিরো’তে একসঙ্গে দেখা দিলেন শাহরুখ-সালমান
একজন বলিউডের বাদশাহ, আরেকজন হিট মেশিন। তাদের নামে বলিউডের বক্স
বিস্তারিত
প্রতারণা মামলায় চিত্রনায়িকা সাদিয়া গ্রেপ্তার
প্রতারণা মামলায় চিত্রনায়িকা সাদিয়া আফরিনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত
বিস্তারিত