অর্থ আত্মসাতে সোনালী ব্যাংকের ৫ কর্মকর্তা গ্রেফতার

দুর্নীতি ও প্রতারণার মাধ্যমে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখা থেকে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংকটির ডিজিএমসহ পাঁচ আসামিকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেফতারকৃত আসামিরা হলেন, সোনালী ব্যাংক লিমিটেডের কিশোরগঞ্জ প্রিন্সিপাল অফিসের ডিজিএম মীর আব্দুল লতিফ, সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দোহা নাহাদ, সোনালী ব্যাংকের নোয়াখালীর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্লাহ, সুবর্ণচর শাখার এসপিও ও ব্যবস্থাপক মো. মোশতাক আহম্মেদ সিদ্দিকী এবং ফেনী সদর উপজেলা কমপ্লেক্স শাখার এওজি গ্রেড-২ (ক্যাশ) এম. এ রহমান।

সোমবার (২৩ অক্টোবর) নোয়াখালীর জেলার মাইজদী এলাকা থেকে নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমান আসামিদের গ্রেফতার করেন। বিষয়টি দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন। 

আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ এপ্রিল নোয়াখালীর সুধারাম থানায় মামলাটি দায়ের করা হয়।  এ মামলার মোট আসামির সংখ্যা হলো সাতজন।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, আসামিরা ব্যাংক কর্মকর্তাদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মাছ রপ্তানি না করে ভুয়া কাগজপত্র ব্যাংকে দাখিল করে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখার কর্মকর্তাদের দিয়ে বিল-ভাউচার তৈরি করিয়ে ঋণের নামে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।


সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো কলেজ
শিক্ষক ও অভিভাবকদের প্রাণান্ত প্রচেষ্টার পরও বাঁচানো গেল না কুমিল্লা
বিস্তারিত
কলকাতায় সংবর্ধিত হবেন ৩০ মুক্তিযোদ্ধা
কলকাতায় বিজয় দিবসের উৎসবে ৩০ জন মুক্তিযোদ্ধা ও ছয়জন সেনা
বিস্তারিত
গাজীপুরে ভাগনি হত্যায় মামার ফাঁসির
গাজীপুরের শ্রীপুর উপজেলায় সাত বছরের ভাগনিকে হত্যার দায়ে মামাকে ফাঁসির
বিস্তারিত
ঢাকা আহছানিয়া মিশন এর শিশু
বাংলাদেশ সরকারের অর্থায়নে ঢাকা আহছানিয়া মিশন কর্তৃক পরিচালিত সেকেন্ড চান্স
বিস্তারিত
তিস্তার চরে আলু ক্ষেত পরিচর্যায়
পাঁচ থেকে ছয় দিন পরেই রংপুরের বাজারে  আগাম আলু উঠতে
বিস্তারিত
মেয়র পদে আওয়ামীলীগ-বিএনপির মনোনয়ন পত্র
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত সাবেক মেয়র
বিস্তারিত