অর্থ আত্মসাতে সোনালী ব্যাংকের ৫ কর্মকর্তা গ্রেফতার

দুর্নীতি ও প্রতারণার মাধ্যমে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখা থেকে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংকটির ডিজিএমসহ পাঁচ আসামিকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেফতারকৃত আসামিরা হলেন, সোনালী ব্যাংক লিমিটেডের কিশোরগঞ্জ প্রিন্সিপাল অফিসের ডিজিএম মীর আব্দুল লতিফ, সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দোহা নাহাদ, সোনালী ব্যাংকের নোয়াখালীর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্লাহ, সুবর্ণচর শাখার এসপিও ও ব্যবস্থাপক মো. মোশতাক আহম্মেদ সিদ্দিকী এবং ফেনী সদর উপজেলা কমপ্লেক্স শাখার এওজি গ্রেড-২ (ক্যাশ) এম. এ রহমান।

সোমবার (২৩ অক্টোবর) নোয়াখালীর জেলার মাইজদী এলাকা থেকে নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমান আসামিদের গ্রেফতার করেন। বিষয়টি দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন। 

আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ এপ্রিল নোয়াখালীর সুধারাম থানায় মামলাটি দায়ের করা হয়।  এ মামলার মোট আসামির সংখ্যা হলো সাতজন।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, আসামিরা ব্যাংক কর্মকর্তাদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মাছ রপ্তানি না করে ভুয়া কাগজপত্র ব্যাংকে দাখিল করে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখার কর্মকর্তাদের দিয়ে বিল-ভাউচার তৈরি করিয়ে ঋণের নামে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।


অবশেষে মনোনয়নপত্র প্রত্যাহার করলেন এমপি
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে
বিস্তারিত
কিশোরগঞ্জে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার
কিশোরগঞ্জ জেলার ছয়টি আসনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ রোববার
বিস্তারিত
ফেনীতে বিএনপির তিন শতাধিক নেতাকর্মী
ফেনী সদর উপজেলার লেমুয়াতে বিএনপির তিন শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে
বিস্তারিত
চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল,
ঢাকায় কর্মরত চুয়াডাঙ্গার সাংবাদিকদের একটি সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।
বিস্তারিত
নাটোরে মাদকবিরোধী সমাবশে অনুষ্ঠিত
‘জীবনকে ভালবাসুন, মাদক থেকে দুরে থাকুন’ এই শ্লোগান নিয়ে ইমাম,
বিস্তারিত
নকলা হানাদার মুক্ত দিবস পালিত
আজ (৯ ডিসেম্বর) শেরপুরের নকলা উপজেলা মুক্ত দিবস। এ উপলক্ষে
বিস্তারিত