ঢাকাকে জেতালেন পোলার্ড

ঢাকা ডায়নামাইটসের লক্ষ্য ১৫৭ রান। কিন্তু ৮.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলতে পেরেছে ৪১ রান। সাঝঘরে ফিরে গেছেন এভিন লুইস, শহীদ আফ্রিদি, ক্যামেরন ডেলপোর্ট, সুনিল নারাইন এমনকি অধিনায়ক সাকিবও। জয়, সে তো অনেক দুর। ব্যাটে ঝড় তুলে সেই দুরকে কাছে টেনে আনলেন কাইরন পোলার্ড। মাত্র ২৪ বলে ছয়টি ছক্কা আর ৩টি চার মেরে ৫৫ রান করে দলকে জয়ের নাগালে নিয়ে গেলে এই ক্যারিবীয়ান।

অপরাজিত থেকে বাকি কাজ টুকু সারলেন জহুরুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন। জহুরুলের ব্যাট থেকে আসল ৪৫ এবং মোসাদ্দেকের ব্যাট থেকে এল ১৪টি রান। আর তাতেই এক বল বাকি থাকতে ৬ উইকেটে ১৫৭ রান করে জিতে গেল ঢাকা ডায়নামাইটস। সাকিব আল হাসান ২০ রান করলেও অন্যরা দুই অঙ্কের কোঠা ছুঁতে পারেন নি।

খুলনার পক্ষে শফিউল ইসলাম ২টি এবং মাহমুদউল্লাহ, আবু জায়েদ, জোফরি আর্চার ও আকিলা ধনঞ্জয়া একটি করে উইকেট নিয়েছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে শুরুটা মোটেও ভাল হয়নি খুলনা টাইটান্সের। স্কোর বোর্ডে ২২ রান তুলতেই প্রথম উইকেট হারায় তারা। ২৯ রানে দ্বিতীয়, ৪৬ রানে তৃতীয় এবং ৭১ রানে হারায় চতুর্থ উইকেট। ১০ ওভারে ৪ উইকেট হারায় খুলনা।

এরপর ভাঙা ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে তুলে নেন ব্রাথওয়েট। রান তোলার গতি কম দেখেই ঢাকার বোলারদের উপর পাল্টা আক্রমনের পরিকল্পনা করেন রোসৌ ও ব্র্যাথওয়েট। তাদের মারমুখী মেজাজে ৩৪ বলে ৫৪ রান পায় খুলনা। এতে লড়াকু স্কোর গড়ার পথ পেয়ে যায় তারা। রোসৌ ৩০ বলে ৩৪ রানে ফিরলেও, ব্যাট হাতে চড়াও ছিলেন ব্র্যাথওয়েট।

শেষ পর্যন্ত ২৯ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৬৪ রান করেন তিনি। তাতে ৫ উইকেটে ১৫৬ রানের পুঁজি পায় খুলনা। ওপেনার শান্ত করেন ২৪ রান। ঢাকার হয়ে আবু হায়দার রনি ২টি এবং সাকিব আল হাসান, সুনিল নারিন ও শহীদ আফ্রিদি একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে বিপিএলে তিনটি করে ম্যাচ খেলেছে ঢাকা-খুলনা। দু’দলই দুটি করে ম্যাচ জিতেছে। আজ জিতে এগিয়ে গেল ঢাকা ডায়নামাইটস।

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), এভিন লুইস, শহীদ আফ্রিদি, ক্যামেরন ডেলপোর্ট, নাদিফ চৌধুরী, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম, কাইরন পোলার্ড, সুনিল নারাইন, আবু হায়দার ও খালেদ আহমেদ।

খুলনা টাইটান্স: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মাইকেল কিলিঙ্গার, ধীমান ঘোষ, রাইলি রুশো, আরিফুল হক, কার্লোস ব্রেথওয়েট, জোফরি আর্চার, আকিলা ধনঞ্জয়া, শফিউল ইসলাম ও আবু জায়েদ।


উইন্ডিজকে হারিয়ে সহজ জয় বাংলাদেশের
বিগত বছর তিনেক ধরেই ঘরের মাঠে অপ্রতিরোধ্য মাশরাফি-সাকিবরা। সেটি হোক
বিস্তারিত
ভক্তদের প্রতি মাশরাফির ভালোবাসা ও
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে প্রথমটিতে আজ বাংলাদেশের প্রথম
বিস্তারিত
মাশরাফির ‘ডাবল সেঞ্চুরি’
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টস করতে মাঠে নেমেই
বিস্তারিত
বাংলাদেশের জিততে চাই ১৯৬ রান
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে জিততে বাংলাদেশের
বিস্তারিত
ওয়ানডে: টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের
বিস্তারিত
বড় ব্যবধানে বার্সার জয়
লিওনেল মেসির দুর্দান্ত দুটি গোলের পাশাপাশি উসমান ডেম্বেলে ও লুইস
বিস্তারিত