পানি পানেই বাঁচবে জীবন

পানির অপর নাম জীবন বা জীবনের অপর একটি নাম পানি। তবে সেটি হতে হবে বিশুদ্ধ পানি। এটি পান করে পিপাসা মিটানো পর্যন্তই কেবলমাত্র পানির উপকারীতা সীমাবদ্ধ নয়। পরিমিত পরিমাণে পানি পান করা আপনার শরীরকে বিভিন্ন ধরনের অসুখের হাত থেকে বাঁচাতে পারে। আপনার ত্বককে করে তুলতে পারে উজ্জ্বল। আজকের ব্যস্ত জীবনে নিজের ত্বক ও শরীরের যত্ন নেওয়ার একটুও সময় নেই আপনার হাতে। কিন্তু পরিমানমত পানি খান আপনার শরীর থাকবে শান্ত রক্ষা পাবেন বহু অসুখ থেকে। আজ জেনে নিন পানির ঠিক কতটা উপকারী মানুষের জীবনে।

১) ওজন কমাতে সাহায্য করেঃ অতিরিক্ত ওজন বা ফ্যাট বেড়ে যাওয়া নিয়ে এখন মহিলা থেকে পুরুষ সবাই খুব চিন্তায়। প্রতিদিন সঠিক পরিমানে পানি পান করুন আর নিস্কৃতি পান এই চিন্তার হাত থেকে। পরিমিত পানি আপনার শরীরের অতিরিক্ত মেদ কমিয়ে দেয় এবং অপ্রয়োজনীয় খিদের হাত থেকে মুক্তি দেয় আপনাকে। পানির মধ্যে যেহেতু ক্যালোরির পরিমান একদম শূন্য তাই আপনার দেহের মেটাবলিসম বাড়াতে সাহায্য করে যা মুক্তি দেয় আপনাকে অতিরিক্ত মেদের হাত থেকে।

২) ইমিউনিটি ক্ষমতা বাড়ায়ঃ এই পাণীয়টি বাড়ায় মানবশরীরের ইমিউনিটি ক্ষমতা। মানবশরীরের প্রায় সমস্ত অসুখ হয় ইমিউনিটি ক্ষমতা কম থাকার জন্য। একটু খেয়াল করে দেখবেন কিছু মানুষ ঘন ঘন অসুস্থ হয়ে পড়েন, এর একমাত্র কারণ হল তাদের দেহের ইমিউনিটি ক্ষমতা বা আত্মরক্ষার শক্তি খুবই কম। তাই নিজেদের দেহের ইমিউনিটি ক্ষমতা বাড়ানোর জন্য প্রতিদিন খান ১ লিটার পানি।

৩)ত্বক উজ্জ্বল রাখেঃ আপনারা প্রত্যেকেই নিশ্চয় চান আপনার ত্বক ভাল থাকুক। তাহলে আজ থেকেই পরিমিত পরিমাণ পানি খাওয়া শুরু করুন। দিনে ১লিটার পানি পান করা শুধু আপনার স্বাস্থ্য না আপনার ত্বকের জন্য খুব উপকারী।পানি আপনার ত্বককে কোন ধরনের অ্যালার্জী বা ব্রণর হাত থেকে প্রতিরোধ করে। পানি হল আপনার ত্বককে উজ্জ্বল করার সবথেকে সস্তা একমাত্র উপায়।

৪)ব্যাথা থেকে মুক্তিঃ কর্পোরেট অফিস হোক বা অন্য যে কোন কাজ, আজকাল প্রায় সমস্ত কাজই হয় কম্পিউটারের সামনে। কম্পিউটারের সামনে বেশিক্ষন বসে কাজ মানেই স্পন্ডিলাইটিশ থেকে মাথা ব্যাথা যে কোন ব্যাথা হবেই। এই ব্যাথা বেদনাকে খুব একটা আমল না দিলেও বয়সকালে ভয়ঙ্কর রূপ নিতে পারে এগুলি। তাই সেই পর্যায় যাওয়ার আগেই মুক্তি পান ব্যাথার হাত থেকে। কিভাবে মুক্তি পাবেন? খুবই সহজ উপায় অকারনে পানি কম খাবেন না, কাজ করার ফাঁকে খান প্রচুর পরিমানে পানি। এই পানিই আপনাকে মুক্তি দেবে ব্যাথার প্রকোপ থেকে।


অনলাইনে প্রেম, এরপর হোটেল বুকিং...
বিশ্বায়নের যুগে সামাজিক যোগাযোগমাধ্যমের রন্ধ্রে রন্ধ্রে এমন ফাঁদই পাতা থাকে।
বিস্তারিত
সপ্তাহে ৩টির বেশি ডিম খেলেই
যুক্তরাষ্ট্রে বেশ কিছুকাল ধরেই প্রতিদিন দুটি ডিম খাওয়ার সাথে
বিস্তারিত
কনডম বা ওষুধ নয় আসছে
পুরুষদের জন্য জন্ম নিয়ন্ত্রক ওষুধের পর এবার বাজারে আসতে চলেছে
বিস্তারিত
সুস্থ থাকতে শুধু আপেল নয়,
প্রতিদিন যদি একটা করে আপেল খেলে নাকি শরীর মহাশয় খুব
বিস্তারিত
অনলাইনে চ্যাটিংয়ে জরুরি কিছু বিষয়
‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে’ আর বিশ্বায়নের যুগে সোশ্যাল মিডিয়ার রন্ধ্রে
বিস্তারিত
চুলের যত্নে অ্যালোভেরার ভেল্কি!
ত্বক থেকে চুল সবকিছুর সমস্যায় অ্যালোভেরার ম্যাজিকেই লুকিয়ে রয়েছে সমাধান।
বিস্তারিত