‘স্বৈরাচারের পতন হয়েছে, নাকি নতুন করে জেগে উঠেছে?’

 ‘আমরা নির্বাচন চাই। তবে এই নির্বাচনে আওয়ামী লীগ সরকারে থাকবে না, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবে না। এ সরকারের বাইরে গিয়ে নির্বাচন চাই। সেটা (নির্বাচন) কালকে দিলে কালকেই চাই।’  নির্বাচন নিয়ে এসব কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘স্বৈরাচারের পতন হয়েছে, নাকি (স্বৈরাচার) নতুন করে জেগে উঠেছে?’ স্বৈরাচার পতন দিবসে বিএনপির কর্মসূচি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বুধবার (৬ ডিসেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সিইসির দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি নেতা এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ‘যুক্তফ্রন্ট’ গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘জোট তৈরি করা হচ্ছে স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য। যারা গণতন্ত্রে বিশ্বাস করে এ রকম ব্যক্তি-সংগঠনকেও এই জোটে আহ্বান জানাই এবং স্বাগত জানাচ্ছি। জনগণের শাসন প্রতিষ্ঠার জন্য চারদলীয় জোট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

‘স্বৈরাচার পতন দিবসে বিএনপির কোনো কর্মসূচি নেই কেন’—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি নেতা বলেন, ‘স্বৈরাচারের পতন হয়েছে, নাকি (স্বৈরাচার) নতুন করে জেগে উঠেছে?’

অন্যদিকে, সকালে (৬ ডিসেম্বর) যৌথ সভা চলাকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ছয় নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানান ফখরুল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ।

 


বিএনপি নেত্রী নিপুন রায় গ্রেপ্তার
নয়া পল্টনে সংঘর্ষের মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুন রায়
বিস্তারিত
মির্জা ফখরুলকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম
ঢাকার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের
বিস্তারিত
‘‌ধানের শীষ’ নিয়ে নির্বাচন করবে
ড. কামাল হোসেনের নেতৃত্বে সাত দফা দাবিতে জোট বাঁধা  জাতীয়
বিস্তারিত
বিএনপির সবাইকে জেলে ভরে রাখা
বিএনপিকে কোনো দিক থেকেই আর রাজনৈতিক দল বলা যায় না,
বিস্তারিত
ছাত্রলীগ-যুবলীগ পুলিশের গাড়িতে আগুন দিয়েছে:
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই সরকার সমর্থিত সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের
বিস্তারিত
পুলিশের ওপর হামলা-অগ্নিসংযোগকারীরা বিএনপির: ডিএমপি
পুলিশের ওপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগকারীদের পরিচয় পাওয়া গেছে। তারা
বিস্তারিত