পাইবাসের প্রেজেন্টেশনে ‘মুগ্ধ’ বিসিবি সভাপতি

২০১২ সালে রিচার্ড পাইবাসের বাংলাদেশ অধ্যায়ের কথা সবার জানা। সেবার তার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক পাঁচ মাসও টেকেনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিপক্ষে নেতিবাচক কথাও বলেছিলেন। এবার সেই পাইবাস নিজে থেকে আগ্রহটা বেশি দেখিয়েছেন।

বুধবার সকাল ১১টায় বিসিবির কাছে সাক্ষাৎকার দিয়েছেন পাইবাস। বিসিবির কর্মকর্তাদের সামনে নিজের কর্ম-পরিকল্পনা তুলে ধরেছেন। পাইবাসের প্রেজেন্টেশনে মুগ্ধ হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তিনি সাংবাদিকদের বলেন, ‘নিঃসন্দেহে তার উপস্থাপনা ভালো ছিল। শুধু বর্তমান নয়, সে ভবিষ্যৎ নিয়েও কথা বলেছে। ১০ বছরের একটা পরিকল্পনা নিয়ে এসেছে। সংক্ষিপ্ত এবং দীর্ঘমেয়াদ-দুটিই দেখতে হবে। সামনে বিশ্বকাপ আছে। সেটাও আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ও যা চায়, যে রকম বলছে, এখনই হয়তো পারব না। তবে ধাপে ধাপে পরিকল্পনাগুলো কাজে লাগাতে পারলে বাংলাদেশের জন্য ভালোই হবে।’

বাংলাদেশের সঙ্গে এবার কেন নিজে থেকেই পাইবাস কাজ করতে চায় এমন প্রশ্ন করা হয়েছিল বিসিবি সভাপতিকে। উত্তরে তিনি বলেন, ‘সে শতভাগ নিজ থেকেই আগ্রহ প্রকাশ করেছে। তার কাছে মনে হয়েছে বাংলাদেশ দল এখন ভালো করছে। দলটা একটা পর্যায়ে পৌঁছেছে। এখন যেভাবে বাংলাদেশের ক্রিকেট চলছে, শুধু সে নয়, অন্যান্য পেশাদার কোচও বিসিবির সঙ্গে কাজ করতে চায়।’

কোচের দৌড়ে পাইবাস এগিয়ে থাকলেও তিনিই মাশরাফি-সাকিবদের কোচ হচ্ছেন সেটি নিশ্চিত নয়। ৯ ডিসেম্বর বিসিবিকে সাক্ষাৎকার দেবেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্স।

নাজমুল বললেন, ‘১০ তারিখে আমাদের যে বোর্ড মিটিং আছে, ওখানে মোটামুটি একটা সিদ্ধান্ত নিতে চাচ্ছি।’ বোঝাই যাচ্ছে জানুয়ারিতে শ্রীলঙ্কা সিরিজের আগেই কোচ পেতে মরিয়া বিসিবি।


জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড গড়ল পাকিস্তান
শুক্রবার জিম্বাবুয়ের বুলাওয়ে স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে
বিস্তারিত
প্রস্তুতি ম্যাচে টাইগারদের জয়
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র প্রস্তুতি
বিস্তারিত
বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক আলিসন
ব্রাজিলিয়ান তারকা গোলরক্ষক আলিসন বেকারের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করেছে
বিস্তারিত
বাংলাদেশকে হারিয়ে সমতায় শ্রীলঙ্কা
অধিনায়ক থিসারা পেরেরার সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ
বিস্তারিত
সেই থাই কিশোর ফুটবলাররা পেল
সারা বিশ্ব যখন ফুটবলের উত্তেজনায় মেতে ছিলো, ঠিক তখনই থাইল্যান্ডের
বিস্তারিত
মেসিকে অবসরে না যাওয়ার অনুরোধ
বিশ্বকাপের হতাশা কাটিয়ে আন্তর্জাতিক অঙ্গনে আবারো ফেরার আশা করছে আর্জেন্টিনা।
বিস্তারিত