মেয়র মান্নানের বরখাস্তের কার্যকারিতা ছয়মাসের জন্য স্থগিত

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে সাময়িক বরখাস্তের কার্যকারিতা ছয়মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে বিএনপির চেয়ারপার্সনের এই উপদেষ্টা আবারও মেয়রের আসনে বসতে পারবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।
গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ ‘নো অর্ডার’ আদেশ দেন।
আদালতে মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। অন্যদিকে, ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
এর আগে এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ অধ্যাপক এম এ মান্নানকে সাময়িক বরখাস্তের কার্যকারিতা ছয়মাসের জন্য স্থগিত করে রুলসহ আদেশ দেন। পরের দিন মঙ্গলবার কিরণ হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করলে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ‘নো অর্ডার’ (কোনো আদেশ নয়) আদেশ দেন। এবং আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। বুধবার আপিল বিভাগ এ আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখেন।
এর আগে গত বছরের ১৯ আগস্ট মেয়র এম এ মান্নানের বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (সিটি করপোরেশন-২ শাখার) সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের আদেশ দেয়া হয়।


সহিংসতা করে নির্বাচন বানচালের পাঁয়তারা
নৌকার গণজোয়ার দেখে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের ভরাডুবির
বিস্তারিত
ওবায়দুল কাদেরকে লিগ্যাল নোটিশ পাঠালেন
ঢাকা সিটি করপোরেশন এলাকায় আচরণবিধি লঙ্ঘন করে পোশাকের সঙ্গে নৌকা
বিস্তারিত
বিএনপির পর আ. লীগের সঙ্গে
আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের পাঁচদিন আগে নির্বাচন কমিশনের
বিস্তারিত
বিএনপির সুরে কথা বলছেন মাহবুব
আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি এখন যে
বিস্তারিত
ডেঙ্গু-যানজট-দূষণকে গুরুত্ব দিয়ে ৯৫ প্রতিশ্রুতি
ডেঙ্গুকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ঢাকা উত্তর
বিস্তারিত
৭৩ বছরে পা দিলেন মির্জা
৭৩ বছরে পা দিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল
বিস্তারিত