ম্যাচ জিতে ফাইনালে রংপুর

পুরো বিপিএলে রংপুর রাইডার্সের টপ অর্ডার ঘুমিয়ে ছিল। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম ও জনসন চার্লসের মতো ব্যাটসম্যান থাকার পরও ঝড় তুলতে দেখা যায়নি। এদের ঘুম ভাঙতে শুরু করেছে নক আউট পর্বে এসে। এলিমিনেটরে ঝোড়ো সেঞ্চুরিতে গা ঝাড়া দিয়েছিলেন গেইল।
দ্বিতীয় কোয়ালিফায়ারে এসে দাপটের সঙ্গে জেগে উঠলেন চার্লস ও ম্যাককালাম। এই দুজনের তাণ্ডবে ১৯২ রান তুলেছিল রংপুর। কুমিল্লা শেষ বলে অলআউট হয়েছে ১৫৭ রানে।  রংপুর ৩৬ রানে জিতে ফাইনালে চলে গেল। আগামীকাল প্রথমবার শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে তারা মুখোমুখি হবে তিনবারের চ্যাম্পিয়ন ঢাকার।

কাল অনেক নাটকের পর ৭ ওভারে ১ উইকেটে ৫৫ রানে থেমেছিল রংপুর। তারা আজ (১১ ডিসেম্বর) শুরুটাও ঢিমেতালে করেছে। প্রথম দুই ওভারে মাত্র ৬ রান এল। চার্লসের তখনো পঞ্চাশ হয়নি। ম্যাককালামও ১১ বলে করেছেন ৭ রান। দশম ওভারে গ্রায়েম ক্রেমারের ওভারে দিয়ে বদলে যেত শুরু করল ম্যাচের রূপ। প্রথম বলে ফিফটি বুঝে নিলেন চার্লস। আর দুই ব্যাটসম্যান দুই ছক্কায় নিলেন ১৭ রান।

সে যে শুরু হলো, ঝড় আর থামল না। পুরো টুর্নামেন্টে ঘুমিয়ে থাকা চার্লস ৫ ম্যাচে করেছিলেন ৩৮ রান। সেই চার্লস ৯ চার ও ৭ ছক্কায় তুললেন ১০৫! সেঞ্চুরি হচ্ছিলই না যে বিপিএলে, সর্বশেষ তিন ম্যাচে দেখা গেল তিন সেঞ্চুরি!

রংপুর দাবি করতে পারে, আমরা তো ক্রিকেট খেলেই জিতেছি। খেলায় সেরা দলটাই গেছে ফাইনালে। রংপুরের এখন নিজেকে কালকের ফাইনালে সেরা প্রমাণ করারও পালা।


মুস্তাফিজের প্রশংসায় সাকিব
আবির্ভাবেই ক্রিকেট বিশ্বকে জানিয়েছিলেন তিনি থাকতেই এসেছেন। সেই মুস্তাফিজুর রহমানের
বিস্তারিত
আম্পায়ারের সঙ্গে বচসা, কোহলির জরিমানা
আম্পায়ারের সঙ্গে দুর্ব্যবহার করে জরিমানার মুখে পড়তে হলো ভারত অধিনায়ক
বিস্তারিত
পুলিশের বর্ষসেরা ক্রীড়া পুরস্কার প্রদান
কৃতি খেলোয়াড়দের সম্মাননা জানাল বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদ। ‘বাংলাদেশ পুলিশ
বিস্তারিত
মেসির ‘অলৌকিক’ ফ্রি কিক, মু্গ্ধ
অবিশ্বাস্য ফ্রি কিক। প্রায় ৩০ গজ দূর থেকে মারা কিকটা
বিস্তারিত
চোটে ছিটকে পড়লেন ঋদ্ধিমান, ফিরলেন
দক্ষিণ আফ্রিকা সফররত ভারতীয় দলের জন্য দুঃসংবাদ বয়ে নিয়ে এলেন
বিস্তারিত
শ্রীলঙ্কার বিপক্ষেও ভালো খেলতে চায়
দক্ষিণ আফ্রিকা সফরের দুঃসহ স্মৃতি নিয়ে গত বছর শেষ করেছিল
বিস্তারিত