তরুণ উদ্যোক্তা এলাহান বিসিএস নির্বাচনে লড়ছেন

কপি-পেষ্ট করতে না জানা ছেলেটি, মোঃ এলাহান উদ্দিন এবার বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) নির্বাচনে যুগ্ম সম্পাদক (প্রশাসন) পদে লড়ছেন। তার প্যানেলের নাম  ‘আইসিটি প্রফেশনাল’।

এলাহান উদ্দিন বর্তমানে আইসিটি, মিডিয়া ও ভার্চুয়াল শিক্ষা নিয়ে কাজ করছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে “কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং” বিভাগে  এম.এস.সি করছেন। এর পাশাপাশি ঢাকা আহছানিয়া মিশনের সফটওয়্যার ফার্মে (আহছানিয়া ই-সল্যুউশন) ওয়েব ডেভেলপার  হিসাবে কর্মরত আছেন। এছাড়াও তিনি হোস্টকোডিং এর প্রজেক্ট ডিরেক্টর। অবসর সময়ে তিনি দেশের কয়েকটি জাতীয় পত্রিকায় আইসিটি বিষয়ক লেখালেখিও করেন।

অন্যদিকে, তিনি একজন নাট্যকার এবং  অভিনয়েও পারদর্শী। ‘ মিসডকল’ সিনেমায় মিশা সওদাগরের সঙ্গে সাদা ডাক্তার (কমেডি) চরিত্রে অভিনয় করেছেন। কয়েকটি নাটকেও অভিনয় করেছেন তিনি। যা বাংলাদেশের বিভিন্ন টিভি চ্যানেল প্রচার হয়েছে।  

এবার কাজের পরিধি বাড়িয়ে কাজ করতে চাচ্ছেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটিতে। সে জন্য তিনি আইসিটি প্রফেশনাল প্যানেল থেকে যুগ্ম সম্পাদক (প্রশাসন) পদে নির্বাচন করছেন। এই পদে তার আরো ৫ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

নির্বাচন আগামী ২২ শে ডিসেম্বর ২০১৭ তে অনুষ্ঠিত হবে।

এলাহান উদ্দিন বলেন, 'মানুষের ইচ্ছা মানুষকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছয়ে দেয়। আমিও জীবনে অনেক হোঁচট খেয়েছি। হতাশও হয়েছি। তবে ভেঙ্গে পড়িনি। লক্ষ্য ছিল সামনের দিকে। জীবনে চলার পথে অনেক মানুষ আমাকে সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। মানুষের সাহায্য ছাড়া কোন মানুষ উন্নতির শিখরে পৌঁছতে পারে না।'

তিনি আরো বলেন, 'এবার আমি বাংলাদেশ কম্পিউটার সোসাইটিতে আইসিটি প্রফেশনাল প্যানেল থেকে যুগ্ম সম্পাদক (প্রশাসন) পদে নির্বাচনে অংশগ্রহণ করেছি। আশা করি এখানেও আমার পরিচিত এবং অপরিচিত সকলেই আমাকে সাহায্য করবেন।'

 


হুয়াওয়ে ছাড়া বিশ্ব অচল :
চীনের বৃহৎ টেলিকম কোম্পানী হুয়াওয়ের প্রতিষ্ঠাতা বলেছেন, হুয়াওয়ে এবং এর
বিস্তারিত
ব্যাগপ্যাকার্সের ২১ শতাংশ ছাড় শেষ
মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ শতাংশ ছাড়ের
বিস্তারিত
গুগল প্লাস বন্ধ হচ্ছে ২
গুগলের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম গুগল প্লাস আনুষ্ঠানিকভাবে ২ এপ্রিল বন্ধ
বিস্তারিত
মুরগির ডিমে পাওয়া যাবে ক্যান্সার
ক্যান্সার প্রতিরোধে নানা রকমের চিকিৎসার কথা শোনা যায় কিন্তু এবার
বিস্তারিত
একীভূত হচ্ছে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও
ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জারকে একীভূত করার উদ্যোগ নিয়েছে সামাজিক
বিস্তারিত
ব্রেক্সিট ইস্যুতে যুক্তরাজ্য সদরদপ্তর স্থানান্তর
ব্রেক্সিট সংক্রান্ত শুল্ক বিষয়ের ঝামেলা এড়াতে সনি ব্রিটেন থেকে তাদের
বিস্তারিত