এবার বাজারে আসছে নোকিয়া ৬

এবার চীনের বাজারে আসছে নোকিয়া ৬ (২০১৮)। বুধবার (১০ জানুয়ারি) থেকে চীনে পাওয়া যাবে নতুন এই স্মার্টফোন। আপগ্রেডেড এই মডেল, নোকিয়া ৬ (২০১৮)-তে রয়েছে নতুন স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর। এ ছাড়াও ব্যবহার করা হয়েছে নতুন ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

৩২ জিবি ও ৬৪ জিবি দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন নোকিয়া। দাম যথাক্রমে ১৪৯৯ ইউয়ান (প্রায় ১৯,১৮৮ টাকা) আর ১৬৯৯ ইউয়ান (প্রায় ২১,৭৪৭ টাকা) সাদা ও কালো দুটি কালার অপশনে পাওয়া যাবে নোকিয়া ৬ (২০১৮)।

ডিজাইন ও ডিসপ্লে : নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ১৯২০x১০৮০ পিক্সেল এলসিডি ডিসপ্লে, সঙ্গে রয়েছে গোরিলা গ্লাসের সুরক্ষা। ফোনের বডি তৈরি অ্যালুমিনিয়াম ৬ হাজার সিরিজ দিয়ে। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পেছনে। যদিও ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:৯। ফলে এই ফোনের ফুল স্ক্রিন ডিসপ্লে ডিজাইন।

হার্ডওয়্যার : নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর (পুরনো নোকিয়া ৬-এ ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০)। এর সঙ্গেই রয়েছে ৪ জিবি র‌্যাম আর ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এ ছাড়াও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের মেমোরি।

ক্যামেরা : নোকিয়া ৬ (২০১৮) -এ রয়েছে ১৬ এমপি রিয়ার ক্যামেরা। সঙ্গে রয়েছে ৮ এমপি সেলফি ক্যামেরা। দুটি ক্যামেরায় একঙ্গে ছবি তুলে তা জুড়ে দিতে পারে এই ফোন। যদিও নোকিয়া ৮ ও নোকিয়া ৭-এ ইতিমধ্যেই রয়েছে এই ফিচার।

অন্যান্য ফিচার : নতুন নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে পাওয়ারফুল ৩০০০ এমএইচ ব্যাটারি। এ ছাড়াও ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট। এ ছাড়াও রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও নোকিয়া ওজেডও অডিও ফিচার।


স্মার্টফোনের কারণে গড়ে উঠছে মানসিকভাবে
স্মার্টফোন! বর্তমানের যাপিত জীবনের অন্যতম মূল অনুসঙ্গ। কিন্তু নুতন প্রজন্মের
বিস্তারিত
যৌন হয়রানি নিয়ে গুগল কর্মীদের
বিশ্বব্যাপী নজিরবিহীন এক প্রতিবাদের জন্ম দিয়েছে গুগলের কর্মীরা। অফিসে যৌন
বিস্তারিত
হোয়াটসঅ্যাপে আসছে স্টিকার ফিচার
মনের ভাবকে আরও সুন্দর করে ব্যক্ত করতে হোয়াটসঅ্যাপে আসছে স্টিকার
বিস্তারিত
উবারে মিলবে চাকরি
রাইড শেয়ারিং প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন দেশে সফলতা পাওয়ার পর এবার
বিস্তারিত
গ্রামীণফোনের ‘০১৩‍‍’ সিরিজের নম্বরের যাত্রা
দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ‘০১৭’ সিরিজের নম্বরের পাশাপাশি
বিস্তারিত
শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে ‘জেড এয়ার’
যুক্তরাষ্ট্রভিত্তিক ব্র্যান্ড ‘আইলাইফ’ বাংলাদেশে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেমসহ ল্যাপটপ বাজারজাত
বিস্তারিত