এবার বাজারে আসছে নোকিয়া ৬

এবার চীনের বাজারে আসছে নোকিয়া ৬ (২০১৮)। বুধবার (১০ জানুয়ারি) থেকে চীনে পাওয়া যাবে নতুন এই স্মার্টফোন। আপগ্রেডেড এই মডেল, নোকিয়া ৬ (২০১৮)-তে রয়েছে নতুন স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর। এ ছাড়াও ব্যবহার করা হয়েছে নতুন ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

৩২ জিবি ও ৬৪ জিবি দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন নোকিয়া। দাম যথাক্রমে ১৪৯৯ ইউয়ান (প্রায় ১৯,১৮৮ টাকা) আর ১৬৯৯ ইউয়ান (প্রায় ২১,৭৪৭ টাকা) সাদা ও কালো দুটি কালার অপশনে পাওয়া যাবে নোকিয়া ৬ (২০১৮)।

ডিজাইন ও ডিসপ্লে : নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ১৯২০x১০৮০ পিক্সেল এলসিডি ডিসপ্লে, সঙ্গে রয়েছে গোরিলা গ্লাসের সুরক্ষা। ফোনের বডি তৈরি অ্যালুমিনিয়াম ৬ হাজার সিরিজ দিয়ে। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পেছনে। যদিও ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:৯। ফলে এই ফোনের ফুল স্ক্রিন ডিসপ্লে ডিজাইন।

হার্ডওয়্যার : নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর (পুরনো নোকিয়া ৬-এ ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০)। এর সঙ্গেই রয়েছে ৪ জিবি র‌্যাম আর ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এ ছাড়াও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের মেমোরি।

ক্যামেরা : নোকিয়া ৬ (২০১৮) -এ রয়েছে ১৬ এমপি রিয়ার ক্যামেরা। সঙ্গে রয়েছে ৮ এমপি সেলফি ক্যামেরা। দুটি ক্যামেরায় একঙ্গে ছবি তুলে তা জুড়ে দিতে পারে এই ফোন। যদিও নোকিয়া ৮ ও নোকিয়া ৭-এ ইতিমধ্যেই রয়েছে এই ফিচার।

অন্যান্য ফিচার : নতুন নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে পাওয়ারফুল ৩০০০ এমএইচ ব্যাটারি। এ ছাড়াও ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট। এ ছাড়াও রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও নোকিয়া ওজেডও অডিও ফিচার।


মাত্র ১ টাকায় ২৮৮ মিনিট
টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ১ টাকায় ২৮৮ মিনিট কথা বলার
বিস্তারিত
স্টিভ জবস নাকি টিম কুক
অনেকের ধারণা ছিল, পণ্যসংশ্লিষ্ট নয় বলে অ্যাপলের সিইও হিসেবে ব্যর্থ
বিস্তারিত
স্মার্টফোন বাজারের ভবিষ্যৎ
বৈশ্বিক স্মার্টফোন বাজারে টানা কয়েক বছর স্থবিরতা বিরাজ করছে। প্রিমিয়াম
বিস্তারিত
আবারও পৃথিবীর দিকে ধেয়ে আসছে
মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারও পৃথিবীর দিকে ধেয়ে আসছে তীব্রগতির
বিস্তারিত
এবার ফেসবুকের অ্যাকাউন্ট খুলতে দিতে
পরিচয় গোপন করে অ্যাকাউন্ট খোলার সুযোগ আর রাখছে না সামাজিক
বিস্তারিত
পৃথিবীকে বাঁচাতে সময় আছে মাত্র
গত বছর জাতিসংঘের বিজ্ঞানীদের ইন্টার গভর্নমেন্টাল প্যানেল অন ক্লাইমেট চেঞ্জ
বিস্তারিত