ন তু ন প্র কা শ না

বইয়ের নাম ডাঃ কাজী আবদুল মোন্য়েম (১৯১৭-১৯৯৭) জীবন ও সাধনা। (খানবাহাদুর আহ্ছানউল্লা রঃ ভক্ত সাধক সিরিজ-১)। গ্রন্থনা ড. কাজী এম. এহ্ছানুর রহমান। সম্পাদনা আ. শ. ম. বাবর আলী। প্রকাশক কাজী রফিকুল আলম। প্রকাশনায় আহ্ছানিয়া মিশন পাবলিকেশন ট্রাস্ট। সহযোগিতায় হিঙ্গুলী আহ্ছানিয়া মিশন, মিরসরাই, চট্টগ্রাম-৪৩২৬। পরিবেশনায় ঢাকা আহ্ছানিয়া মিশন বুক ডিস্ট্রিবিউশন হাউজ ও বই বাজার, সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা-১২০৯। প্রকাশকাল ডিসেম্বর ২০১৭। ডাঃ কাজী আবদুল মোন্য়েম (রঃ) এর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে প্রকাশিত। ৮০ গ্রাম অফসেট পেপারে ছাপা, রঙিন দুই মলাট বিশিষ্ট, ১২০ গ্রাম আর্ট পেপারে লেমিনেটেড জ্যাকেট কভার, বোর্ড বাইন্ডিং। সাইজ : ডাবল ডিমাই, ১০ ফর্মা, ১৫৬ পৃষ্ঠা। মূল্য ১৫০ (একশত পঞ্চাশ) টাকা। 
৭টি অধ্যায়ে রচিত, ২০টি পরিচ্ছেদে বিন্যস্ত; গ্রন্থের বিষয়সূচিতে সন্নিবেশিত হয়েছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ১৬ জন বিশিষ্ট ব্যক্তির সাক্ষাৎকার। পুরো বইটি যেন ‘মুন্য়েম দর্পণে আহ্ছান’। এতে প্রতিফলিত হয়েছে আদর্শ জীবনের একটি পূর্ণাঙ্গ পথনির্দেশিকা। ব্যক্তি, পরিবার, সমাজ, দেশ, জাতি ও শিক্ষা; আত্মিক ও বৈষয়িক উন্নতি এ গ্রন্থের প্রতিপাদ্যের অন্তর্গত রয়েছে। এতে আরও আছে নানা তথ্য, তত্ত্ব ও বিচার-বিশ্লেষণ। 
খানবাহাদুর আহ্ছানউল্লা (রঃ) এর রঙে রঙিন, ‘আহ্ছানবাগের প্রস্ফুটিত পুষ্প’ আহ্ছান মানসপুত্র ‘ডাঃ কাজী আবদুল মোন্য়েম রঃ এর বিশ^াস, চিন্তাধারা, চেতনা ও দর্শন এবং কর্মপদ্ধতি, মত, পথ ও পন্থা এ বইটিতে রয়েছে। বইটি চিন্তাবিদ, গবেষক ও বুদ্ধিজীবীসহ সাধারণ ও বিশিষ্টজন, আলেম ওলামা, ইমাম খতিব, ছাত্র-শিক্ষক এবং সুফি সাধকসহ সব পাঠকের জন্য প্রযোজ্য। ‘দেড়শ টাকা’ মূল্যের বইটি মাত্র ‘একশ টাকা’য় পেতে সত্বর যোগাযোগ করুনÑ ঢাকা আহ্ছানিয়া মিশন, বাড়ি- ১৯, রোড- ১২ (নতুন), ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা-১২০৯।  


বাবা-মায়ের প্রতি সন্তানের কর্তব্য
গুরুজন হলেন আমাদের অমূল্য ধন এবং পরম শ্রদ্ধার পাত্র। তাদের
বিস্তারিত
সওয়াল জওয়াব
প্রশ্ন : মহিলারা মাহরাম ব্যতিরেকে আটচল্লিশ মাইল বা এর চেয়ে
বিস্তারিত
আদর্শ সমাজ বিনির্মাণে পাঠাগারের গুরুত্ব
বলা হয়ে থাকে, যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত
বিস্তারিত
কুতুববাগ দরবারে ফাতেহা শরিফ শুরু
হযরত মাওলানা কুতুবুদ্দীন আহমদ খান মাতুয়াইলী (রহ.)-এর ওফাত দিবস উপলক্ষে
বিস্তারিত
ইসলামি অর্থনীতির দৃষ্টিতে সম্পদ
‘সম্পদ’ অর্থনীতির অন্যতম উপাদান। সম্পদ ছাড়া অর্থনীতি কল্পনা করা যায়
বিস্তারিত
সওয়াল জওয়াব
প্রশ্ন : আমার একটি বিষয় জানার খুবই প্রয়োজন। যেহেতু আমি
বিস্তারিত