রাজধানীতে চলছে স্মার্টফোন ও ট্যাব মেলা

দেশের স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের ডিভাইস পরখ করে দেখার সুযোগ দিতে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো-২০১৮’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) তিন দিনব্যাপী এই মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মেলা দর্শনার্থীদের জন্য উš§ুক্ত করা হলেও বিকাল সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

এছাড়া উপস্থিত ছিলেন স্যামসাং মোবাইল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইউন, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, শাওমি বাংলাদেশের সিইও দেওয়ান কানন, আমরা কোম্পানিজের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফারহাদ আহমেদ, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডেপুটি ডিরেক্টর (হুয়াওয়ে ডিভাইস বিজনেস ডিপার্টমেন্ট) জিয়া উদ্দীন, এলজি মোবাইল বাংলাদেশের পরিবেশক প্রতিষ্ঠান মেট্রোসেম টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোঃ শাহিদুল্লাহ, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ব্রুস লি, এডিসন গ্রুপের ডিজিএম মার্কেটিং মোঃ আসাদুজ্জামান এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান। 
মেলা উদ্বোধনকালে প্রধান অতিথি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আমরা হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাচ্ছি। ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি বাড়ছে দেশে ট্যাব ও স্মার্টফোনের ব্যবহার। সব মিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে, পৃথিবীর কোনো দেশ থেকে বাংলাদেশ পিছিনে নেই। এভাবে এগিয়ে যেতে থাকলে ২০৪১ সালে আমরা উন্নত দেশে পরিণত হব।
দেশে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে এটিই সবচেয়ে বড় আয়োজন। অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে এটি নবম আয়োজন। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি স্মার্টফোন, অপ্পো, সিম্ফনি, লাভা, নকিয়া, লেনোভো, আসুস জেনফোন, উইনম্যাক্স, মাইক্রোম্যাক্স, ডিসিএল, ডিটেল, এডাটা, কিকসা ডটকম, আজকের ডিল, মেঘনা ব্যাংক ট্যাপ এন পে, কুইক ফিক্স, বিজয় ডিজিটালসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। রয়েছে অন্যান্য অনেক আয়োজন। এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকমবিষয়ক নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর স্যামসাং ও টেকনো মোবাইল। গোল্ড স্পন্সর শাওমি ও উই। সিলভার স্পন্সর হুয়াওয়ে, এলজি স্মার্টফোন, অপ্পো ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার। মেলার টিকিট বুথ স্পন্সর কিকসা ডটকম। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেসবুক পেজে ‘টেকনো মোবাইল’ এর সৌজন্যে (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ঝঞঊীঢ়ড়/) স্মার্ট বাজ কুইজ কনটেস্টের আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন। 


তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায়ীরা হতাশ নতুন
তথ্যপ্রযুক্তি খাতের সাতটি ব্যবসায়ী সংগঠনের নেতারা বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে
বিস্তারিত
কেনাকাটা করা যাবে ইনস্টাগ্রাম স্টোরিজে
কেনাকাটা করার অপশন আগেই যুক্ত হয়েছে ইনস্টাগ্রাম ফিডে। একই সুবিধা
বিস্তারিত
উবার সাউথ এশিয়ার নতুন প্রেসিডেন্ট
বিশ্বের সর্ববৃহৎ রাইড শেয়ারিং কোম্পানি উবারের ইন্ডিয়া ও সাউথ এশিয়ার
বিস্তারিত
কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে মানুষের প্রথম
মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান আইবিএমের সানফ্রানসিসকো কার্যালয়ে সম্প্রতি একটি মঞ্চে কৃত্রিম
বিস্তারিত
অপ্পোর সঙ্গে নেইমার
সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপ্পোর নতুন ব্র্যান্ড সঙ্গী হিসেবে যুক্ত
বিস্তারিত
ফেইসবুক আরও সহজ করছে রক্তদান
বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে ফেইসবুক তাদের প্ল্যাটফর্মের নির্দিষ্ট স্থানে যুক্ত
বিস্তারিত