নৈতিক মূল্যবোধ বিকাশে সেন্টার ফর এথিকস এডুকেশন

সমাজে আজ দ্বন্দ্ব-সংঘাত, হানাহানি-রক্তপাত ঘটেই চলেছে। ভোগ আর লালসার পেছনে ছুটছে মানুষ। লক্ষ্যহীন ভবিষ্যৎ আর অতৃপ্তির বেদনায় জর্জরিত তরুণসমাজ আজ গভীর সংকটের মুখোমুখি।

এসব কারণে নৈতিক শিক্ষার প্রকল্পের আওতায় ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম) ও নর্থ আমেরিকান বাংলাদেশি কমিউনিটির (নাবিক) যৌথ অর্থায়নে সেন্টার ফর এথিকস এডুকেশনের (সিইই) যাত্রা শুরু। সমাজের মধ্যে নৈতিক ও মানবিক মূলবোধ সৃষ্টি করতে মানবিক ও মূল্যবোধসম্পন্ন মানুষ হতে উদ্বুদ্ধ করতে এ প্রকল্পের যাত্রা। ‘সারা দিন আমি যেন ভালো হয়ে চলি’Ñ এ সেøাগানকে সামনে রেখে সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ প্রকল্পের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। সিইইর প্রধান নির্বাহী কর্মকর্তা ও দৈনিক আলোকিত বাংলাদেশের যুগ্ম সম্পাদক কাজী আলী রেজার অনুপ্রেরণায় এতে অংশ নেন আলোকিত বন্ধু ফোরামের বিভিন্ন শাখার সদস্যরা।

নবারুণ স্কুল অ্যান্ড কলেজ, সিসিইআর মডেল কলেজ ও ইম্পেরিয়াল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ ৯টি শিক্ষা প্রতিষ্ঠান এতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশিষ্ট মানবাধিকার কর্মী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম, ড. রাশেদ নিজাম, যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট ও এক্সিকিউটিভ ভিসি ড. মোহাম্মদ এ করিম, আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এএমএম সফিউল্লা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কাজী শরীফুল আলম ও সিইইর পরিচালক ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান।


ইচ্ছাশক্তি থাকলে সফলতা অর্জন হয়
মানুষের মাঝে ইচ্ছাশক্তি থাকলে সফলতা অর্জন করা যায় খুব সহজেই।
বিস্তারিত
মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে
সমাজে সুন্দর পরিবেশ প্রতিষ্ঠিত করতে হলে বিবেক ও মানসিক চেতনা
বিস্তারিত
সম্মাননা স্মারক পেলেন সিকদার মো.
পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরামের
বিস্তারিত
যোগ্যতা ও সুদক্ষ নেতৃত্বে নির্মিত হবে
ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস, অপরিচিত পথে চলার ও
বিস্তারিত
সড়ক চলাচলে সচেতনতার বিকল্প নেই
রাস্তাঘাট ও সড়ক চলাচলে সচেতনতার কোনো বিকল্প নেই। জীবনযাপনে প্রতিটি
বিস্তারিত
নতুনদের শক্তি ও সাহসের কাছে অপশক্তি
  ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস, অপরিচিত পথে চলার ও
বিস্তারিত