হিটলারের সঙ্গে সেলফি তোলার সুযোগ!

শুধু ফোনের একটা ক্লিক, মুহূর্তের মধ্যে জনপ্রিয় হয়ে যাবেন আপনি। অবাক হচ্ছেন! গুগল আর্টস অ্যান্ড কালচারাল অ্যাপ আপনাকে সেই সুযোগই করে দিচ্ছে। বিশ্বের নামজাদা ব্যক্তিত্বের জায়গায় নিজেকে পাবেন আপনিও। কয়েক দিন আগে এ অ্যাপটির নতুন একটি ফিচার যোগ হয়। সেই ফিচারের বদৌলতে জনপ্রিয় হয়ে গেছে অ্যাপটি।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রথমে অ্যাপটি খোলা হলে সেলফি তোলার অপশন আসবে। তারপর আপনার মুখের সঙ্গে কিছুটা মিল রয়েছে এমন ঐতিহাসিক ব্যক্তিত্ব কিংবা ইতিহাস প্রসিদ্ধ শিল্পকর্মের স্রষ্টাদের সঙ্গে মিলিয়ে একটি ছবি পেয়ে যাবেন আপনি।

ওই ছবি শেয়ার করা যাবে ফেইসবুক, টুইটার ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় সোশ্যাল সাইটগুলোয়ও। তবে শুধু বিভিন্ন জনপ্রিয় ব্যক্তিত্ব নয়, জনপ্রিয় পেইন্টিংয়ের সঙ্গে নিজের ছবি বানানোরও সুযোগ থাকছে এখানে। ফলে হিটলারের হাত ধরে দাঁড়ানো বা মোনালিসাকে চুমু খাওয়া আপনার কাছে এক ক্লিক দূরত্বে।

নতুন ভার্সন আপডেট হওয়ার পরই গত সপ্তাহে প্রচুর ডাউনলোড হয়েছে অ্যাপটি। তবে শুধু এটি নয়, এর আগেও বিভিন্ন অ্যাপ মারফত প্রতিকৃতি করার সুযোগ এসেছে। কিন্তু গুগল আর্টস অ্যান্ড কালচারাল অ্যাপে এডিট হওয়া ছবির সঙ্গে গ্রাহকদের মুখের অবিকল মিল থাকায় সহজেই জনপ্রিয় হয়ে গেছে।

জানা গেছে, প্রায় ১ হাজার ২০০ মিউজিয়াম, গ্যালারি ও শিল্পকলা, ব্যক্তিত্বের ইমেজ রয়েছে ওই অ্যাপটিতে। তবে শুধু সাধারণ মানুষই নন, গুগল আর্টস অ্যান্ড কালচারাল অ্যাপে মেতেছেন বিশ্বের তাবড় তাবড় সেলিব্রেটিও। কিন্তু বাংলাদেশে এ ভার্সন লঞ্চ করতে বেশ কয়েক দিন সময় লাগবে বলে জানা গেছে।


ভূমিকম্প নিয়ে বিস্ময়কর ১২টি তথ্য
প্রায়ই বিশ্বের কোথাও না কোথাও বড় বড় ভূমিকম্প আঘাত হানে।
বিস্তারিত
ভাসমান বীজতলা ও শাকসবজি চাষে
শেরপুরের নকলা উপজেলায় জলাশয়ে শাকসবজি চাষ করাসহ ধানের বীজতলা তৈরি
বিস্তারিত
সিলেটের পর্যটন স্পটগুলোতে উপচে পড়া
সিলেটের জাফলং, লালাখাল, রাতারগুল, বিছনাকান্দি, পাংথুমাইকে ঘিরে পর্যটকদের আগ্রহ সারা
বিস্তারিত
মাচার উপরে শীতলাউ, নিচে আদা
শেরপুর জেলার নকলার ব্রহ্মপুত্র নদসহ অন্যান্য নদীর তীরবর্তী এলাকায় বছরের
বিস্তারিত
ভাড়ায় ‘আংকেল’!
অনেক সময় মনে হয় নিজের সমস্যাগুলো কাউকে বলতে পারলে মনটা
বিস্তারিত
কার আয়ু বেশি, ধনী না
যুক্তরাজ্যের একটি গবেষণা অনুযায়ী ধনীদের গড় আয়ু অপেক্ষাকৃত কম ধনীদের
বিস্তারিত