হিটলারের সঙ্গে সেলফি তোলার সুযোগ!

শুধু ফোনের একটা ক্লিক, মুহূর্তের মধ্যে জনপ্রিয় হয়ে যাবেন আপনি। অবাক হচ্ছেন! গুগল আর্টস অ্যান্ড কালচারাল অ্যাপ আপনাকে সেই সুযোগই করে দিচ্ছে। বিশ্বের নামজাদা ব্যক্তিত্বের জায়গায় নিজেকে পাবেন আপনিও। কয়েক দিন আগে এ অ্যাপটির নতুন একটি ফিচার যোগ হয়। সেই ফিচারের বদৌলতে জনপ্রিয় হয়ে গেছে অ্যাপটি।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রথমে অ্যাপটি খোলা হলে সেলফি তোলার অপশন আসবে। তারপর আপনার মুখের সঙ্গে কিছুটা মিল রয়েছে এমন ঐতিহাসিক ব্যক্তিত্ব কিংবা ইতিহাস প্রসিদ্ধ শিল্পকর্মের স্রষ্টাদের সঙ্গে মিলিয়ে একটি ছবি পেয়ে যাবেন আপনি।

ওই ছবি শেয়ার করা যাবে ফেইসবুক, টুইটার ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় সোশ্যাল সাইটগুলোয়ও। তবে শুধু বিভিন্ন জনপ্রিয় ব্যক্তিত্ব নয়, জনপ্রিয় পেইন্টিংয়ের সঙ্গে নিজের ছবি বানানোরও সুযোগ থাকছে এখানে। ফলে হিটলারের হাত ধরে দাঁড়ানো বা মোনালিসাকে চুমু খাওয়া আপনার কাছে এক ক্লিক দূরত্বে।

নতুন ভার্সন আপডেট হওয়ার পরই গত সপ্তাহে প্রচুর ডাউনলোড হয়েছে অ্যাপটি। তবে শুধু এটি নয়, এর আগেও বিভিন্ন অ্যাপ মারফত প্রতিকৃতি করার সুযোগ এসেছে। কিন্তু গুগল আর্টস অ্যান্ড কালচারাল অ্যাপে এডিট হওয়া ছবির সঙ্গে গ্রাহকদের মুখের অবিকল মিল থাকায় সহজেই জনপ্রিয় হয়ে গেছে।

জানা গেছে, প্রায় ১ হাজার ২০০ মিউজিয়াম, গ্যালারি ও শিল্পকলা, ব্যক্তিত্বের ইমেজ রয়েছে ওই অ্যাপটিতে। তবে শুধু সাধারণ মানুষই নন, গুগল আর্টস অ্যান্ড কালচারাল অ্যাপে মেতেছেন বিশ্বের তাবড় তাবড় সেলিব্রেটিও। কিন্তু বাংলাদেশে এ ভার্সন লঞ্চ করতে বেশ কয়েক দিন সময় লাগবে বলে জানা গেছে।


জীবনযুদ্ধে থেমে নেই জয় মালা
নাম জয়মালা বেগম স্বামী মৃত হালু মিয়া। সংসারে চার মেয়ে
বিস্তারিত
সফল উদ্যোক্তা আলিয়াহ ফেরদৌসি
চেনা গণ্ডির সীমানা ভেঙে বেরিয়ে আসছেন নারীরা। কৃষিকাজ থেকে শুরু
বিস্তারিত
রংপুর তাজহাট জমিদার বাড়ি ইতিহাস-ঐতিহ্যের
রংপুর মহানগরীর  দক্ষিণ পূর্বে অবস্থিত তাজহাট জমিদার বাড়ি। রংপুর মূল
বিস্তারিত
ডায়াবেটিক প্রতিরোধে স্টেভিয়া: চিনির চেয়ে
বিরল উদ্ভিদ স্টেভিয়া এখন বাংলাদেশে পাওয়া যাচ্ছে। দেশের বিভিন্ন এলাকায়
বিস্তারিত
কাউনিয়ায় বালু জমিতে বস্তায় বিষ
বালু জমিতে বস্তায় বিষ মুক্ত লাউ চাষ করে এলাকাবাসীকে তাক
বিস্তারিত
গফরগাঁওয়ে কেঁচো সার উৎপাদনে ভাগ্য
ময়মনসিংহের গফরগাঁওয়ের সাবেক মেম্বার আবুল হাশেম নিজেই কেঁচো সার (ভার্মি
বিস্তারিত