দেশে তৈরি ওয়ালটনের ডেস্কটপ পিসি ও মনিটর বাজারে

কম্পিউটার কারখানার উদ্বোধনের পরপরই ওয়ালটন নিয়ে এলো দেশে তৈরি ডেস্কটপ পিসি ও মনিটর। বাজারে এসেছে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ৬ মডেলের ওয়ালটন ডেস্কটপ পিসি এবং দুই মডেলের ফুল এইচডি মনিটর। উচ্চমানসম্পন্ন এসব ডেস্কটপ ও মনিটর তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী জানান, সব মডেলের ওয়ালটন ডেস্কটপে ব্যবহৃত হয়েছে ইন্টেলের শক্তিশালী প্রসেসর। রয়েছে বিল্ট-ইন স্পিকারযুক্ত কমপ্যাক্ট ডিজাইনের আকর্ষণীয় কেসিং। ডেস্কটপগুলো দেখতে সুন্দর, সহজে বহনযোগ্য এবং দীর্ঘ সময় কাজের জন্য উপযুক্ত। 
ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়সক্ষমতা অনুযায়ী ওয়ালটন ডেস্কটপ ও মনিটরে রয়েছে ভিন্ন ভিন্ন দাম ও কনফিগারেশন। ডেস্কটপের দাম শুরু হয়েছে ২৩ হাজার ৫৫০ থেকে সর্বোচ্চ দাম ৪৪ হাজার ৯৯০ টাকা। সহজ শর্তে কিস্তিতেও কেনা যাবে ওয়ালটন ডেস্কটপ ও মনিটর।
ওয়ালটন কম্পিউটার সোর্সিং বিভাগের সহকারী পরিচালক রাকিব বিন কাদির জানান, মডেলভেদে ওয়ালটন ডেস্কটপে ব্যবহৃত হয়েছে ৩.৩০ থেকে ৩.৯০ গিগাহার্জ গতির ইন্টেল পেন্টিয়াম, সপ্তম প্রজন্মের কোরআই থ্রি এবং কোরআই ফাইভ প্রসেসর। সব মডেলেই থাকছে ইন্টেলের এইচডি গ্রাফিক্স, ৪ জিবি ডিডিআর ৪ র‌্যাম এবং ১ টেরাবাইট ৭২০০ সাটা হার্ডডিস্ক ড্রাইভ। 
জানা গেছে, নতুন আসা ওয়ালটন মনিটরে ব্যবহৃত হয়েছে উন্নতমানের প্যানেল। উভয় মডেলের মনিটরে রয়েছে ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০ পিক্সেল) ডিসপ্লে। এ দুই মডেলের মনিটরের একটি ২৩.৮ ইঞ্চির। এ মনিটরের বিশেষ বৈশিষ্ট্য হলো এর ৩ পাশের ফ্রেমলেস ডিজাইন। ফলে এটি দেখতে অত্যন্ত আকর্ষণীয়। রয়েছে বিল্ট-ইন স্পিকারও। অন্য মডেলর মনিটরটি ২১.৫ ইঞ্চির। দাম যথাক্রমে ১৩ হাজার ৯৯০ এবং ৮ হাজার ৫০০ টাকা।


চাঁদে পদার্পণের ৫০ বছর
আজি হতে ঠিক পঞ্চাশ বছর আগের কথা। পৃথিবীর বাইরে অন্য
বিস্তারিত
ফেসবুককে ৫০০ কোটি ডলার জরিমানা
ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য ফাঁস সংক্রান্ত একটি মামলার নিষ্পত্তি হিসেবে ফেসবুককে
বিস্তারিত
৫ হাজার টাকাতেই মিলবে কম্পিউটার
টেলিভিশনকে অনেকে বোকা বাক্স নামে ডাকেন। টিভির আকার ও প্রযুক্তি
বিস্তারিত
চাঁদে পা রাখার প্রথম ভিডিও
চাঁদের বুকে মানুষের প্রথম পদার্পণের ভিডিও নিলামে তোলা হয়েছে। নাসার
বিস্তারিত
ফেসবুকে যে চারটি কাজ আর
তথ্য ফাঁসের ঘটনায় কাঠগড়ায় ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ। মার্কিন কংগ্রেসের
বিস্তারিত
ফেসবুকে ৮৬ শতাংশ মানুষই ভুয়া
ভুয়া খবর বা ফেক নিউজের রাজত্ব যেন ইন্টারনেট। প্রতিনিয়ত সোশ্যাল
বিস্তারিত