রাঙামাটিতে ছাত্রলীগের হরতাল চলছে

পার্বত্য জেলা রাঙামাটি শহরে জেলা ছাত্রলীগের ডাকে হরতাল চলছে। দলীয় নেতার উপর সন্ত্রাসী হামলা এবং পরে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জের প্রতিবাদে এ হরতাল ডাকা হয়।

মঙ্গলবার সকাল থেকে হরতাল শুরু হয়। হরতালের কারণে শহরের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লা, অভ্যন্তরীণ রুটে এবং নৌ-পথে কোনো যানবাহন ও লঞ্চ ছেড়ে যায়নি। শহরের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এসএসসি পরীক্ষার্থীদের জন্য শিক্ষার্থীদের পরিবহণ হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।

রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ নেতা সুপায়ন চাকমাকে ছাত্রলীগ করার অপরাধে সোমবার দিনগত রাতে আঞ্চলিক দলীয় সন্ত্রাসীরা বেদড়ক মারধর করে। গুরুতর আহতাবস্থায় তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে শহরে বিক্ষোভ মিছিল বের করে রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাদের বাক-বিতণ্ডার এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে নেতা-কর্মীরা। এ সময় পুলিশের পক্ষ থেকে টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হয়।

এই ঘটনায় দুইজন রাবার বুলেটবিদ্ধ হয়। এতে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এর প্রতিবাদে আজ হরতাল ডাকে জেলা ছাত্রলীগ।


বিএনপির ইশতেহারে প্রাধান্য পাবে ‘দুর্নীতিমুক্ত
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘বিএনপির
বিস্তারিত
অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদার সাজা
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্টের দেয়া ১০ বছরের সাজা স্থগিত
বিস্তারিত
ওবায়দুল কাদেরের বক্তব্য অশনি সংকেত:
আসন্ন সংসদ নির্বাচন নিয়ে সিইসি এবং ওবায়দুল কাদেরের বক্তব্য অশনি
বিস্তারিত
মনোনয়ন প্রত্যাশীদের দ্বিতীয় দিনের সাক্ষাৎকারে
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ধানের শীষ প্রতীকে দলীয় মনোনয়ন
বিস্তারিত
এতজন এমপি হতে চান!
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মনোনয়ন বিক্রিতে আলোড়ন সৃষ্টি
বিস্তারিত
খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে রিটের
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)
বিস্তারিত