রাঙামাটিতে ছাত্রলীগের হরতাল চলছে

পার্বত্য জেলা রাঙামাটি শহরে জেলা ছাত্রলীগের ডাকে হরতাল চলছে। দলীয় নেতার উপর সন্ত্রাসী হামলা এবং পরে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জের প্রতিবাদে এ হরতাল ডাকা হয়।

মঙ্গলবার সকাল থেকে হরতাল শুরু হয়। হরতালের কারণে শহরের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লা, অভ্যন্তরীণ রুটে এবং নৌ-পথে কোনো যানবাহন ও লঞ্চ ছেড়ে যায়নি। শহরের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এসএসসি পরীক্ষার্থীদের জন্য শিক্ষার্থীদের পরিবহণ হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।

রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ নেতা সুপায়ন চাকমাকে ছাত্রলীগ করার অপরাধে সোমবার দিনগত রাতে আঞ্চলিক দলীয় সন্ত্রাসীরা বেদড়ক মারধর করে। গুরুতর আহতাবস্থায় তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে শহরে বিক্ষোভ মিছিল বের করে রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাদের বাক-বিতণ্ডার এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে নেতা-কর্মীরা। এ সময় পুলিশের পক্ষ থেকে টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হয়।

এই ঘটনায় দুইজন রাবার বুলেটবিদ্ধ হয়। এতে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এর প্রতিবাদে আজ হরতাল ডাকে জেলা ছাত্রলীগ।


গণতন্ত্রকে ‌‌‌‌‌‘পবিত্র’ করতে বললেন ইনু
বিএনপি নেতাদের উদ্দেশে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘দুষ্কর্ম আড়াল
বিস্তারিত
বিএনপি এলে জোটবদ্ধ, নইলে এককভাবে
জাতীয় পার্টির চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,
বিস্তারিত
‘ষড়যন্ত্র মোকাবেলা করতে আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর এজেন্ডা নিয়ে গণমাধ্যমের একটি
বিস্তারিত
ইউপিডিএফ-এর ৬ নেতা-কর্মীকে গুলি করে
খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ৬ নেতা-কর্মীকে গুলি করে
বিস্তারিত
মওদুদ অবরুদ্ধ, অভিযোগ বিএনপির
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজ
বিস্তারিত
‘আবরো ১৪ দল বিজয়ী হবে’
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচন অবশ্যই হবে, আল্লাহর রহমতে দুনিয়ার
বিস্তারিত