পুলিশ কর্মকর্তাকে সতর্ক করলেন হাইকোর্ট

ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিভর্তি পিস্তলসহ যাত্রী আটকের পর বিষয়টি ধামাচাপা দেয়ার ঘটনায় পুলিশের উত্তরা জোনের তৎকালীন ডিসি বিধান ত্রিপুরাকে সতর্ক করেছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে মঙ্গলবার আদেশ দেয়া হয়েছে।

ফারমার্স ব্যাংকের পরিচালক আজমত রহমানকে ওইদিন ছেড়ে দেয়ার ঘটনায় দায়ের মামলায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বিধান ত্রিপুরা হাজির হয়ে বলেন, সংশ্লিষ্ট ব্যক্তি পিস্তলের লাইসেন্স দেখানোয় মানবিক কারণে তাকে ছেড়ে দেয়া হয়। পরে আদালত তাকে দায়িত্ব পালনের ক্ষেত্রে আরও সতর্ক হতে বলেন।

আদালতে বিধান ত্রিপুরার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ন ও আবদুল বাসেত মজুমদার। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি গুলিভর্তি পিস্তলসহ হযরত শাহজালাল বিমানবন্দরে যাত্রী আটকের পর বিষয়টি ধামাচাপা দেয়ার ঘটনায় উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরাকে তলব করেন হাইকোর্ট।

একইদিন ধামাচাপা দেয়ার ঘটনায় বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-ই-আজম মিয়া ও উপপরিদর্শক (এসআই) সুকান্ত সাহার বিরুদ্ধে আদেশের জন্য দিন ধার্য ছিল।

কিন্তু, আদেশ না দিয়ে আদালত পুলিশ কর্মকর্তাদের আইনজীবী ইউসুফ হোসেন হুমায়নের উদ্দেশে বলেন, এখন তো আইনানুসারে না হয়ে টেলিফোনেই সব হয়। উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরার মৌখিক নির্দেশেই গুলিভর্তি পিস্তলসহ আটক যাত্রীকে ছেড়ে দেয়া হয়। এরপর আদালত উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরাকে তলব করেন।

গত ২৪ জানুয়ারি এ ঘটনার জন্য আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন বিমানবন্দর থানার ওসি নূর-ই-আজম মিয়া ও এসআই সুকান্ত সাহা। নিঃশর্ত ক্ষমা চাইলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ তাদের ভর্তসনা করেন।

গত বছরের ১২ ডিসেম্বর এ সংক্রান্ত প্রকাশিত খবরটি আদালতের নজরে আনেন আইন কর্মকর্তা ফরহাদ আহমেদ। আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারির পাশাপাশি বিমানবন্দর থানার ওসি ও এসআইকে তলব করেন।


শুধু থাকছে মুক্তিযোদ্ধা কোটা: নাসিম
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া
বিস্তারিত
দেশে আসছে আকাশবীণা
দেশে আসছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন বোয়িং ৭৮৭
বিস্তারিত
কফি আনানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন
বিস্তারিত
কফি আনানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
জাতিসংঘের সাবেক মহাসচিব ও শান্তিতে নোবেল বিজয়ী কফি আনানের মৃত্যুতে
বিস্তারিত
কফি আনানের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক
জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন
বিস্তারিত
বিভিন্ন নদ-নদীর ৭০ পয়েন্টে পানি
দেশের বিভিন্ন নদ-নদীর ৯৪টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৭০টি
বিস্তারিত