টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ

আঙুলের চোটের কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। সেলাই কাটলেও আরও অন্তত দুই সপ্তাহ মাঠে নামতে পারবেন না এই বিশ্বসেরা অলরউন্ডার। তাই অনেকেই ধরে নিয়েছিলেন ২০ ওভারের ম্যাচে দলকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল। কিন্তু না অনুমান সঠিক নয়। টেস্টের মতো টি-টোয়েন্টি সিরিজেও লাল সবুজের দলের নেতৃত্বের ভার উঠেছে মাহমুদউল্লাহর কাঁধে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে অধিনায়ক হিসাবে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর নাম পাঠানো হয়েছিল। চিকিৎসার জন্য বিসিবি সভাপতি এ মুহূর্তে ইংল্যান্ডে। সেখান থেকেই মাহমুদউল্লাহর নাম অনুমোদন দিয়েছেন তিনি।

এদিকে সাকিব না থাকায় বাঁহাতি স্পিনার-শূন্য হয়ে পড়েছে স্বাগতিক দল। তাই জরুরি ভিত্তিতে ডেকে নেয়া হয়েছে নাজমুল ইসলামকে। ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার আজ বিকেলেই যোগ দিয়েছেন অনুশীলনে। ধারনা করা হচ্ছে বৃহষ্পতিবার অভিষেক হতে যাচ্ছে তার।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল হোসেন।


সাকিব-তামিমকে ছাড়া দল প্রস্তুত: মাশরাফি
জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রোববার শুরু করছে স্বাগতিক
বিস্তারিত
মাশরাফিদের হারিয়ে উঠে দাঁড়াতে চায়
বর্তমানে খুব খারাপ সময় পার করছে জিম্বাবুয়ে ক্রিকেটের। পরাজয়ের বৃত্তেই
বিস্তারিত
সিরিজ জয়ের রেকর্ড ধরে রাখতে
২০০৫ সালের পর থেকে দেশের মাটিতে জিম্বাবুয়ের কাছে কোন ওয়ানডে
বিস্তারিত
মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আসছে
বিস্তারিত
টেস্ট র‍্যাংকিংয়েও অজিদের পতন
বিগত কয়েক দশকের মধ্যে সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট
বিস্তারিত
স্ত্রীকে পাশে পেতে কোহলির আবেদনে
স্ত্রীকে পাশে পেতে কিছুদিন আগে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট
বিস্তারিত