টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ

আঙুলের চোটের কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। সেলাই কাটলেও আরও অন্তত দুই সপ্তাহ মাঠে নামতে পারবেন না এই বিশ্বসেরা অলরউন্ডার। তাই অনেকেই ধরে নিয়েছিলেন ২০ ওভারের ম্যাচে দলকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল। কিন্তু না অনুমান সঠিক নয়। টেস্টের মতো টি-টোয়েন্টি সিরিজেও লাল সবুজের দলের নেতৃত্বের ভার উঠেছে মাহমুদউল্লাহর কাঁধে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে অধিনায়ক হিসাবে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর নাম পাঠানো হয়েছিল। চিকিৎসার জন্য বিসিবি সভাপতি এ মুহূর্তে ইংল্যান্ডে। সেখান থেকেই মাহমুদউল্লাহর নাম অনুমোদন দিয়েছেন তিনি।

এদিকে সাকিব না থাকায় বাঁহাতি স্পিনার-শূন্য হয়ে পড়েছে স্বাগতিক দল। তাই জরুরি ভিত্তিতে ডেকে নেয়া হয়েছে নাজমুল ইসলামকে। ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার আজ বিকেলেই যোগ দিয়েছেন অনুশীলনে। ধারনা করা হচ্ছে বৃহষ্পতিবার অভিষেক হতে যাচ্ছে তার।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল হোসেন।


গ্লোবাল লিগের সেরা দশ খেলোয়াড়ের
গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দশজন ‘মার্কি’ প্লেয়ারের তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে
বিস্তারিত
ধনঞ্জয়ার বাবা নিহত
আজ শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে যাত্রা করার
বিস্তারিত
ডি ভিলিয়ার্সের বিদায়, স্তম্ভিত ক্রিকেটবিশ্ব
কোনরকম পূর্ব ঘোষণা ছাড়াই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন
বিস্তারিত
ভিলিয়ার্সকে আনুশকার শুভেচ্ছা
হুট করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান
বিস্তারিত
চোটে কোহলি, খেলা হচ্ছে না
আইপিএলের একটি ম্যাচে ঘাড়ে চোট পেয়ে সারের কাউন্টি ক্রিকেট থেকে
বিস্তারিত
দ্রুতই সেরে উঠছেন নেইমার
২৫ ফেব্রুয়ারি মার্সেইর বিপক্ষে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে ইনজুরিতে পড়েন
বিস্তারিত