কৃতকর্মের ফল ভোগ করছেন খালেদা-তারেক : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান রাজনৈতিক প্রতিহিংসার শিকার নন। তারা তাদের কৃতকর্মের ফল ভোগ করছেন। খালেদা-তারেকের বিচার অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ব বেতার দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবন প্রাঙ্গণে বাংলাদেশ বেতার আয়োজিত শ্রোতা সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নাসির উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার।

তথ্যমন্ত্রী বলেন, ‘হাওয়া ভবনের দুর্নীতির অভিযোগে বহুপূর্বেই জনতার আদালতে দণ্ডিত খালেদা-তারেক এবার আইনের আদালতে দুর্নীতিবাজ হিসাবে প্রমাণিত হয়েছেন।’

গণমাধ্যমের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘অপরাধীদের প্রতি সহানুভূতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়।’

বাংলাদেশ বেতারকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের সাহসী প্রচারযন্ত্র হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর যারা বেতারে শব্দসৈনিক হিসেবে যুদ্ধ করেছে, তারা সবাই মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, ‘‘ক্রীড়াঙ্গনে বেতার’ প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ্ব বেতার দিবস বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে জনপ্রিয় করে তুলতে বেতারের অবদানকেই স্মরণ করিয়ে দেয়। বাংলাদেশ বেতার বাংলাভাষা ও বাঙালিয়ানা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র এবং দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ থেকে জীবনের কথা বলে।’

এর আগে সকাল ৯টায় তথ্যমন্ত্রীর নেতৃত্বে জাতীয় বেতার ভবন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ বেতারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, শিল্পী ও কলাকুশলীবৃন্দ র‌্যালিতে অংশ নেন।

আগারগাঁও পাসপোর্ট অফিস মোড় ঘুরে শোভাযাত্রাটি জাতীয় বেতার ভবনে এসে শেষ হয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধান তথ্য কমিশনার ও সাবেক সচিব মরতুজা আহমদ।


গণতন্ত্রকে ‌‌‌‌‌‘পবিত্র’ করতে বললেন ইনু
বিএনপি নেতাদের উদ্দেশে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘দুষ্কর্ম আড়াল
বিস্তারিত
বিএনপি এলে জোটবদ্ধ, নইলে এককভাবে
জাতীয় পার্টির চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,
বিস্তারিত
‘ষড়যন্ত্র মোকাবেলা করতে আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর এজেন্ডা নিয়ে গণমাধ্যমের একটি
বিস্তারিত
ইউপিডিএফ-এর ৬ নেতা-কর্মীকে গুলি করে
খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ৬ নেতা-কর্মীকে গুলি করে
বিস্তারিত
মওদুদ অবরুদ্ধ, অভিযোগ বিএনপির
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজ
বিস্তারিত
‘আবরো ১৪ দল বিজয়ী হবে’
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচন অবশ্যই হবে, আল্লাহর রহমতে দুনিয়ার
বিস্তারিত