প্রশ্নপত্রের সেট পরিবর্তনের অভিযোগে কেন্দ্র সচিব বহিস্কার

পিরোজপুরের নাজিরপুরে এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্রের সেট পরিবর্তনের অভিযোগে কেন্দ্র সচিবকে বহিস্কার করা হয়েছে। উপজেলার সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সোমবার এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলাম জানান, ওই দিন ওই কেন্দ্রে জীববিজ্ঞান ও অর্থনীতি বিষয়ের ২৬৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। কেন্দ্র সচিবের কারণে ওই দিনের জন্য বোর্ড কর্তৃক নির্ধারিত ‘ক’ সেটের পরিবর্তে ‘খ’ সেটের প্রশ্ন ব্যবহার করা হয়েছে।

তিনি আরও জানান, বিষয়টি পরীক্ষা শুরুর ২১ মিনিট পর কর্তৃপক্ষের চোখে ধরা পড়ে এবং ওই সেট দিয়েই পরীক্ষা চালিয়ে যাওয়া হয়। এ বিষয়ে জানতে পরীক্ষা শেষে ওই কেন্দ্রে গেলে কেন্দ্র সচিব উপজেলার সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক মাধব চন্দ্র দাস ও সহকারী কেন্দ্র সচীব উপজেলার শ্রীরামকাঠী ইউজেকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  রমেন্দ্র নাথ মন্ডলকে পাওয়া যায়নি।

কেন্দ্রে সচিবের সহকারি হিসাবে দায়িত্ব পালনকারী ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. হাসান সর্দার জানান, কেন্দ্র সচিব জরুরি কাজে পরীক্ষা শুরুর পর শিক্ষা বোর্ডে গেছেন। তিনি জানান অন্যমনস্ক থাকার কারনে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা জানান, এ ঘটনার অভিযোগে ওই কেন্দ্রের সচিবকে বহিস্কার করা হয়েছে। তবে পরীক্ষার্থীদের ব্যাপারে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে আলাপ করলে তারা ওই কেন্দ্রের উত্তর পত্রগুলো ডাক যোগে না পাঠিয়ে সরাসারি হাতে পাঠাতে নির্দেশ দিয়েছেন এবং তবেই তারা তা মূল্যায়ন করবেন।


এমপি রনজিতের বিরুদ্ধে স্থানীয় আওয়ামী
যশোর-৪ আসনের সংসদ সদস্য রনজিৎ রায় কুমার রায়ের বিরুদ্ধে ঢাকায়
বিস্তারিত
গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ
বকেয়া বেতনের দাবিতে রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে গাজীপুর মহানগরীর ডেকেরচালা
বিস্তারিত
ভোলায় জনপ্রিয় হয়ে উঠছে কাঁকড়া
ভোলা জেলায় মৎস্য চাষের পাশাপাশি গত কয়েক বছর ধরে জনপ্রিয়
বিস্তারিত
বালিয়াকান্দিতে ব্যাংক এশিয়ার যাত্রা শুরু
প্রত্যন্ত গ্রাম বাংলার মানুষের ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ নিয়ে রাজবাড়ীর
বিস্তারিত
মুকসুদপুরে বাসে চাকায় পিষ্ট হয়ে
গোপালগঞ্জে মামা বাড়ী বেড়াতে এসে বাসের চাকায় পিষ্ট হয়ে লাশ
বিস্তারিত
নিকলী মুক্তিযোদ্ধা কলেজ ও বিদ্যালয়কে
কিশোরগঞ্জের নিকলীর মুক্তিযোদ্ধা আদর্শ কলেজ ও জিসি পাইলট উচ্চ বিদ্যালয়কে
বিস্তারিত