প্রশ্নপত্রের সেট পরিবর্তনের অভিযোগে কেন্দ্র সচিব বহিস্কার

পিরোজপুরের নাজিরপুরে এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্রের সেট পরিবর্তনের অভিযোগে কেন্দ্র সচিবকে বহিস্কার করা হয়েছে। উপজেলার সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সোমবার এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলাম জানান, ওই দিন ওই কেন্দ্রে জীববিজ্ঞান ও অর্থনীতি বিষয়ের ২৬৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। কেন্দ্র সচিবের কারণে ওই দিনের জন্য বোর্ড কর্তৃক নির্ধারিত ‘ক’ সেটের পরিবর্তে ‘খ’ সেটের প্রশ্ন ব্যবহার করা হয়েছে।

তিনি আরও জানান, বিষয়টি পরীক্ষা শুরুর ২১ মিনিট পর কর্তৃপক্ষের চোখে ধরা পড়ে এবং ওই সেট দিয়েই পরীক্ষা চালিয়ে যাওয়া হয়। এ বিষয়ে জানতে পরীক্ষা শেষে ওই কেন্দ্রে গেলে কেন্দ্র সচিব উপজেলার সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক মাধব চন্দ্র দাস ও সহকারী কেন্দ্র সচীব উপজেলার শ্রীরামকাঠী ইউজেকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  রমেন্দ্র নাথ মন্ডলকে পাওয়া যায়নি।

কেন্দ্রে সচিবের সহকারি হিসাবে দায়িত্ব পালনকারী ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. হাসান সর্দার জানান, কেন্দ্র সচিব জরুরি কাজে পরীক্ষা শুরুর পর শিক্ষা বোর্ডে গেছেন। তিনি জানান অন্যমনস্ক থাকার কারনে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা জানান, এ ঘটনার অভিযোগে ওই কেন্দ্রের সচিবকে বহিস্কার করা হয়েছে। তবে পরীক্ষার্থীদের ব্যাপারে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে আলাপ করলে তারা ওই কেন্দ্রের উত্তর পত্রগুলো ডাক যোগে না পাঠিয়ে সরাসারি হাতে পাঠাতে নির্দেশ দিয়েছেন এবং তবেই তারা তা মূল্যায়ন করবেন।


ঘুষ, দুর্নীতি আমাকে স্পর্শ করতে
বাংলাদেশ আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শ.ম রেজাউল করিম বলেছেন, ‘আমি
বিস্তারিত
কুলিয়ারচরে বিএনপি প্রার্থী শরীফুলসহ আহত
কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিএনপির নির্বাচনী সমাবেশ চলাকালে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা
বিস্তারিত
সারাদেশে নৌকার জোয়ার বইছে: তোফায়েল
ভোলা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,
বিস্তারিত
মাদানীকে সমর্থন জানিয়ে রওশনের মনোনয়ন
ময়মনসিংহের ত্রিশাল আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাবেক এমপি হাফেজ
বিস্তারিত
সাঈদী ফাউন্ডেশন থেকে অস্ত্র-গুলি উদ্ধার,
জাতীয় সংসদ নির্বাচনকালীন নাশকতা এবং পরিকল্পনাকারীদের বিরুদ্ধে জেলা পুলিশের নিয়মিত
বিস্তারিত
ময়মনসিংহ-১ আসনে প্রার্থিতা ফিরে পেলেন
ঋণ খেলাপির কারণে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে মনোনয়ন স্থগিত করে হাইকোর্টের
বিস্তারিত