ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হবে না : প্রধানমন্ত্রী

সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হবে না বলে আশ্বস্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা অনেক আইন যুগোপযোগী করেছি। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। অপকর্ম না করলে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কার কিছু নেই।’

সোমবার গণভবনে ইতালি সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ইতালির রোমে অনুষ্ঠিত আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) পরিচালনা পর্ষদের ৪১তম বৈঠকে অংশগ্রহণ শেষে দেশে ফিরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সফরে একটি চুক্তি স্বাক্ষর, কৃষি উন্নয়ন ও সহায়তা এবং রোহিঙ্গাদের বিষয়ে ইতালিতে অনুষ্ঠিত ইফাদের ৪১তম অধিবেশনে বক্তৃতার বিষয় সাংবাদিকদের জানান।

তিনি জানান, ইতালীতে তিনি পোপ এবং ভ্যাটিকান সিটির সেক্রেটারি স্টেট কার্ডিনাল পিয়েট্রো প্যারোলিন, ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবো এবং বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলের সঙ্গে বৈঠকে মিলিত হন।

এসময় তিনি তারা বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রীদের তাদের (রোহিঙ্গা) খাদ্য সহায়তা দিয়ে তাদের সহায়তা কামনা করেন। রোহিঙ্গাদের ফেরত নিতে কফি আনান কমিশনে বাস্তবায়ন ও মিয়ানমারে রোহিঙ্গারা ফিরে গেলে তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিতেরও কথা বলেন।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

এর আগে ইতালি ও ভ্যাটিকান সিটিতে চার দিনের সরকারি সফর শেষে ১৭ জানুয়ারি শনিবার রাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বাংলাদেশকে বিশ্বব্যাংকের ১৬শ’ মিলিয়ন ডলার
দেশের উপকূলীয় অঞ্চলের দুর্যোগ মোকাবেলায় বিশ্বব্যাংক বাংলাদেশকে গত ১ দশকে
বিস্তারিত
পদ্মাসেতু প্রকল্পে ব্যয় বাড়ল ১৪শ
পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের জন্য দ্বিগুণের বেশি বাড়ছে ভূমি
বিস্তারিত
এখনো দেশের ৮৩ শতাংশ দর্শক
বেসরকারি টিভি চ্যানেল চালু হওয়ার কারণে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) দর্শক
বিস্তারিত
খালেদার দুই মামলার জামিন স্থগিত
কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় হত্যা ও নাশকতার অভিযোগে দায়ের করা দুই
বিস্তারিত
‘মাদকাসক্তি রোধে যোগব্যায়াম কার্যকর ভূমিকা
তরুণ প্রজন্মকে মাদকাসক্তি থেকে বাঁচাতে যোগব্যায়াম শক্তিশালী ও কার্যকর ভূমিকা
বিস্তারিত
জেলের তালা ভেঙেই খালেদাকে মুক্ত
আগামী ২৪ জুন আদালতের মাধ্যমে খালেদাকে মুক্তি দেওয়া না হলে
বিস্তারিত