সব দলকে নির্বাচনে আনা সরকারের দায়িত্ব: ফখরুল

সবার সমান সুযোগ নিশ্চিত করতে বিরোধী দলগুলোকে তাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে দিতে হবে। সবাইকে নির্বাচনে আনা সরকারের দায়িত্ব।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, এটি নির্বাচনী বছর। সেজন্য সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে পরিবেশ তৈরি করতে হবে। আর এজন্য বিরোধী রাজনৈতিক দলগুলোকে তাদের স্বাভাবিক গণতান্ত্রিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনার অধিকার দিতে হবে। তা না হলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে কীভাবে? সবাইকে নির্বাচন আনা তো সরকারের দায়িত্ব।

তিনি বলেন, তারা সব ধরনের গণতান্ত্রিক অধিকার বন্ধ করে দিচ্ছে। মত প্রকাশের যে স্বাধীনতা সেই পথ রুদ্ধ করে দিচ্ছে। ক্রমান্বয়ে জনগণের সাংবিধানিক অধিকার কেড়ে নিচ্ছে। এর মাধ্যমে তারা আবারো একটি একদলীয় নির্বাচনের দিকে যাচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, দেশ কী গোয়েন্দারা চালাচ্ছে যে, একটি বৃহৎ রাজনৈতিক দলকে তাদের রিপোর্টের ওপর ভিত্তি করে সমাবেশের জন্য অনুমতি দেওয়া হলো না?

তিনি বলেন, জনসভার করা আমাদের সাংবিধানিক অধিকার। বিএনপি নেত্রীর মুক্তি দাবিতে আমরা নিয়মতান্ত্রিকভাবে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। আমরা চাচ্ছি আমাদের নুন্যতম যে গণতান্ত্রিক অধিকার সেটি পালন করতে দেওয়া হোক।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, আইনজীবী আহমদ আজম খান, আতাউর রহমান ঢালী, রুহুল কবির রিজভী, আবদুস সালাম আজাদ প্রমুখ।


বুধবার নির্বাচনী প্রচার শুরু করবেন
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার টুঙ্গিপাড়ায়
বিস্তারিত
নির্বাচন করতে পারবেন হিরো আলম
জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক প্রার্থিতা
বিস্তারিত
বিএনপির টুকু ও দুলুর প্রার্থীতা
বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকুর
বিস্তারিত
আপনারা ইনশাআল্লাহ হেরে যাচ্ছেন, আ.লীগকে
৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে আওয়ামী লীগ হেরে যাবে বলে মনে
বিস্তারিত
‌‌‌‌‘বিএনপি আগের অনেক চেয়ে অনেক
অনেক রাজনৈতিক দল বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে এবং তারা এক
বিস্তারিত
রাতে সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ
চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা)
বিস্তারিত