আইনের আশ্রয় নিলেন গাজী রাকায়েত

সম্প্রতি অভিনেতা, নির্মাতা ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েতের ফেসবুক ইনবক্সের বেশ কয়েকটি আপত্তিকর স্ক্রিনশট সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে গাজী রাকায়েত ও এক মেয়ের কথোপকথন উঠে আসে। এগুলো ছড়িয়ে পড়লেও এতদিন নীরব ছিলেন এ অভিনেতা-নির্মাতা। অবশেষে এই বিষয়ে আইনের আশ্রয় নিলেন গাজী রাকায়েত।

সোমবার (১২ মার্চ) রাজধানীর আদাবর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। এতে কারণ হিসেবে উল্লেখ করেছেন, নিজের ফেসবুক আইডি হ্যাক হওয়া ও তা ব্যবহার করা নিয়ে।

বিষয়টি নিয়ে গাজী রাকায়েত বলেন, ‌‌‌‘আসলে আমার নামে দুটি আইডি এভাবে হ্যাক করা হয়েছে। সেখান থেকেই কথোপকথন চালানো হয় এবং সেগুলো কৌশলে ছড়ানো হচ্ছিল। গত ৬ মার্চ থেকে আমি আমার প্রোফাইলে ঢুকতে পারছিলাম না। অন্যদিকে চারুনীড়ম উৎসব নিয়েও আমি ব্যস্ত ছিলাম। সব মিলিয়ে খুব চাপের মধ্যে ছিলাম।’

সোমবার দিবাগত রাতে পুরো বিষয়টি নিয়ে একটি ভিডিওবার্তা পাঠান গাজী রাকায়েত। যেখানে এ অভিনেতার সঙ্গে আরও যুক্ত হন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলীক, অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, অভিনেত্রী তারিনসহ দুজন সাইবার বিশেষজ্ঞ।

সাইবার বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা বলেন, ‘শুধু ফেসবুক নয়, এতে যে ইমেইল আইডি ব্যবহার করা হয় সেটিও হ্যাক হয়েছিল। আমরা সারাদিন চেষ্টা করে আজ (১২ মার্চ) সেই ইমেইল আইডিটি উদ্ধার করতে সক্ষম হই। মূলত ভিপিএন অ্যাড্রেস ব্যবহার করে মেইল ও ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয়েছিল। আমরা এখন হ্যাকারের অবস্থান নির্ণয় করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।’

এদিকে স্ক্রিনশট নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ায় দুঃখ প্রকাশ করেন গাজী রাকায়েত। জানান, পুরো বিষয়টি নিয়ে তিনি আরও আইনি পদক্ষেপ নেবেন।


অন্তরঙ্গ অবস্থায় ক্যামেরাবন্দি দীপিকা-রণবীর
অন্তরঙ্গ অবস্থায় ক্যামেরাবন্দি হয়েছেন বলিউডের বিউটিকুইন দীপিকা পাডুকন ও হার্টথ্রোব
বিস্তারিত
‘জোছনাময়ী’ মতো আমি অনেক স্বাধীনচেতা
ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। নিখুঁত অভিনয় ও
বিস্তারিত
দিতিকে স্মরণ করবে এফডিসি
তিন বছর আগে প্রয়াত হয়েছেন কালজয়ী অভিনেত্রী পারভীন সুলতানা দিতি।
বিস্তারিত
ঈদ মাতাবে শাকিব খানের চার
ঈদ মানে আনন্দ, ঈদ মানে বিনোদন। আর এই বিনোদনের সবচেয়ে
বিস্তারিত
অভিনেতা রমেন রায় আর নেই
ক্যান্সারের কাছে হেরে না ফেরার দেশে চলে গেলেন ‘বাঞ্ছারামের বাগান’
বিস্তারিত
তবে কি সৃজিতের সঙ্গে মিথিলার
টিভি অভিনেত্রী রাফিয়া রশিদ মিথিলার ব্যক্তিগত জীবন নিয়ে দেশি মিডিয়ায়
বিস্তারিত