‘খালেদা জিয়া জেলে আছেন কুমিল্লার মামলায়ও’

কুমিল্লার নাশকতার মামলায়ও হুকুমের আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলে আছেন বলে মনে করেন আটর্নি জেনারেল মাহবুবে আলম। তার মতে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন পেলেও কুমিল্লার নাশকতার মামলায় জামিন না পাওয়া পর্যন্ত খালেদা জিয়া কারামুক্ত হতে পারবেন না।

মঙ্গলবার (১৩ মার্চ) চেম্বার আদালতে খালেদা জিয়ার জামিন স্থগিতের শুনানির পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন।

তিনি বলেন, কুমিল্লায় গাড়ি পোড়ানো ও মানুষ হত্যার অভিযোগে যেসব মামলা হয়েছে, সেসব মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে হাজিরা পরোয়ানা জারি করা হয়েছে। এর মানে হলো ওই মামলাতেও তিনি কারগারে অবরুদ্ধ আছেন।

‘তাই এই মামলাতেও তিনি জেলে আছেন বলে ধরতে হবে এবং জামিন না হওয়া পর্যন্ত তার জামিনের (জামিনে কারামুক্তি) সুযোগ নেই’ যোগ করেন রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা।

তিনি বলেন, খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে আজকে দুর্নীতি দমন কমিশন-দুদক ও রাষ্ট্রপক্ষ থেকে আপিল দায়ের করা হয়েছিল। চেম্বার আদালত সবপক্ষকে শুনেছেন। পরে আদালত এ বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন।

তিনি বলেন, আজ শুনানিতে আদালতে আমি বলেছি, এর আগে বিচারিক আদালতে বেশ কিছু বিষয় বিবেচনায় খালেদা জিয়াকে কম সাজা প্রদান করা হয়েছে। তাই একই বিষয় বিবেচনা করে তার জামিন না দেয়ার বিষয়ে আদালতে মত দিয়েছি।


সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে:
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, নির্বাচনের সময় থাকবে নির্বাচনকালীন সরকার।
বিস্তারিত
আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে তরুণরা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের
বিস্তারিত
‘ঐক্য হচ্ছে ষড়যন্ত্রের, গণতন্ত্রের ঐক্য
সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন গণফোরাম
বিস্তারিত
সত্যকে অস্বীকার করে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা
চট্টগ্রামের বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং
বিস্তারিত
মন্ত্রীরা মনে করেন দেশটা তাদের
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, হবুচন্দ্র রাজার দেশের
বিস্তারিত
‘ধানের শীষ এখন বিষ’
বিএনপির নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’কে ‘বিষ’ হিসেবে আখ্যা দিয়েছেন আওয়ামী
বিস্তারিত