সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরে সরকারি সফর একদিনের জন্য সংক্ষিপ্ত করে আজ বিকেলে দেশে ফিরেছেন। গতকাল (সোমবার) নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হওয়ার মর্মান্তিক দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে সফর সংক্ষিপ্ত করে তিনি দেশে ফিরেছেন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতকি বিমানবন্দরে অবতরণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে রোববার সিঙ্গাপুরে যান।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা ছিলো, সোমবার বিকেলে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইনের এয়ারক্রাফট বিধ্বস্ত হওয়ার ঘটনায় দুর্গত পরিবারের পাশে দাঁড়াতে তাঁর সফর একদিন সংক্ষিপ্ত করেন।

সিঙ্গাপুর সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন এবং সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর আয়োজিত ভোজসভায় যোগদান ছাড়াও তিনি হোটেল সাংগ্রিলাতে সিঙ্গাপুর-বাংলাদেশ বিজনেস ফোরাম এবং বিজনেস রাউন্ডটেবিলে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

শেখ হাসিনা বিশ্বের অন্যতম ব্যস্ততম বাণিজ্যিক বন্দর পোর্ট অব সিঙ্গাপুর পরিদর্শন করেন। তিনি ইউনেস্কোর একটি বিশ্ব ঐতিহ্য সিঙ্গাপুর বোটানিক গার্ডেনের ন্যাশনাল অর্কিড গার্ডেন পরিদর্শন করেন এবং তাঁর নামে একটি অর্কিড উন্মোচন করেন।-বাসস


সায়েন্সল্যাব ছেড়ে দিয়েছেন শিক্ষার্থীরা
আগামীকাল বৃহস্পতিবার ফের অবরোধের ঘোষণা দিয়ে সায়েন্সল্যাব এলাকা ছেড়ে দিয়েছেন
বিস্তারিত
খুনের দায়ে ১৫ জনের মৃত্যুদণ্ড
জমি নিয়ে বিরোধের জেরে ঢাকার দোহারে নজরুল ইসলাম নামে এক
বিস্তারিত
আবরারের পরিবারকে ১০ লাখ টাকা
বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর
বিস্তারিত
কাদেরের সফল সার্জারি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে
কোন অফিসের প্রাঙ্গণে কয়টা জিপ পড়ে আছে এবং ঘাসে ঢেকে
বিস্তারিত
আজও চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ
বাস চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে দ্বিতীয়
বিস্তারিত