স্মার্টফোনেই ডায়াবেটিকের মাত্রা

ডায়াবেটিকের মাত্রা জানা যাবে স্মার্টফোনেই! যখন-তখন ডায়াবেটিস পরীক্ষা করার সুযোগ থাকে না অনেকেরই। এখন আপনার সঙ্গে থাকা স্মার্টফোনেই জানা যায় ডায়বেটিকের মাত্রা। ডায়াবেটিস রোগীদের এ সুবিধা নিয়ে এসেছে ‘বিটও’। ‘বিটও’ দেখতে অনেকটাই পেনড্রাইভের মতো।

বিটও স্মার্ট গ্লুকোমিটার সহজেই আপনার স্মার্টফোনের অডিও পোর্টে ঢুকে যায় এবং ফোনে রিডিং নেয়। একবার রিডিং নেওয়া হয়ে গেলে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোনে সেভ হয়। একইসঙ্গে সে তথ্য চলে যাবে বিটওর ডায়াবেটিস বিশেষজ্ঞদের কাছে। যারা ওই তথ্য যাচাই করে অল্প সময়ের মধ্যে রিপোর্ট পাঠিয়ে দেবেন স্মার্টফোনের মেসেজ বক্সে। এ বিটও গ্লুকোমিটারকে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করতে হবে। ঠিক যেভাবে ইয়ারফোন বা হেডফোন স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা হয়। বিটও গ্লুকোমিটারের সঙ্গে মিলবে ৩০টি স্ট্রিপ। 

প্রয়োজনে সে স্ট্রিপ ব্যবহার করে রক্তে শর্করার পরীক্ষাও করা যাবে। বিটও স্মার্ট গ্লুকোমিটার প্রস্তুতকারী প্রতিষ্ঠানের দাবি, ব্যাটারি ক্ষমতা ভালো থাকলে এটি ৫ বছর পর্যন্ত ব্যবহার করা যাবে। 

এছাড়াও আকারে ছোট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে রাখা যাবে। এ গ্লুকোমিটার ব্যবহার করতে হলে  আপনার অবশ্যই একটি অ্যানড্রয়েড বা আইওএস স্মার্টফোন থাকতে হবে। তবে আইফোন-৭, গুগল পিক্সেলসহ কয়েকটি ডিভাইসে বিটও গ্লুকোমিটার ব্যবহার করা যাবে না।

সূত্র : মেডিকেল নিউজ টুডে


ই-নামজারিতে সেবা পেয়েছেন কোটি মানুষ
দেশে জুলাই থেকে শুরু হয়েছে ই-নামজারি কার্যক্রম। ভূমি মন্ত্রণালয়ের অধীনে
বিস্তারিত
অ্যাপের মাধ্যমে ঘরে বসে ওষুধ
অ্যাপের মাধ্যমে অর্ডার করলে ঘণ্টা খানেকের মধ্যে হাতে পৌঁছে যাবে
বিস্তারিত
ফেইসবুক আবারও বিপদে
আবারও অনলাইন ডেটাসেটে ফেইসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য পাওয়া গেছে। এ
বিস্তারিত
দোয়েল ল্যাপটপের শোরুম উদ্বোধন
দোয়েল ফ্রিডম কিউ এন ৪২ মডেলের ১৪ ইঞ্চির ল্যাপটপটি এখন
বিস্তারিত
আমার আইডি, আমার নিরাপত্তা ক্যাম্পেইনের
সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপত্তা ও সাইবার ক্রাইম সম্পর্কে সচেতনতা তৈরিতে
বিস্তারিত
রায়ান্সে আইলাইফের কোর আইথ্রি ল্যাপটপে
আমেরিকান ব্র্যান্ড আইলাইফের জেড এয়ার সিএক্স থ্রি মডেল ল্যাপটপটিতে ছাড়
বিস্তারিত