স্মার্টফোনেই ডায়াবেটিকের মাত্রা

ডায়াবেটিকের মাত্রা জানা যাবে স্মার্টফোনেই! যখন-তখন ডায়াবেটিস পরীক্ষা করার সুযোগ থাকে না অনেকেরই। এখন আপনার সঙ্গে থাকা স্মার্টফোনেই জানা যায় ডায়বেটিকের মাত্রা। ডায়াবেটিস রোগীদের এ সুবিধা নিয়ে এসেছে ‘বিটও’। ‘বিটও’ দেখতে অনেকটাই পেনড্রাইভের মতো।

বিটও স্মার্ট গ্লুকোমিটার সহজেই আপনার স্মার্টফোনের অডিও পোর্টে ঢুকে যায় এবং ফোনে রিডিং নেয়। একবার রিডিং নেওয়া হয়ে গেলে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোনে সেভ হয়। একইসঙ্গে সে তথ্য চলে যাবে বিটওর ডায়াবেটিস বিশেষজ্ঞদের কাছে। যারা ওই তথ্য যাচাই করে অল্প সময়ের মধ্যে রিপোর্ট পাঠিয়ে দেবেন স্মার্টফোনের মেসেজ বক্সে। এ বিটও গ্লুকোমিটারকে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করতে হবে। ঠিক যেভাবে ইয়ারফোন বা হেডফোন স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা হয়। বিটও গ্লুকোমিটারের সঙ্গে মিলবে ৩০টি স্ট্রিপ। 

প্রয়োজনে সে স্ট্রিপ ব্যবহার করে রক্তে শর্করার পরীক্ষাও করা যাবে। বিটও স্মার্ট গ্লুকোমিটার প্রস্তুতকারী প্রতিষ্ঠানের দাবি, ব্যাটারি ক্ষমতা ভালো থাকলে এটি ৫ বছর পর্যন্ত ব্যবহার করা যাবে। 

এছাড়াও আকারে ছোট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে রাখা যাবে। এ গ্লুকোমিটার ব্যবহার করতে হলে  আপনার অবশ্যই একটি অ্যানড্রয়েড বা আইওএস স্মার্টফোন থাকতে হবে। তবে আইফোন-৭, গুগল পিক্সেলসহ কয়েকটি ডিভাইসে বিটও গ্লুকোমিটার ব্যবহার করা যাবে না।

সূত্র : মেডিকেল নিউজ টুডে


বাংলালিংক ও রবির ৭৫ কোটি
বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ও রবি আজিয়াটা লিমিটেড স্থান
বিস্তারিত
মোবাইলে থ্রি জি ও ফোর
চালু হয়েছে মোবাইলে ইন্টারনেটের থ্রি জি ও ফোর জি সেবা।
বিস্তারিত
ফোর জি ও থ্রি জি
নির্বাচনের আগের দিন (শনিবার, ২৯ ডিসেম্বর) মোবাইল ইন্টারনেটের ফোর জি
বিস্তারিত
ফেসবুকের প্রধান কার্যালয়ে বোমাতঙ্ক
বোমাতঙ্কে ফেসবুকের সদরদপ্তরের ভবন খালি করে ফেলা হয়েছে। মঙ্গলবার এ
বিস্তারিত
ইকো স্পিকারে অ্যাপল মিউজিক
কয়েক বছরে বাজারে উন্নত প্রযুক্তির ভার্চুয়াল সহযোগী পণ্য এনেছে বিভিন্ন
বিস্তারিত
জনপ্রিয় ১৩ অ্যাপ সরিয়ে নিল
নিজেদের প্লে স্টোর থেকে জনপ্রিয় ১৩টি অ্যাপ সরিয়ে নিয়েছে গুগল।
বিস্তারিত