পাঁচটি ই-কমার্স মার্কেটপ্লেসের সঙ্গে কাজ করবে ই-কুরিয়ার

১২ এপ্রিল তথ্যপ্রযুক্তি সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে ই-কুরিয়ার আয়োজিত সংবাদ সম্মেলনে পণ্য ডেলিভারির বিভিন্ন দিক ও ওয়্যারহাউজ সার্ভিসের সুবিধাগুলো তুলে ধরা হয়। এছাড়া দেশের জনপ্রিয় পাঁচটি ই-কমার্স মার্কেটপ্লেস কোম্পানির (আজকেরডিল ডটকম, বাগডুম ডটকম, কিকশা ডটকম, প্রিয়শপ ডটকম এবং অথবা ডটকম) সঙ্গে ওয়ারহাউজ সার্ভিসের জন্য চুক্তি স্বাক্ষরিত হয়। 
উন্নত ওয়্যারহাউজ সেন্টার কারা অনলাইন অর্ডার দ্রুত প্রক্রিয়াকরণ করতে পারে, সে বিষয়ে অনলাইন বিক্রেতারা এখনও সচেতন নয়। ই-কুরিয়ার লিমিটেড বাংলাদেশের সর্বপ্রথম ই-কমার্স ব্যবসায়ীদের জন্য নিয়ে এসেছে ওয়্যারহাউজ এবং ফুলফিলমেন্ট সেন্টার। যেখানে উদ্যোক্তারা পাচ্ছেন পণ্য স্টক, প্যাকেজিং, লেবেলিং এবং দেশব্যাপী হোম ডেলিভারি সুবিধা। ই-কুরিয়ার লিমিটেডের ওয়্যারহাউজে থাকছে পণ্য টেস্ট/চেক করার ব্যবস্থা। পণ্যের আকার, আকৃতি, অবস্থার ওপর ভিত্তি করে রয়েছে আলাদা আলাদা সংরক্ষণের ব্যবস্থা। থাকছে সাইজ, কালার, টাইপের ওপর ভিত্তি করে ট্র্যাকিং অ্যাপ্লিকেশন। এরই মধ্যে প্রায় ৩০টির অধিক মার্চেন্ট যুক্ত হয়েছে ই-কুরিয়ারের এই ওয়্যারহাউজ প্রজেক্টের সঙ্গে। 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের নবনিযুক্ত ডিরেক্টর দিদারুল আলম সানি, আজকেরডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাসরুর, বাগডুমের প্রধান নির্বাহী কর্মকর্তা মিরাজুল হক, জিরো গ্রেভিটি ভেঞ্চারসের কো-ফাউন্ডার এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জিসান কিংশুক হক, প্রিয়শপের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খান এবং অথবা ডটকমের হেড অব বিজনেস আজিম হোসেন। ই-কমার্স ব্যবসাকে শক্তিশালী করার লক্ষ্যে ডেলিভারি সিস্টেমকে সময়োপযোগী পদক্ষেপ নেওয়া এবং প্রান্তিক পর্যায় ডেলিভারি নিশ্চিত করার জন্য আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলনে।


বদলে যাবে আগামীর যাতায়াত ব্যবস্থা
এখন রাস্তায় যেসব যানবাহন চলাচল করে সেগুলোর প্রযুক্তিগত উন্নয়নে চলছে
বিস্তারিত
জিমেইলরে ৫টি অন্যরকম ব্যবহার
ইমেল আইডি আজকের দিনে সবার কাছে একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে
বিস্তারিত
বেসিস সফটএক্সপোতে অংশ নিয়েছে বিজেডএম
বর্তমানে ইমেজ এডিটিং বিষয়ে দক্ষতা তৈরির প্রতি মনোযোগী হচ্ছেন অনেকেই।
বিস্তারিত
অ্যাপসে কেনাকাটা করা যাবে আড়ংয়ের
নগরীর যমুনা ফিউচার পার্কে ১৫ মার্চ মাই আড়ং রিওয়ার্ডস কার্ডের
বিস্তারিত
রাইড শেয়ারিংয়ে ঘরে বসেই খাবার
ঢাকায় এবার খাবার ডেলিভারি সেবা নিয়ে এলো রাইড শেয়ারিং প্রতিষ্ঠান
বিস্তারিত
জাপানে আইক্যানের ইভেন্টে বাংলাদেশের ইনোভেডিয়াস
ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ইন্টারনেট নামে আইক্যানের চলমান ইভেন্টটিতে বাংলাদেশ থেকে
বিস্তারিত