জাতীয় পার্টি পরিচালিত হচ্ছে লন্ডন থেকে: ববি হাজ্জাজ

জাতীয় পার্টি এখন লন্ডন থেকে পরিচালিত হচ্ছে এবং তারেক রহমানের ইন্ধনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ আওয়ামী লীগের কাছে আসন ও মন্ত্রনালয় দাবী করছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)’র চেয়ারম্যান ববি হাজ্জাজ। সোমববার বিকালে রাজধানীতে দলীয় প্রচারপত্র বিতরণকালে এমন অভিযোগ করেন।

ববি হাজ্জাজ বলেন, নিজে প্রধানমন্ত্রীর বিশেষ দূত পদে থেকে, বিরোধী দল হয়েও মন্ত্রীসভায় প্রতিনিধিত্ব অব্যাহত রেখে এবং গত নির্বাচনে শেয়ালের রুটি ভাগের মত আসন ভাগাভাগি করে এখন আবার নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। আমি নিজে দলটিতে থাকতে বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগ থেকেই অংশগ্রহণমূলক নিরপেক্ষ নির্বাচনের পক্ষে নিজের জোরালো অবস্থান নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে জাতির সামনে খোলাসা করেছিলাম। জাতীয় পার্টিকে গণতন্ত্রের পথে চলতে এরশাদ সাহেবেকে বারবার বুঝিয়েছিলাম কিন্তু ফলাফল শূণ্য। 

তিনি বলেন, আমাদের দল এনডিএম বাংলাদেশের রাজনীতিকে কলুষিত হতে দেবে না। জাতীয় পার্টি এখন লন্ডন থেকে পরিচালিত হচ্ছে, তারেক রহমানের ইন্ধনেই এরশাদ সাহেব ৭০টি আসন আর ১০/১২টি মন্ত্রনালয় সরকারের কাছে দাবী করছে। 

এরশাদের সমালোচনা করে তিনি আরো বলেন, গত নির্বাচনের প্রাক্কালেও তারা একই সংখ্যক আসন দাবী করেছিলো এবং বিএনপির সাথে গোপন আঁতাত অব্যাহত রেখেছিলো। নাটকের শেষ দৃশ্য ছিলো প্রকাশ্যে নির্বাচন বর্জনের ডাক দিলেও বহাল তবিয়তে এমপি/মন্ত্রী হিসাবে শপথ নিয়ে লুটপাটের শরীক হওয়া। বর্তমান সংসদের মেয়াদ শেষ হলে জাতীয় পার্টির নাম ইতিহাসের পাতায় কলঙ্কজনক অধ্যায় হিসাবেই লেখা থাকবে। 

তিনি বলেন, এরশাদ সাহেবকে বলবো দুই নৌকায় পা দিয়ে ঘোলা পানিতে মাছ ধরার কথা ভুলে যান। নির্বাচন কমিশন নতুন রাজনৈতিক দলের নিবন্ধন নিয়ে অহেতুক কালক্ষেপণ না করলে এতদিনে এনডিএম বুঝিয়ে দিতো পুতুল নাচ দেখানোর জন্য জাতীয় পার্টির প্রয়োজন নাই।

গণসংযোগকালে স্থানীয় দোকান মালিক ও সাধারণ মানুষের মধ্যে এনডিএম এর প্রতিষ্ঠাবার্ষিকীর প্রচারপত্র বিতরণ করেন জনাব হাজ্জাজ।

গণসংযোগে আরো উপস্থিত ছিলেন এনডিএম’র মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ এম তাহের, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলার আহ্বায়ক খোকন চৌধুরী, যুব আন্দোলন কেন্দ্রীয় আহবায়ক লায়ন নুরুজ্জামান হীরা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, ছাত্র আন্দোলন কেন্দ্রীয় আহবায়ক মোঃ ইসমাইল হোসেন, সদস্য সচিব মাসুদ রানা জুয়েল, কেন্দ্রীয় যুব নেতা ইয়ামিন খান, মোঃ দিদার আলম, মোঃ শাহাদাত হোসেন, মোঃ ওমর ফারুক, মোঃ হাবিবুর রহমান, কফিল উদ্দিন, ছাত্র আন্দোলন দপ্তর সম্পাদক তাসনিম মাহমুদ শ্যানন, মহানগর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান ইয়ামিনসহ স্থানীয় যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের নেতা-কর্মীবৃন্দ।


আবেদন করলেও পাসপোর্ট পাবেন না
লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আইন অনুযায়ী আবেদন
বিস্তারিত
খালেকের ৩১ দফা নির্বাচনী ইশতেহার
খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪
বিস্তারিত
‘ভয় পেয়ে খালেদাকে আটকে রেখেছে
ভয় পেয়ে ও আতঙ্কিত হয়ে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে
বিস্তারিত
বিএনপির মানববন্ধন কর্মসূচির জায়গা পরিবর্তন
জায়গা বদল করা হয়েছে কারান্তরীণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির
বিস্তারিত
কেসিসিতে ওয়ার্ড আ.লীগ সম্পাদক বহিষ্কার
দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন পরিপন্থি কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার
বিস্তারিত
‘গণতন্ত্র বন্দি নাজিম উদ্দীন রোডে’
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ করে সরকার বাংলাদেশের গণতন্ত্রকে
বিস্তারিত