বেতন বাড়ছে মাশরাফি-সাকিবদের

আবার মাশরাফি বিন মুর্তজা-সাকিব আল হাসানদের বেতন বাড়ছে। গত বছরের এপ্রিলে ক্রিকেটারদের বেতন বাড়িয়ে প্রায় দ্বিগুন করা হয়েছিল। ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান সোমবার (১৬ এপ্রিল) জানিয়েছেন, এই এপ্রিলেও ক্রিকেটারদের বেতন বাড়ছে।

পরশু বিসিবির পরিচালনা পরিষদের সভা। এ সভায় খেলোয়াড়দের বেতন বাড়ানোর প্রস্তাব করবে ক্রিকেট পরিচালনা কমিটি। মাশরাফিদের বেতন কত শতাংশ বাড়বে, সেটি অবশ্য বলতে পারেননি আকরাম, ‘গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বাড়িয়েছিলাম। ধীরে ধীরে আরও বাড়াব।’

গত বছর খেলোয়াড়দের দাবির প্রেক্ষাপটে ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা। ‘এ’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ; ‘বি’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ; ‘সি’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।

এবার অবশ্য এক লাফে ক্রিকেটারদের বেতন দ্বিগুণ হওয়ার সম্ভাবনা নেই। বাংলাদেশের মতো একটি দেশে খেলোয়াড়দের বেতন বিশাল। তবে অন্য দেশের তুলনায় ক্রিকেটারদের বেতন কম কি না এমন আলোচনা কিন্তু থাকছেই। যদিও বেতন প্রসঙ্গ নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনায় যেতে চান না আকরাম। তাঁর ভাষায়, ‘বেতনকাঠামো নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনা করা ঠিক নয়। আমরা প্রতিবছর সাধারণত বাড়াই। এবারও বাড়াব।’

বেতন বাড়লেও অনেক খেলোয়াড়ের জন্য দুঃসংবাদ রয়েছে। কারণ চুক্তি থেকে বাদ পড়বেন বেশ কয়েকজন। আকরাম বললেন, ‘আমরা প্রস্তাব এখনও চূড়ান্ত করতে পারিনি। কাল  ঠিক করে ফেলব। তবে এটা ঠিক, চুক্তিতে খেলোয়াড় কমবে। অনেক কিছু বিবেচনা করতে হচ্ছে। খেলোয়াড়ের সংখ্যা কম থাকলে ভালো হয়।’ গত বছর চুক্তিতে ছিলেন ১৬ ক্রিকেটার। এবার ক’জন কমে সেটাই দেখার।


তীব্র গরমে জ্ঞান হারালেন হার্দিক
সংযুক্ত আরব আমিরাতে আবহাওয়া ক্রমেই প্রতিকূল হয়ে উঠেছে। প্রচণ্ড গরমে
বিস্তারিত
তামিমের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী
এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচে হাতের কব্জিতে আঘাত পাওয়া জাতীয়
বিস্তারিত
লেবাননকে ৮-০ গোলে হারাল বাংলাদেশ
এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে
বিস্তারিত
ভারতের জন্য কেন বাড়তি সুবিধা,
ভারত এশিয়া কাপের সব ম্যাচ খেলবে দুবাইয়ে। অথচ বাকি দলগুলো
বিস্তারিত
টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান
ক্রিকেটে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া মানেই অন্যরকম উত্তেজনা। অন্যরকম শিহরণ জাগায়।
বিস্তারিত
এশিয়া কাপ নিয়ে আমার অনেক
এশিয়া কাপের ১৪তম আসরে তামিম ইকবাল যে বীরত্ব দেখিয়েছে সেটি
বিস্তারিত