গাজীপুর সিটি নির্বাচন

মেয়র পদে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন ১০ প্রার্থী। এর মধ্যে মেয়র পদে সাত প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, দুইজনের স্থগিত এবং একজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।

রোববার (১৫ এপ্রিল) শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের পর এ তথ্য জানা যায়।

রিটার্নিং অফিসারের ব্যক্তিগত কর্মকর্তা মো. রেজাউল ইসলাম জানান, এ নির্বাচনের ১৮ প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র নিলেও জমা দেন ১০ প্রার্থী। যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার (১৫ এপ্রিল) ৭ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর জামায়াতের আমির এসএম সানাউল্লাহ এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ।

অন্যদিকে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।  এ কার্যক্রম চলবে সোমবার পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।


বিএনপি জনরোষের ভয়ে এলাকায় না
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি ১০ বছর এলাকায় আসেনি, তাই
বিস্তারিত
‘শান্তিতে বিজয়’ নিয়ে আইডিয়া’র উদ্যোগে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ ও নির্বাচনী কার্যক্রমের
বিস্তারিত
নাগরপুরে সড়ক দুর্ঘটনায় সেনাসদস্য নিহত
টাঙ্গাইলের নাগরপুরে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কের নাগরপুর
বিস্তারিত
ঐক্যফ্রন্ট প্রার্থী রিটার পক্ষে কাজ
দীর্ঘ চল্লিশ বছর ধরে রাজনীতির সাথে সক্রিয় থাকার পরও দল
বিস্তারিত
কেবল বাংলাদেশেই সকালে বজ্রপাত বেশি
কেবল বাংলাদেশই সকালবেলা বজ্রপাতের ঘটনা ঘটে এবং মৃত্যুহারও বেশি। পৃথিবীর
বিস্তারিত
সখীপুরের কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা
টাঙ্গাইলের সখীপুর উপজেলার ‘কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা’ টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ
বিস্তারিত