গাজীপুর সিটি নির্বাচন

মেয়র পদে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন ১০ প্রার্থী। এর মধ্যে মেয়র পদে সাত প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, দুইজনের স্থগিত এবং একজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।

রোববার (১৫ এপ্রিল) শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের পর এ তথ্য জানা যায়।

রিটার্নিং অফিসারের ব্যক্তিগত কর্মকর্তা মো. রেজাউল ইসলাম জানান, এ নির্বাচনের ১৮ প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র নিলেও জমা দেন ১০ প্রার্থী। যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার (১৫ এপ্রিল) ৭ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর জামায়াতের আমির এসএম সানাউল্লাহ এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ।

অন্যদিকে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।  এ কার্যক্রম চলবে সোমবার পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।


বিসিসির প্রার্থীদের সাথে মত বিনিময়
কাল বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) প্রতিদ্বন্দ্বি মেয়র ও কাউন্সিলরসহ নির্বাচন
বিস্তারিত
বরিশালে মেয়র প্রার্থীদের প্রচারনায় জনতার
বরিশাল সিটি করপোরেশন(বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীসহ
বিস্তারিত
বরিশালে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা
বরিশাল আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছদ্ম পরিচয়ে পাসপোর্ট করতে গিয়ে এক
বিস্তারিত
নোয়াখালীতে বিএমএফ’র র‌্যালি ও আলোচনা
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নোয়াখালিতে  র‍্যালী
বিস্তারিত
আনন্দঘন পরিবেশে নোবিপ্রবি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
উৎসবমুখর পরিবেশে আজ রবিবার (১৫ জুলাই) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি
বিস্তারিত
পিরোজপুরে ৪ হাজার ১০০ পিস
পিরোজপুরে ৪ হাজার ১০০ পিস ইয়াবাসহ হোসাইন সোহাগ নামে ব্যক্তিকে
বিস্তারিত