অফিসে গান শুনলে দক্ষতা বাড়ে

অনেকেই ভেবে থাকেন গান শুনলে মন ভালো থাকে। আবার কেউ কেউ মনে করেন যে, গান তাদের আরও বেশি কার্যক্ষম করে তোলে। এ নিয়ে প্রশ্ন থাকলেও গবেষণায় দেখা গেছে যে, অফিসে কাজের ফাঁকে গান শুনলে মনে বেশ উৎফুল্লতা চলে আসে এবং নতুন নতুন তথ্য খুব সহজে ধারণ করা সম্ভব হয়।

‘গান শোনা’ এবং ‘কাজ করা’ দুটো আলাদা কাজ এবং আপাতদৃষ্টিতে দেখতে পরস্পরবিরোধী বলেই মনে হয়। কিন্তু মায়ামি বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর টেরেসা বলেন, সাধারণত নিজের পছন্দমতো গান শোনার এবং মনের উৎফুল্লতা- দুটি একে অপরের সঙ্গে খুবই সম্পৃক্ত। আর প্রফুল্ল মনের সঙ্গে কার্যক্ষমতার জোরালো সম্পর্ক রয়েছে। আর এভাবেই সুস্থ ও সুন্দর মন অনেক পজিটিভ এবং বেশি বেশি কাজে মনোনিবেশ করতে পারে।

তিনি আরও বলেন, এছাড়াও আপনি দেখবেন। আপনি যখন অনেক ভালো একটা মুডে থাকেন তখন যে কোনো সমস্যা আপনি খুব দ্রুত সমাধান করে ফেলতে পারছেন। কারণ আপনি তখন মনকে কেন্দ্রীভূত করতে পারছেন।

সুতরাং গান শোনা আপনাকে শুধু কার্যক্ষমই করে তোলে না বরং আপনার উদ্ভাবন ক্ষমতাকে আরও জোরালো করে তুলে আপনাকে করে দেয় অনেক সৃজনশীল। তবে এটা ঠিক যে, বেসুরো গান এবং দ্রুত তালের গান মনকে আরও বিক্ষিপ্ত করে তুলতে পারে। অফিসে যদি আপনাকে এমন কোনো গান শুনতে হয়, যে গান আপনি একটুও পছন্দ করেন না তখন কিন্তু এর ফল ভিন্ন রকমের হতে পারে। সূত্র : ইন্টারনেট


ভূমিকম্প নিয়ে বিস্ময়কর ১২টি তথ্য
প্রায়ই বিশ্বের কোথাও না কোথাও বড় বড় ভূমিকম্প আঘাত হানে।
বিস্তারিত
ভাসমান বীজতলা ও শাকসবজি চাষে
শেরপুরের নকলা উপজেলায় জলাশয়ে শাকসবজি চাষ করাসহ ধানের বীজতলা তৈরি
বিস্তারিত
সিলেটের পর্যটন স্পটগুলোতে উপচে পড়া
সিলেটের জাফলং, লালাখাল, রাতারগুল, বিছনাকান্দি, পাংথুমাইকে ঘিরে পর্যটকদের আগ্রহ সারা
বিস্তারিত
মাচার উপরে শীতলাউ, নিচে আদা
শেরপুর জেলার নকলার ব্রহ্মপুত্র নদসহ অন্যান্য নদীর তীরবর্তী এলাকায় বছরের
বিস্তারিত
ভাড়ায় ‘আংকেল’!
অনেক সময় মনে হয় নিজের সমস্যাগুলো কাউকে বলতে পারলে মনটা
বিস্তারিত
কার আয়ু বেশি, ধনী না
যুক্তরাজ্যের একটি গবেষণা অনুযায়ী ধনীদের গড় আয়ু অপেক্ষাকৃত কম ধনীদের
বিস্তারিত