শ্রীমঙ্গলে অজগরের পেটে আস্ত ছাগল

বনকর্মকতার কাছে দাম চাইলেন ছাগল মালিক

শ্রীমঙ্গল উপজেলায় অজগর গিলে খেয়েছে আস্ত একটি ছাগল। মঙ্গলবার বিকালে শ্রীমঙ্গল শহরের অদূরে সদর ইউনিয়নের লাউয়াছড়া বনের রাধানগর গ্রামের লিচুবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে শ্রীমঙ্গলের বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজন বিকালেই অজগরটি উদ্ধার করে নিয়ে আসেন তাদের হেফজতে। এ সময় ঘটনাস্থলে ছুটে আসেন বন বিভাগের কর্মীরা। 

এর আগে আস্ত ছাগল গিলে ফেলার সময় প্রত্যক্ষদর্শী লোকজনের লাঠির আঘাতে অজগরটি লেজের দিক কিছুটা আঘাতপ্রাপ্ত হয়। তবে অজগরটি নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পায় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজনের ত্বরিত উপস্থিতির কারণে। এদিকে অজগরের আহারের শিকার ছাগলটির মালিক বাচ্চু মিয়া বিট অফিসারের কাছে তার ছাগলের মূল্য ২ হাজার টাকা দাবি করেছেন। ওই এলাকার বাসিন্দা বাচ্চু মিয়ার ধারণা অজগরটি লাউয়াছড়া বন থেকে এসেছে। তাই লাউয়াছড়া বিট অফিসার মো. আনোয়ারের কাছে তিনি এ দাবি করেন। 

এদিকে শ্রীমঙ্গলের বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, ছাগল গিলে খাওয়া অজগরটিকে লোকজন লাঠিসোটা দিয়ে বিরক্ত করছে এমন খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং আহত অবস্থায় অজগরটি উদ্ধার করে নিয়ে আসেন। বিট কর্মকর্তা মো. আনোয়ার জানান, এ সময় ওই স্থান অজগরটি জন্য নিরাপদ নয় ভেবে এটিকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের জিম্মায় দিয়ে দেন। তিনি আরও জানান, বাচ্চু মিয়া ছাগলটি বর্গা নিয়ে তা পুষে আসছিলেন। অজগর ছাগলটি খেয়ে ফেলেছে মূল মালিক তা বিশ্বাস করবে না তাই তার কাছে এর ক্ষতি পূরণ দাবি করেন বাচ্চু মিয়া। উত্তরে বিট অফিসারও জানান বিষয়টি তিনি বন বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন।


নাটোরে ট্রাকচাপায় স্ত্রী-সন্তানসহ ব্যবসায়ীর মৃত্যু
নাটোরের বাগাতিপাড়ায় বালিবোঝাই ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক ব্যবসায়ীর স্ত্রী-সন্তানসহ মৃত্যু
বিস্তারিত
রূপগঞ্জে পরকীয়ার জেরে স্কুলশিক্ষার্থী খুন,
নারায়ণগঞ্জের রূপগঞ্জে শনিবার রাতে বড়ভাইয়ের পরকীয়ার জেরে মাহিম (১৪) নামে
বিস্তারিত
কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে নারীর
সিলেট-আখাউড়া রেলপথের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশনের দৌলতপুর এলাকায়
বিস্তারিত
এবার চির বিদায় নিলেন আংকুরা
প্রথমে সুরমা বেগম। তার পরে বোনের মেয়ে শিশু খাদিজা বেগমের
বিস্তারিত
ষষ্ঠ দিনে ২ লাশ উদ্ধার,
মুন্সীগঞ্জের মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় ট্রলার মালিক জাকির দেওয়ানকে গ্রেফতার
বিস্তারিত
শিক্ষা প্রসারে বহুমুখী পদক্ষেপ নিয়েছে
শিক্ষার প্রসারে সরকার বহুমুখী পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী পরিষদ
বিস্তারিত