শ্রীমঙ্গলে কার্লভাটের মুখ বন্ধ করে মাছ চাষ, পানিবন্ধি ১০ পরিবার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কার্লভাটের মুখ বন্ধ করে মাছ চাষ করছে প্রভাবশালী মহল। এতে পানি প্রবাহে বাধা সৃষ্টি করায় পানিবন্ধি হয়ে পড়েছে ১০টি পরিবার। স্থানীয় চেয়ারম্যান ওই প্রভাবশালীদের পক্ষ নিয়ে ওই গতিপথের উল্টোদিকে পানি নিস্কাশনের ব্যবস্থা করার কথা বলে দিনের পর দিন ঝুলিয়ে রাখছেন। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগী উপজেলার ভুনবীর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভীমসী গ্রামের বাসিন্দা মৃত অশ্বিনী রুদ্র পালের ছেলে ঝুন্ট রুদ্র পাল। 

অভিযোগে জানা যায়, ভুনবীর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভীমসী গ্রামের বাসিন্দা মৃত বিহারী কুমার পালের পুত্র বিনোদ পাল, বিমল পাল এবং শ্যামল পাল ভুরবীর দশরত উচ্চ বিদ্যালয় ও লোকনাথ মন্দিরের নিকটবর্তী সরকারী মালিকানাধীন ১/১ খতিয়ান ভুক্ত খাস পুকুরে মাছের ফিসারী করছেন। ওই পুকুরের দিকে (মির্জাপুর শমশেরনগরও শ্রীমঙ্গল আঞ্চলিক সড়কের) উজানের পানি নিস্কাশনের জন্য সরকারী একটি কালভার্ট ওই বিনোদ পাল গংরা তা বদ্ধ করে দেয়। এতে পানি প্রবাহের গতিপথে প্রতিবদ্ধকতা সৃষ্টি করায় একদিকে রাস্তা ভেঙ্গে যাচ্ছে অন্যদিকে ভুরবীর দশরত উচ্চ বিদ্যালয় কলেজ ও লোকনাথ মন্দিরসহ ঘর বাড়ী পানিতে তলিয়ে যাচ্ছে। এতে ১০ টি পরিবার পানি বন্দি হয়ে পড়েছেন। এনিয়ে ভুক্তভোগীরা স্থানীয় চেয়ারম্যানের কাছে বার বার ধর্না দিয়ে কোন প্রতিকার পাচ্ছেন না। 

অভিযুক্ত বিমল পাল কালভার্টের মুখ বন্ধ করার কথা শিকার করে জানান, তারা চেয়ারম্যানের নিদের্শ অনুয়ায়ী উজান দিকে পানি নিস্কাশনের জন্য কয়েকটি রিং দিয়েছেন। অভিযোগকারীসহ অন্যরা সহযোগীতা না করায় এর সমাধান হচ্ছে না।

স্থানীয় ইউপি সদস্য সুভাস রায় ঘটনাটি শিকার করে বলেন, এতে ভুক্তভোগীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। উল্টোপথে উজান দিকে রিং দিয়ে যে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হচ্ছে সেটাও তেমন কোন উপকারে আসবে না। 


বালিয়াকান্দিতে ফার্মেসির দুই লাখ টাকা
মেয়াদ উত্তীর্ণ ও স্যাম্পল ওষুধ এবং অনুমোদনবিহীন পণ্য রাখার দায়ে
বিস্তারিত
মধুখালীতে ব্যবসায়ীনেতাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে
ফরিদপুরের মধুখালী উপজেলার ব্যবসায়ী পরিষদের সভাপতি মির্জা জাকির হোসেনকে লাঞ্ছিত
বিস্তারিত
দুপুরে আত্মসমর্পণ করতে যাচ্ছে সুন্দরবনের
আজ বুধবার দুপুরে সুন্দরবনের কুখ্যাত জলদস্যু, বনদস্যু বাহিনীর প্রধানসহ ছয়টি
বিস্তারিত
যাত্রাবাড়ীতে বাসের চাপায় পা থেঁতলে
রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের চাপায় পা থেঁতলে গেছে ইসমাইল হোসেন (৪৭)
বিস্তারিত
চট্টগ্রামের ইয়াবা ব্যবসায়ী ফেনীতে বন্দুকযুদ্ধে
ইয়াবার চালান নিয়ে প্রাইভেটকারযোগে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে ফেনীতে
বিস্তারিত
ঠাকুরগাঁওয়ে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত
বুধবার ভোর ৪টার দিকে ঠাকুরগাঁওয়ের ভাতারমাড়ী ফার্ম নামক স্থানে বালিয়াডাঙ্গী
বিস্তারিত