লোক মাস্টারকে অপহরণ

চবিতে শাটল ট্রেন বন্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে শহরে চলাচলকারী শাটল ট্রেন নিরাপত্তার অভাবে বন্ধ রেখেছে লোক মাস্টাররা। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়গামী একটি শাটল ট্রেন থেকে আলী রিয়াজ নামে এক লোক মাস্টারকে অপহরণ করা হয়। এ কারণে নিরাপত্তার অভাবে চবিতে চলাচলকারী শাটল ট্রেন বন্ধ রেখেছে লোক মাস্টাররা। ফলে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শহরের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষার্থীদের ব্যানারে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ৮ দফা দাবিতে বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ে লাগাতার অবরোধের ডাক দেয়া হয়। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের অবরোধে পূর্ণ সমর্থন রয়েছে বলেও উল্লেখ করা হয়। বিবৃতি দেয়ার কয়েক ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অভিমুখে যাত্রা করে শাটল ট্রেনটি রাত সাড়ে ৯টায় ষোলশহর স্টেশনে পৌঁছলে আলী রিয়াজকে অপহরণ করে দুর্বৃত্তরা। পরে সাড়ে ১০ টার দিকে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভোগা লোকমাস্টাররা বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চালাবেন না বলে রেলওয়ে কর্তৃপক্ষকে জানিয়েছেন। চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানান, পর্যাপ্ত নিরাপত্তার জন্য রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে অবহিত করা হয়েছে। 

অন্যদিকে বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সার্বিক বিষয়ে কথা বলেন প্রক্টর আলী আজগর চৌধুরী। তিনি বলেন, ভিসি মারফত আমরা জেনেছি মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা রাকিব হাসান শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন পদে নিয়োগ দিতে ১৩ জনের একটি তালিকা নিয়ে ভিসির কাছে যান। এ সময় তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওফেল তাকে পাঠিয়েছেন বলে জানান। ভিসি তার অনৈনিক দাবিতে সাড়া না দেয়ায় তিনি বিশ্ববিদ্যালয় অচল করে দেবেন বলে হুমকি দেন। এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই একটি প্যাড বানিয়ে তাতে ৮ দফা দাবি উল্লেখ করে তারা অবরোধের ডাক দেন। পরে কয়েক ঘণ্টার মাথায় একজন লোক মাস্টারকে অপহরণ করা হয়।

ট্রেন চলাচল বিষয়ে প্রক্টর বলেন, বিএনপি জামায়াতের নৈরাজ্যের সময়ও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। রেলওয়ে কর্তৃপক্ষ যে অজুহাতে ট্রেন বন্ধ রেখেছে তা গ্রহণযোগ্য নয়। আমরা রেলওয়ে কর্তৃপক্ষকে ট্রেন চলাচল স্বাভাবিক করার জন্য বলেছি এবং যারা অপরাধী মামলা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছি। ট্রেন চলাচল স্বাভাবিক করার জন্য আমাদের ভিসি রেলওয়ে সচিব, রেলওয়েসংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যসহ সংশ্লিষ্টদের জানিয়েছেন।


পিরোজপুর আ.লীগের জাতীয় শোক দিবসে
পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী
বিস্তারিত
বরিশালে দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী
‘ছড়িয়ে যাক ঈদের খুশি, সবার মুখে ফুটুক হাসি’ এ শ্লোগান
বিস্তারিত
র‌্যাবের হাতে ফারিয়ার ছড়ানো গুজবের
ঢাকার ধানমন্ডি থেকে আটক ব্যবসায়ী ফারিয়া মাহজাবিন গুজব ছড়ানোর উদ্দেশ্যে
বিস্তারিত
বেগমগঞ্জে সড়ক দুর্ঘটনায় ভাই-বোন নিহত,
নোয়াখালীর মাইজদি সড়কে টিভি সেন্টার নামক স্থানে সিএনজি অটোরিকশা ও
বিস্তারিত
সিংড়া পৌরসভার ভিজিএফ চাল বিতরণ
ঈদুল আজহা উপলক্ষে নাটোরের সিংড়া পৌরসভার উদ্যোগে ৪ হাজার ৬২১
বিস্তারিত
সিরাজগঞ্জে ঘরমুখো মানুষের চাপ থাকলেও
ঈদের দিন ঘনিয়ে আসায় সিরাজগঞ্জে চারটি মহাসড়কে বাসসহ বিভিন্ন যানবাহনে
বিস্তারিত