ট্রেনের অগ্রিম টিকেট ১ জুন থেকে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি আগামী ১ জুন শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। বৃহস্পতিবার (২৪ মে) রেলভবনে এক সংবাদ সম্মেলনে  এ তথ্য জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, ‘এবার ৭ জোড়া বিশেষ ট্রেন চলবে। ১ জুন শুরু হয়ে টিকেট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত। আর ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১০ জুন (রোববার), চলবে ১৫ জুন পর্যন্ত। ৩০ রোজা পূর্ণ হলে আগামী ১৭ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হওয়ার কথা রয়েছে।’

সে হিসেবে ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের ১ জুন দেয়া হবে ১০ জুনের (রোববার) টিকেট। ২ জুন দেয়া হবে ১১ জুনের (সোমবার), ৩ জুন দেয়া হবে ১২ জুনের (মঙ্গলবার), ৪ জুন দেয়া হবে ১৩ জুনের (বুধবার), ৫ জুন দেয়া হবে ১৪ জুনের (বৃহস্পতিবার) এবং ৬ জুন দেয়া হবে ১৫ জুনের (শুক্রবার) টিকিট।

আর ঈদ উদযাপন শেষে কর্মস্থলে গমনেচ্ছু যাত্রীদের জন্য ১০ জুন দেয়া হবে ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের এবং ১৫ জুন দেয়া হবে ২৪ জুনের ফিরতি টিকেট।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘বিশেষ ট্রেনগুলো ঈদের পাঁচদিন আগে এবং সাতদিন পর পর্যন্ত চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনো বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারাদেশের সব রুটেই ট্রেন চলাচল করবে।’

তিনি জানান, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকেটসংখ্যা হবে ২২ হাজার। রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট কিনতে পারবেন।

মন্ত্রী জানান, উপমহাদেশের অন্যতম বড় ঈদের জামাত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে। এই ঈদগাহে যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে।


‘আমরা ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ব’
বাংলাদেশে কোনো ভিক্ষুক থাকবে না বলে জানিয়ে আওয়ামী লীগের সভাপতি
বিস্তারিত
মালয়েশিয়া লোক নেয়ার প্রক্রিয়া স্থগিত
বাংলাদেশের সঙ্গে চুক্তি অনুযায়ী মালয়েশিয়ায় জনশক্তি পাঠানোর প্রক্রিয়া স্থগিত ঘোষণা
বিস্তারিত
ফেরার পথে ভোগান্তি, যানজট বাড়তি
ঈদের ছুটি শেষে কর্মস্থলমুখী হচ্ছেন সাধারণ মানুষ। পরিবারের সদস্যদের সঙ্গে
বিস্তারিত
তিন সিটিতে বিএনপির প্রার্থী চূড়ান্ত
আসন্ন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে
বিস্তারিত
‘সুদের হার না কমালে কর
নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ব্যাংক খাতে করপোরেট কর কমানোর যে
বিস্তারিত
একনেকে ১৫ প্রকল্প অনুমোদন
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১৫টি প্রকল্পের অনুমোদন
বিস্তারিত