ট্রেনের অগ্রিম টিকেট ১ জুন থেকে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি আগামী ১ জুন শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। বৃহস্পতিবার (২৪ মে) রেলভবনে এক সংবাদ সম্মেলনে  এ তথ্য জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, ‘এবার ৭ জোড়া বিশেষ ট্রেন চলবে। ১ জুন শুরু হয়ে টিকেট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত। আর ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১০ জুন (রোববার), চলবে ১৫ জুন পর্যন্ত। ৩০ রোজা পূর্ণ হলে আগামী ১৭ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হওয়ার কথা রয়েছে।’

সে হিসেবে ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের ১ জুন দেয়া হবে ১০ জুনের (রোববার) টিকেট। ২ জুন দেয়া হবে ১১ জুনের (সোমবার), ৩ জুন দেয়া হবে ১২ জুনের (মঙ্গলবার), ৪ জুন দেয়া হবে ১৩ জুনের (বুধবার), ৫ জুন দেয়া হবে ১৪ জুনের (বৃহস্পতিবার) এবং ৬ জুন দেয়া হবে ১৫ জুনের (শুক্রবার) টিকিট।

আর ঈদ উদযাপন শেষে কর্মস্থলে গমনেচ্ছু যাত্রীদের জন্য ১০ জুন দেয়া হবে ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের এবং ১৫ জুন দেয়া হবে ২৪ জুনের ফিরতি টিকেট।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘বিশেষ ট্রেনগুলো ঈদের পাঁচদিন আগে এবং সাতদিন পর পর্যন্ত চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনো বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারাদেশের সব রুটেই ট্রেন চলাচল করবে।’

তিনি জানান, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকেটসংখ্যা হবে ২২ হাজার। রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট কিনতে পারবেন।

মন্ত্রী জানান, উপমহাদেশের অন্যতম বড় ঈদের জামাত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে। এই ঈদগাহে যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে।


সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা এপ্রিলের
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা এপ্রিলের প্রথম সপ্তাহে
বিস্তারিত
এ শুধু শেখ হাসিনার দ্বারাই
গত বুধবার রাত ১১টার পর গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে
বিস্তারিত
ডাকসুর আজীবন সদস্য শেখ হাসিনা
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সম্মানিত সদস্য হলেন-
বিস্তারিত
ময়লার ঝুড়িতে পাওয়া গেলো ১৫
রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ময়লা ফেলার ঝুড়ি থেকে ১৫
বিস্তারিত
ডাকসুতে দায়িত্ব গ্রহণের ঘোষণা নুরের
অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) হিসেবে
বিস্তারিত
সাংবাদিক আনোয়ারুল হক আর নেই
সাংবাদিক আনোয়ারুল হক আর নেই (ইন্না লিল্লহি ওয়া ইন্না ইলাহি
বিস্তারিত