ছয়দিনে কথিত বন্দুকযুদ্ধে অর্ধ শতাধিক নিহত

আইনশৃঙ্খলার বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আজসহ ছয়দিনে অর্ধ শতাধিক মানুষ সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত হলো।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে আইনশৃঙ্খলার বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ঢাকা, নেত্রকোনা, ময়মনসিংহ, কক্সবাজার, ঝিনাইদহ, কুমিল্লা ও শেরপুরে আটজন নিহত হয়েছেন। তারা মাদক ব্যবসায়ী ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

বিভিন্ন জেলা থেকে প্রতিনিধিদের পাঠানো খবর:

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন বিজি প্রেস হাইস্কুল মাঠ এলাকায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কামরুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই মো. মিজানুর রহমান জানান, গুলিবিদ্ধ অবস্থায় কামরুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে রাত পৌনে ২টায় চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, নিহত কামরুল মাদক ব্যবসায়ী ছিলেন।

মহাখালীর দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা নিহত কামরুলের মৃতদেহ মর্গে রাখা হয়েছে।

র‍্যাব জানায়, নিহত কামরুল ইসলাম তেজগাঁও রেললাইন বস্তি এবং মহাখালী সাততলা বস্তি এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। তার নামে বিভিন্ন থানায় ১৫টির বেশি মাদক ও অস্ত্র মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধের সময় র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন বলেও সূত্র জানায়।

নেত্রকোনা: চলমান মাদকবিরোধী অভিযানে নেত্রকোনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল দিবাগত রাত দেড়টার দিকে জেলা সদরের মদনপুর ইউনিয়নের মনাং বাজার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

ময়মনসিংহ: শহরের পুরোহিতপাড়া রেল কলোনি এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রাজন নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাস্থল তল্লাশি করে ৪০০টি ইয়াবা, তিনটি গুলির খোসা, দুটি ধারাল অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহত রাজন ময়মনসিংহের শীর্ষ মাদক সম্রাট। তার বিরুদ্ধে ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানায় মাদকসহ ৯টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

কক্সবাজার:  মহেশখালীতে সন্দেহভাজন ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে মোস্তাক আহামদ (৩৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রাত ১০টার দিকে বড়মহেশখালী ইউনিয়নের দেবেঙ্গাপাড়া পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোস্তাক আহামদ মুন্সিরডেইল গ্রামের বাসিন্দা।
আগে ভোরে কক্সবাজার শহরের কলাতলী থেকে ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ মোহাম্মদ হাসান নামে এক মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

তাছাড়া, গতকাল রাত ৯টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সদস্য আকতার কামালকে আইনশৃঙ্খলা বাহিনীর লোক পরিচয়ে আটক করেছে বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। টেকনাফ থানার পুলিশ জানিয়েছে, আকতার কামাল ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারকারী চক্রের সদস্য। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

ঝিনাইদহ:  জেলার কালীগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তার নাম জাহাঙ্গীর আলম ওরফে শামিম (৪৫)। গতকাল রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ দাবি করেছে, নিহত ব্যক্তি এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী।

কুমিল্লা:  বুড়িচংয়ে ডিবি পুলিশ ও থানা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কামাল নামের এক সন্দেহভাজন মাদকব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত কামাল আদর্শ সদর উপজেলার রাজমঙ্গলপুর গ্রামের বাসিন্দা।

শেরপুর: পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শেরপুরে একজন নিহত হয়েছেন। তার নাম  আজাদ। তিনি মাদক ব্যবসায়ী ছিলেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে জেলা সদরের সাতপাকিয়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত আজাদ ওরফে কালু ডাকাত শেরপুর-জামালপুর সড়কে সংঘটিত ডাকাতির সঙ্গেও জড়িত ছিলেন বলে জানায় পুলিশ। তার বিরুদ্ধে মাদকসহ ডাকাতির বেশ কয়েকটি মামলা রয়েছে। পুলিশ আজাদের লাশ উদ্ধার করে শেরপুর সদর থানায় নিয়ে এসেছে।


জার্মানির শ্বাসরুদ্ধকর জয়
মেক্সিকোর সঙ্গে প্রথম ম্যাচ হারায় খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছিল জার্মানি।
বিস্তারিত
পাবনায় পুলিশ হত্যা মামলার আসামি
পাবনার আমিনপুর থানার ঢালারচরে পুলিশের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ নিজাম মণ্ডল (৪৫)
বিস্তারিত
চট্টগ্রামে জামায়াত-শিবিরের দুই শতাধিক নেতাকর্মী
‘গোপন বৈঠক’ করার সময় চট্টগ্রামে পর্যটন করপোরেশনের একটি মোটেলে জামায়াতে
বিস্তারিত
জাতীয় নির্বাচনের তফসিল অক্টোবরে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অক্টোবরের শেষের দিকে ঘোষণা করা
বিস্তারিত
বাঙালির অর্জন আওয়ামী লীগের হাত
বাঙালি যা কিছু অর্জন করেছে তা আওয়ামী লীগের হাত ধরেই
বিস্তারিত
সাত জেলায় সড়কে প্রাণ গেল
দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন
বিস্তারিত