সৈয়দপুর বিমানবন্দরে ৩ আদম ব্যাপারী আটক

বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে পাচার করার সময় ১০ জনকে উদ্ধার করেছে সৈয়দপুর থানা পুলিশ। এসময় তিন আদম ব্যাপারীকে আটক করা হয়।

মঙ্গলবার (২৯ মে) রাতে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে তাদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন- রংপুর পীরগঞ্জের একরামুল হকের ছেলে শরিফুল এলাহী শরীফ (৪০) ও রংপুর সদরের বড় মীরগঞ্জ পশ্চিম বড় বিলের রফিকুল ইসলাম। অপরজন মেহের ট্যুর অ্যান্ড ট্রাভেন্সের মালিক সৈয়দপুরের বাঙ্গালীপুর নিজপাড়ার আমজাদ হোসেনের ছেলে রানা।

উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন- গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার নাছির উদ্দির সরকার (৩৫), বদরগঞ্জের মোরশেদুল (২২), উলিপুরের শাহজাহান (২৪), গঙ্গাচড়ার শাহিনুর (৪০), একই উপজেলার আশরাফ আলী (৪২), রফিকুল ইসলাম (৩৫), রংপুরের সমুন বাবু (২৫), গঙ্গাচড়ার মিথুন চন্দ্র রায় (৩৫), কাউনিয়ার হাফিজুর রহমান (৩২) ও কাউনিয়ার মিয়া উদ্দিন (২৫)।

সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, তিন আদম ব্যাপারী শরিফুল ও রফিকুল রংপুর ও আশপাশের উপজেলার ১০ ব্যক্তিকে সৌদি আরবে পাঠানোর কথা বলে ওইদিন সকাল ১০টায় রংপুর এজেন্সি অফিসে আসতে বলে। সময় মত তারা উপস্থিত হয়। তাদের প্রতিশ্রুতি মোতাবেক প্রত্যেকের কাছ থেকে ৭ লাখ টাকা আদায় করে এবং জানায় বিকেল ৫টায় প্লেনে করে তাদের ঢাকায় পাঠানো হবে। এবং সে রাতেই ১০.৪০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে তাদের সৌদি আরবে পাঠানো হবে। এজন্য তাদের কাছ থেকে আরও অতিরিক্ত ১৫ হাজার করে টাকা আদায় করে।

বিকেলে তাদের সৈয়দপুর বিমানবন্দরে নিয়ে আসার আগেই বিমানটি চলে যায়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বাক-বিতণ্ডার এক পর্যায়ে বিমানবন্দর ম্যানেজার শাহিন হোসেন পুলিশকে খবর দিলে পুলিশ তাদের থানায় নিয়ে আসে।

বিমানবন্দর থেকে ১৩ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলেও জানান তিনি।


সাভারে দুর্বৃত্তদের গুলিতে আ.লীগ নেতা
ঢাকার সাভারে আব্দুল মজিদ নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি
বিস্তারিত
ইটনায় নৌকা ডুবে মা ছেলেসহ
কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় যাত্রীবাহী নৌকাডুবে মা সন্তানসহ তিনজন নিহত
বিস্তারিত
পিরোজপুরে যুব মহিলা লীগের মানববন্ধন
পিরোজপুর জেলা মহিলা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভাপতি
বিস্তারিত
সিরাজগঞ্জে ডেঙ্গুতে নারীর মৃত্যু, চিকিৎসাধীন
সিরাজগঞ্জে কলেজ ছাত্রের পর এবার ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে নিলুফা
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জে একই রাতে ৫ম শ্রেণির ছাত্রীসহ ৬ স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে
বিস্তারিত
রংপুরে সাড়ে ২৪ হাজার মেট্রিক
চলতি মওসুমে রংপুর জেলায় এ পর্যন্ত সাড়ে ২৪ হাজার মেট্রিক
বিস্তারিত