মধুখালীতে শতাধিক গ্রাহকের টাকা মেরে এন.জি.ও উধাও

বড় পরিমানের ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রায় শতাধিক গ্রাহকের (সদস্য) কাছ থেকে ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে “পল্লী উন্নয়ন সংস্থা (পি.ইউ.এস)” নামে একটি ভুয়া এন.জি.ও।

সদস্যদের দেওয়া সঞ্চয় বইতে হেড অফিস হিসেবে দেখানো হয়েছে- বি.বি এভিনিউ খদ্দর সপিং কমপ্লেক্স, (৬ষ্ট তলা), ৫৮ নং রুম, ঢাকা ১০০, রেজি: নং ম/বি/অ-ঢাকা-১৫২/৯৮।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ফরিদপুরের মধুখালী পৌরসভার (বৈশাখী মেলার মাঠ এলাকায়) পশ্চিম গাড়াখোলার মিত্র ভবনে অবস্থিত ‘পল্লী উন্নয়ন সংস্থা (পি.ইউ.এস)’ অফিসের সামনে উপজেলার রায়পুর ইউনিয়নের ব্যসদী, গাজনা ইউনিয়নের ধোপাগাতি,  নওপাড়া ইউনিয়নের দড়িবাজার আড়কান্দি, লক্ষনদিয়া, চোপেরঘাট ও আমডাঙ্গা গ্রাম থেকে প্রতারিত প্রায় শতাধিক পুরুষ ও মহিলা গ্রাহকরা সঞ্চয় বই হাতে করে টাকার দাবীতে বিক্ষোভ করছে।

প্রতারিত সমিতির সদস্য ফাতেমা, মেরী বেগম, জোহরাসহ অনেকেই জানান, এক সপ্তাহ আগে থেকে এই এনজিও’র মহিলা কর্মীরা আমাদের বাড়িতে গিয়ে সমিতি গঠন করে সঞ্চয় নিয়ে আসে এবং আমাদেরকে গত (২৮/৫/১৮) তারিখ ঋণ নেওয়ার জন্য অফিসে আসতে বলে।

ঋণ নিতে আমরা অফিসে এসে অফিস তালাবন্ধ দেখে মহিলা কর্মীর কাছে ফোনে যোগাযোগ করার চেষ্টা করি, কিন্তু তার মোবাইল বন্ধ পাই। পরে আমরা ভবন মালিকের সাথে কথা বলা চেষ্টা করি এবং পরে জানতে পারি এরা এখান থেকে পালিয়ে গেছে। এ সময় অনেক সদস্যকে কাঁদতে দেখা যায়।

এ ব্যাপারে ভবন মালিক রনজয় মিত্র বলেন, গত ২১ মে পল্লী উন্নয়ন সংস্থা (পি.ইউ.এস) কর্মকর্তা সাহারা খাতুন নিজেকে এই এনজিও’র শাখা ব্যবস্থাপক পরিচয় দিয়ে মালিক দেশের বাইরে আছে বলে আমাকে জানায় এবং মালিক দেশে এসে ২৮ মে চুক্তিপত্র হবে বলে আমার বাসায় উঠে। কিন্ত গত মঙ্গল (২৯ মে) আমার বাসার সামনে লোকজন জড়ো হয়েছে জানতে পেরে আমি থানায় জানাই।

ম্যানেজার পরিচয় দানকারী সাহারা খাতুন এর মোবাইলে একাধিক বার চেষ্টা করেও তার মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যাচ্ছে।

মধুখালী থানার এস আই মো. মাহাবুল করিম বলেন, ভবন মালিক একটি জিডি করার প্রেক্ষিতে আমরা তদন্তের জন্য ওখানে গিয়েছিলাম। আজ বুধবার কিছু মহিলা সদস্যকে টাকার জন্য ওই আশপাশে ঘুরতে দেখা গেছে।


বিএনপির কর্মী ভেবে ডিএসবি সদস্যকে
বিএনপির কর্মী মনে করে প্রকাশ্যে রাস্তায় ডিএসবির কনস্টেবল আবুল বাশারকে
বিস্তারিত
ঝুলে আছে গৃহবধূর লাশ, পালালো
নোয়াখালীর সেনবাগের মোহম্মদপুর ইউনিয়ন থেকে হাছিনা আক্তার পাখি (৩০) নামের
বিস্তারিত
আশুলিয়ায় প্রতারনা চক্রের ১২ সদস্য
চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক
বিস্তারিত
টাঙ্গাইলে পাসপোর্ট অফিসের ৭ দালালের
টাঙ্গাইলে র‌্যাব-১২ অভিযানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের ৭ দালালকে আটক করে
বিস্তারিত
সীমান্তে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে
ফেনী ৪ বিজিবি ব্যাটালিয়নের নবনিযুক্ত পরিচালক লে. কর্ণেল মোঃ কামরুজ্জামান
বিস্তারিত
জাহাজ থেকে পানিতে ফেলে শ্রমিক
চাঁদপুরের হাজীগঞ্জে এক শ্রমিক কর্তৃক অপর শ্রমিককে ধাক্কা দিয়ে পানিতে
বিস্তারিত