কিশোরগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যা, ধর্ষকের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জে চার বছরের এক শিশুকে অপহরণের পর ধর্ষণ ও হত্যার দায়ে শাহ আলম (২২) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কিরণ শংকর হালদার এ রায় দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী শাহ আলম কিশোরগঞ্জ শহরের গাইটাল নয়াপাড়া এলাকার ফালু মিয়ার ছেলে।

রায়ে অপহরণের দায়ে শাহ আলমকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা এবং ধর্ষণের পরে হত্যার দায়ে মৃত্যুদণ্ড দেওয়া হয়। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৭ মে রাতে কিশোরগঞ্জ শহরের গাইটাল এলাকার অটোরিকশা চালক নয়ন মিয়ার স্ত্রী মোছা. শামীমা তার দুই শিশু কন্যাকে নিয়ে নিজ ঘরে ঘুমিয়েছিলেন। নয়ন মিয়া রাতে বাসায় ফিরে তার ছোট মেয়ে আফরোজাকে (৪) দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন। পরে বাসা থেকে প্রায় আধা কিলোমিটার দূরে গাইটাল বাগানবাড়ি এলাকার একটি মসজিদের পাশের গলিতে তাকে উলঙ্গ ও মৃত অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় ভোরে পাহাড়াদার ও স্থানীয় জনতার সহায়তায় পুলিশ ধর্ষণকারী শাহ আলমকে ধাওয়া করে আটক করে।

পরবর্তীতে আসামি শাহ আলম স্বীকারোক্তিতে উল্লেখ করেন, রাতে ওষুধ খেয়ে তার নিজ মাকে খুঁজতে নয়ন মিয়ার বাড়িতে গিয়েছিলেন। মাকে না পেয়ে নয়নের বাড়িতে প্রথমে ঘুমন্ত বড় মেয়ে মীমকে টানাটানি করে নিয়ে আসার চেষ্টা করে ব্যর্থ হন। পরে ঘুমন্ত ছোট মেয়ে আফরোজাকে নিয়ে আধা কিলোমিটার দূরে একটি মসজিদের পাশের গলিতে নিয়ে ধর্ষণ করেন। এ সময় আফরোজা চিৎকার করলে শাহ আলম তাকে গলা টিপে হত্যা করে বলে স্বীকারোক্তিতে জানায়। 

এ ঘটনায় নিহত আফরোজার পিতা নয়ন মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। আলোচিত এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট এম এ আফজল ও আসামি পক্ষের আইনজীবী হিসেবে অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক মামলাটি পরিচালনা করেন। 


সাভারে দুর্বৃত্তদের গুলিতে আ.লীগ নেতা
ঢাকার সাভারে আব্দুল মজিদ নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি
বিস্তারিত
ইটনায় নৌকা ডুবে মা ছেলেসহ
কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় যাত্রীবাহী নৌকাডুবে মা সন্তানসহ তিনজন নিহত
বিস্তারিত
পিরোজপুরে যুব মহিলা লীগের মানববন্ধন
পিরোজপুর জেলা মহিলা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভাপতি
বিস্তারিত
সিরাজগঞ্জে ডেঙ্গুতে নারীর মৃত্যু, চিকিৎসাধীন
সিরাজগঞ্জে কলেজ ছাত্রের পর এবার ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে নিলুফা
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জে একই রাতে ৫ম শ্রেণির ছাত্রীসহ ৬ স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে
বিস্তারিত
রংপুরে সাড়ে ২৪ হাজার মেট্রিক
চলতি মওসুমে রংপুর জেলায় এ পর্যন্ত সাড়ে ২৪ হাজার মেট্রিক
বিস্তারিত