কি আছে ‘সুপার হিরো’ কপালে

ঈদে শাকিব খান-বুবলী অভিনীত আলোচিত ছবি ‘সুপার হিরো’র মুক্তি মিলবে কি না তা এখনো চূড়ান্ত হয়নি। ছবিটি সেন্সর বোর্ডে জমা রয়েছে। তবে ঈদের আগে ছবিটির প্রিভিউ হবে কি না তা নিশ্চিত করতে পারছেন না সেন্সর বোর্ড সংশ্লিষ্টরা। তবে কি আছে ‘সুপার হিরো’ কপালে?

একটি সূত্র বলছে, ঈদের আগে ছবিটির মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনা নেই। কেননা এই বিষয়ে আদালতে একটি শুনানী হবে যার তারিখ নির্ধারণ করা হয়েছে ঈদের পর। জানা গেছে, ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত প্রিভিউ হয়নি।

এ বিষয়ে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান আজিজুর রহমানের সাথে কথা বলা হলে তিনি জানান, এখন পর্যন্ত ছবিটি সেন্সরে প্রদর্শিত হয়নি। প্রদর্শিত হলে জানানো হবে।

মঙ্গলবার (১২ জুন) ছবিটি প্রদর্শিত হবে কি না? এমন প্রশ্নের জবাবে আজিজুর রহমান বলেন, ‘এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ঈদের আগে সেন্সর হবার সম্ভাবনা রয়েছে কি না- এই প্রশ্নের জবাবেও তিনি বলেন, এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আইনি কোনো জটিলতা আছে কি না সে বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারলেন না তিনি।

ঈদের আগে আজকে (মঙ্গলবার) ছাড়া কার্য দিবস রয়েছে একটি। এই এক কার্য দিবসে ‘সুপার হিরো’র সেন্সর মিলবে কি না তা অনিশ্চিত।

এ বিষয়ে ছবিটির পরিচালক আশিকুর রহমান জানান, তাঁরা ছবিটি সেন্সরে জমা দিয়েছেন। এখন সেন্সর বোর্ড ছবিটি দেখে সার্টিফিকেট দেওয়া হবে। ঈদের আগে সেন্সর পাচ্ছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা ঈদের শেষ মুহূর্তের কাজ নিয়ে ব্যস্ত রয়েছি। কোনো হালনাগাদ তথ্য পেলে জানাবো।’  

সুপারহিরো’র বিরুদ্ধে একটি অভিযোগ আসে চলচ্চিত্রের পক্ষে বিদেশে শুটিং করতে যাওয়ার সময় কোনোপ্রকার অনুমতি নেওয়া হয়নি। স্বপ্রণোদিত হয়ে একটি নব্য প্রযোজনা প্রতিষ্ঠান তথ্যমন্ত্রণালয়ে বিষয়টি অবহিত করে একইসাথে ঢাকাই চলচ্চিত্রের স্বার্থে ছবিটিকে সেন্সর প্রদান না করতে অনুরোধ করা হয়।

তথ্য মন্ত্রণালয়ে ছবিটির প্রযোজক তাপসী ফারুক দুঃখ প্রকাশ করে শুটিং পরবর্তী সময়ে বিষয়টি অনুমতি প্রদানের জন্য গত ১৫ মে আবেদন জানান। একই সাথে বিষয়টি অবগত না থাকায় দুঃখও প্রকাশ করেন।

আবেদন পত্রে উল্লেখ করেছেন ছবিটি আসন্ন ঈদে মুক্তির প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সেন্সর বোর্ডে ছবিটি জমা দিতে গিয়ে বিদেশে শুটিংয়ের অনুমতির বিষয়টি সম্পর্কে অবগত হন। তথ্যমন্ত্রণালয়ে হার্টবিট প্রোডাকশনের পক্ষে আবেদন পত্রে বলা হয় অস্ট্রেলিয়ায় তিনটি গান ও কিছু দৃশ্যের শুটিং করা হয়েছে।

এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের উপ সচিব (চলচ্চিত্র) শাহীন আরা বেগমের নিকট বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি গত ২১ মে বলেন, এরকম একটি চিঠি পেয়েছি। চিঠিটি আমরা ফাইলে রেখেছি। এখন পর্যন্ত ছবিটির বিষয়ে কিংবা আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আজ মঙ্গলবার ফের উপ সচিব শাহীন আরা বেগমের সাথে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট বিভাগে তিনি নেই বলে জানান।


‘মিস ইন্ডিয়া-২০১৮’ তামিলনাড়ুর সুন্দরী অনুকৃতি
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিচারকদের মতামত অনুযায়ী এ বছর ‘মিস
বিস্তারিত
কলঙ্ক'র শুটিংয়ে দুর্ঘটনার শিকার আলিয়া
চলতি বছরের মার্চে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং করতে
বিস্তারিত
‘রেস থ্রি’তে সালমানের ধামাকা
সালমান খান বর্তমান সময়ে এমন একজন মহাতারকা বা মেগাস্টার, যার
বিস্তারিত
বছরের প্রথমার্ধের আলোচিত বলিউড সিনেমা
২০১৮ সালের প্রথম ছয় মাস কেটে গেছে। বছরের প্রথম অংশে
বিস্তারিত
‘‌জিরো’তে একসঙ্গে দেখা দিলেন শাহরুখ-সালমান
একজন বলিউডের বাদশাহ, আরেকজন হিট মেশিন। তাদের নামে বলিউডের বক্স
বিস্তারিত
প্রতারণা মামলায় চিত্রনায়িকা সাদিয়া গ্রেপ্তার
প্রতারণা মামলায় চিত্রনায়িকা সাদিয়া আফরিনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত
বিস্তারিত